হেরে কাঁদলেন জকোভিচ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:০০ এএম, ১৭ জুন ২০২০
হেরে কাঁদলেন জকোভিচ

করোনার কারণে অন্যান্য ইভেন্টের মতো স্থগিত হয়ে আছে টেনিসও। করোনা পরবর্তী সময়ে টেনিসকে কোর্টে ফেরাতে নিজ উদ্যোগে একটি প্রদর্শনী ট্যুরের আয়োজন করেন টেনিস তারকা নোভাক জকোভিচ। যেখানে স্বাগতিক সার্বিয়ার দর্শকদের সমর্থন ছিল দেখার মতো।

সে কারণে পরাজিত হয়ে বেশ আবেগপ্রবণ হয়ে পড়েন জকোভিচ। সতীর্থ সার্বিয়ান ফিলিপ ক্রাজিনোভিচের কাছে বিশ্বের শীর্ষ এই তারকা পরাজিত হয়েছেন ৪-০, ১-৪, ৪-২ গেমে। এই জয়ে ফাইনালে পৌঁছে গেছেন ক্রাজিনোভিচ।

করোনাভাইরাসের কারণে মার্চ থেকে সব ধরনের প্রতিদ্বন্দ্বীতামূলক টেনিস বন্ধ থাকার পর প্রথমবারের মত আয়োজিত জকোভিচের এই ইভেন্টে প্রায় ৪ হাজার সমর্থক উপস্থিত ছিলেন। বেলগ্রেডে সমর্থকরা যখন ম্যাচ শেষে দাঁড়িয়ে জকোভিচকে অভিবাদন জানাচ্ছিলেন তখন আবেগে কান্না ধরে রাখতে পারেননি জকোভিচ।

এ সময় তিনি বলেন, ‘আমি নিজেকে ধরে রাখতে পারছি না। কারণ এটা আমাকে শৈশবের স্মৃতি মনে করিয়ে দিচ্ছে। এই ধরনের একটি ইভেন্ট আয়োজনে আমাকে সহযোগিতা করার জন্য আমি সকলকে ধন্যবাদ জানাতে চাই। সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে এই ম্যাচের পর আমাদেরই একজন ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে। আমি তোমাদের সবাইকে ভালবাসি এবং সবকিছুর জন্য আবারও ধন্যবাদ।’

৩৩ বছর বয়সী জকোভিচ মূলত দীর্ঘ বিরতির পর খেলোয়াড়দের ম্যাচ ফিটনেস ফিরিয়ে আনার তাগিদেই এই টুর্নামেন্টের আয়োজন করেছেন। দুই গ্রুপে বিভক্ত হয়ে আটজন খেলোয়াড় এখানে অংশ নিচ্ছেন। প্রত্যেক খেলোয়াড় একে অপরের সাথে রাউন্ড রবিন ফরম্যাটে খেলবেন। দুই গ্রুপের শীর্ষ দুই খেলোয়াড় ফাইনালে লড়বেন।

একটি সেট জিততে খেলোয়াড়দের চারটি গেমে জয়ী হতে হবে। ৩-৩’এ পৌঁছালে টাই ব্রেক অনুষ্ঠিত হবে। তিন সেটে ম্যাচের ফলাফল নিষ্পত্তি হবে। জকোভিচ, ক্রাজিনোভিচ ও জেভরেভ প্রত্যেকেই পাঁচ সেটের দুটিতে জয়ী হয়েছিলেন। ২৮ বছর বয়সী বিশ্বের ৩২ নম্বর খেলোয়াড় ক্রাজিনোভিচ ফাইনালে বিশ্বের তিন নম্বর খেলোয়াড় অস্ট্রিয়ান ডোমিনিক থিম অথবা বুলগেরিয়ার গ্রিগর দিমিত্রভের মোকাবেলা করবেন।

২০ জুন থেকে ক্রোয়েশিয়ার জাদারে পরবর্তী লেগ অনুষ্ঠিত হবে। যদিও মন্টেনেগ্রোতে অনুষ্ঠিতব্য তৃতীয় লেগের ম্যাচ বাতিল ঘোষণা করা হয়েছে। করোনা মহামারীর কারণে সার্বিয়ান নাগরিকদের মন্টেনেগ্রোতে প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে। জুলাইয়ে বসনিয়া-হার্জেগোভেনিয়াতে ফাইনাল লেগ অনুষ্ঠিত হবে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টেনিস ফেরাচ্ছেন জকোভিচ, সাত মিনিটেই টিকিট শেষ

টেনিস ফেরাচ্ছেন জকোভিচ, সাত মিনিটেই টিকিট শেষ

২০২১ সাল পর্যন্ত মাঠের বাইরে ফেদারার

২০২১ সাল পর্যন্ত মাঠের বাইরে ফেদারার

ইউএস ওপেনের সম্ভবনা দেখছেন না নাদাল

ইউএস ওপেনের সম্ভবনা দেখছেন না নাদাল

সেপ্টেম্বরে রোমে অনুষ্ঠিত হবে ইতালিয়ান ওপেন

সেপ্টেম্বরে রোমে অনুষ্ঠিত হবে ইতালিয়ান ওপেন