করোনায় আক্রান্ত দিমিত্রভ, কাঠগড়ায় জকোভিচ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:২৯ পিএম, ২৩ জুন ২০২০
করোনায় আক্রান্ত দিমিত্রভ, কাঠগড়ায় জকোভিচ

নিজের দেশ সার্বিয়ার বেলগ্রেডে নোভাক জকোভিচের নেতৃত্বে আয়োজিত প্রদর্শনী টেনিস টুর্নামেন্ট নিয়ে তোলপাড় টেনিস বিশ্ব। সেখানে খেলতে আসা খেলোয়াড় এবং কোচিং সদস্যরা একের পরে এক করোনায় আক্রান্ত হচ্ছেন। আর তাতে রীতিমতো কাঠগড়ায় বিশ্বের অন্যতম এই সেরা টেনিস তারকা। শুধু তাই নয়, শঙ্কা আছে আক্রান্ত হতে পারেন তিনিও।

সম্প্রতি, বেলগ্রেডে এক প্রদর্শনী টেনিস প্রতিযোগিতার আয়োজন করেছিলেন জকোভিচ। ইতোমধৌ যার প্রথম পর্ব শেষ হয়েছে। আর শেষ হওয়ার পরে রবিবার (২১ জুন) রাতে প্রথম করোনা আক্রান্তের খবর আসে। বুলগেরিয়ার তারকা গ্রিগর দিমিত্রভ। যাকে টেনিস দুনিয়া ডাকে ‘বেবি ফেডেরার’ বলে’। তিনি নিজেই ঘোষণা করেন তিনি করোনায় আক্রান্ত। এর পরেই আর এক খেলোয়াড় বোর্না চোরিচ জানান তিনিও করোনায় আক্রান্ত।

সোমবার (২২ জুন) সামাজিক যোগাযোগামাধ্যমে চোরিচ লিখেছেন, ‘সবাইকে জানিয়ে দিতে চাই পরীক্ষা করে জানা গিয়েছে আমি কোভিড-১৯-এ আক্রান্ত। গত কয়েক দিন যারা আমার সংস্পর্শে এসেছেন, সবাই যেন নিশ্চিত ভাবে পরীক্ষা করেন। কারও কোনও ভাবে ক্ষতি করে থাকলে আমি দুঃখিত। আমি ভালই আছি। করোনার কোনও লক্ষণ এখনও পর্যন্ত আমার শরীরে নেই। সবাই সুস্থ ও নিরাপদে থাকুন।’

এই দুই টেনিস তারকার করোনায় আক্রান্ত হওয়ার খবর জানাজানি হওয়ার কিছুক্ষণ পরে জকোভিচের ফিটনেস কোচ মার্কো পানিচিরও পরীক্ষার ফল ‘পজিটিভ’ এসেছে। সার্বিয়ার মিডিয়ায় তেমনই খবর। দিমিত্রভের কোচও আক্রান্তদের তালিকায় আছেন বলে শোনা যাচ্ছে। আশঙ্কা ক্রমশ বাড়ছে যে, বেলগ্রেড না টেনিস খেলোয়াড়দের মধ্যে করোনা বিস্ফোরণ ঘটিয়ে দিয়ে থাকে!

এ ভাবে ঝুঁকি নিয়ে প্রদর্শনী প্রতিযোগিতা আয়োজনের পরে অনেকেই জকোভিচের সমালোচনা করেছিলেন। অস্ট্রেলিয়ার টেনিস তারকা নিক কিরিয়স লিখেছেন, ‘এভাবে প্রদর্শনী প্রতিযোগিতা আয়োজনের সিদ্ধান্ত নেওয়া একেবারেই উচিত হয়নি। আক্রান্তদের দ্রুত আরোগ্য কামনা করছি। সঙ্গে এটাও বলতে চাই, যখন সুরক্ষা ব্যবস্থা না-মানা হয়, তার ফল এ রকমই হয়।’

এই প্রদর্শনী প্রতিযোগিতায় শুধু দর্শকদের স্টেডিয়ামে হাজির থাকার অনুমতি দেওয়া নিয়েই সমালোচনা হয়নি। খেলোয়াড়দের ম্যাচের মধ্যে আলিঙ্গন করতে, হাত মেলাতে দেখা গিয়েছে। নাইট ক্লাবে পার্টিও করেছেন তারা।

এখন দিমিত্রভের আক্রান্ত হওয়ার খবর ছড়িয়ে পড়তেই জকোভিচের কোচ গোরান ইভানিসেভিচ জানিয়েছেন, এই প্রদর্শনী প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব বাতিল করা হচ্ছে। যা হওয়ার কথা ছিল ক্রোয়েশিয়ায়। বেলগ্রেডে খেলতে নামার জন্য জোকোভিচের পাশাপাশি দমিনিক থিম, আলেকজান্ডার জেরেভদেরও করোনা পরীক্ষা করা হবে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

৮ জনের টেনিস টুর্নামেন্ট আয়োজন করছেন থিম

৮ জনের টেনিস টুর্নামেন্ট আয়োজন করছেন থিম

মেসি-রোনালদোকে টপকে সেরা উপার্জনকারী ফেদেরার

মেসি-রোনালদোকে টপকে সেরা উপার্জনকারী ফেদেরার

৬ মাস পর কোর্টে ফিরছেন মারে

৬ মাস পর কোর্টে ফিরছেন মারে

পিছিয়ে যাওয়া ফ্রেঞ্চ ওপেনে ‘থাকছে’ দর্শকের উপস্থিতি

পিছিয়ে যাওয়া ফ্রেঞ্চ ওপেনে ‘থাকছে’ দর্শকের উপস্থিতি