ফ্রেঞ্চ ওপেনে দর্শক ফেরাচ্ছে আয়োজকরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩০ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০২০
ফ্রেঞ্চ ওপেনে দর্শক ফেরাচ্ছে আয়োজকরা

করোনা পরবর্তী সময়ে ইউএস ওপেন দিয়ে টেনিস ফিরলেও এখনও দর্শক ফেরানোর অনুমতি দেয়নি তারা। ফ্রান্সে সম্প্রতি নতুন করে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেলেও চলতি মাসে অনুষ্ঠিতব্য ফ্রেঞ্চ ওপেন টেনিসে দর্শকের উপিস্থিতির নিশ্চয়তা দিয়েছে আয়োজকরা।

আয়োজকদের পক্ষ থেকে সোমবার (৭ সেপ্টেম্বর) ক্লে কোর্টের এই গ্র্যান্ড স্ল্যামের জন্য স্বাস্থ্যবিধি প্রকাশ করা হয়েছে। ২৭ সেপ্টেম্বর থেকে পশ্চিম প্যারিসের রোলা গাঁরোতে এই গ্র্যান্ড স্ল্যাম শুরু হবে। মে মাসে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনার কারণে স্থগিত হয়ে যায় টুর্নামেন্টটি।

ফ্রেঞ্চ টেনিস ফেডারেশনের সভাপতি বার্নার্ড গিডেসেলি বলেছেন, ‘আন্তর্জাতিক সার্কিট পুনরায় শুরু হওয়ার পর থেকে প্রথম টুর্নামেন্ট হিসেবে রোলা গাঁরোতে দর্শকের উপস্থিতির বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করা হয়েছে।’

সম্প্রতি ফরাসি সরকারের গাইডলাইন অনুযায়ী প্যারিসের মতো শহরগুলোতে এক সাথে ৫ হাজার দর্শকের উপস্থিতির অনুমতি দেওয়া হয়েছে। ফেডারেশনের ইচ্ছা ছিল মূল ধারণক্ষমতার ৫০ থেকে ৬০ শতাংশ উপস্থিতি নিশ্চিত করতে। সে অনুযায়ী প্রতিদিন ২০ হাজার সমর্থক স্টেডিয়ামে প্রবেশ করতে পারবে।

কিন্তু নতুন স্বাস্থ্যবিধি অনুযায়ী রোলা গ্যঁরোতে তিনটি মূল কোর্টে প্রতিদিন হাজার পাঁচেক দর্শকের উপস্থিতির অনুমতি মিলবে। উপস্থিত দর্শকদের জন্য মাস্ক পরিধান করা বাধ্যতামূলক। তাছাড়া টুর্নামেন্টের অ্যাক্রিডেটেড সকলকে করোনাভাইরাস পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

হেরে সেরেনার বিদায়, সেমিতে জকোভিচ

হেরে সেরেনার বিদায়, সেমিতে জকোভিচ

জয় দিয়ে কোর্টে ফিরলেন অ্যান্ডি মারে

জয় দিয়ে কোর্টে ফিরলেন অ্যান্ডি মারে

প্রাগ ওপেনের শিরোপা জিতেছেন হালেপ

প্রাগ ওপেনের শিরোপা জিতেছেন হালেপ

বাতিল হলো মাদ্রিদ ওপেন

বাতিল হলো মাদ্রিদ ওপেন