বার্সেলোনায় ১২তম শিরোপা জিতলেন নাদাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪৩ পিএম, ২৬ এপ্রিল ২০২১
বার্সেলোনায় ১২তম শিরোপা জিতলেন নাদাল

চ্যাম্পিয়নশীপ পয়েন্ট রক্ষা করে শেষ পর্যন্ত বার্সেলোনা ওপেনের শিরোপা জিতেছেন রাফায়েল নাদাল। ফাইনালে স্টিফানোস সিতসিপাসকে ৬-৪, ৬-৭ (৬/৮), ৭-৫ গেমে পরাজিত করে ক্যারিয়ারে বার্সেলোনা ওপেনের ১২তম শিরোপা জয়ের কৃতিত্ব দেখিয়েছেন এ স্প্যানিয়ার্ড।

রোববারের ফাইনাল ম্যাচটি ছিল এটিপি চ্যাম্পিয়নশীপের সবচেয়ে দীর্ঘতম ফাইনাল। তিন ঘণ্টা ৩৮ মিনিটের লড়াইয়ে বিশ্বের পাঁচ নম্বর গ্রিক তারকাকে পরাস্ত করেছেন নাদাল। এটি নাদালের এ বছরের প্রথম ও ক্যারিয়ারের ৮৭তম শিরোপা।

গত সপ্তাহে মন্টে কার্লো মাস্টার্স শিরোপা জয়ের পর টানা দ্বিতীয় টুর্নামেন্টের ফাইনালে খেলেছেন সিতসিপাস। এর আগে অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে এ সিতসিপাসের কাছে পরাজিত হয়ে বিদায় নিয়েছিলেন নাদাল। এ জয়ের মাধ্যমে দানিল মেদভেদেভকে হটিয়ে আবারও এটিপি বিশ্ব র‌্যাঙ্কিংয়ের দ্বিতীয় স্থানে ওঠে গেল স্প্যানিশ তারকা নাদাল।

ম্যাচ শেষে উচ্ছসিত নাদাল বলেন, ‘এ শিরোপাটি আমার কাছে অনেক কিছু। এখানে ফাইনাল খেলা ও একই সাথে শিরোপা জেতা সত্যিই আনন্দের। পুরো সপ্তাহ জুড়েই আমি নিজের খেলার উন্নতিতে কাজ করেছি এবং সেই পরিশ্রমের ফল আজকের এ শিরোপা।’

গত সপ্তাহে মন্টে কার্লো মাস্টার্সের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় কোনোভাবেই মেনে নিতে পারেননি নাদাল। তবে এ ফাইনালে তিন সেটের জয় তার আগের সব বার্সেলোনা শিরোপাকে ছাড়িয়ে গেছে।

চলতি বছর সিতসিপাস সর্বোচ্চ ২৬টি ম্যাচ জয় করেছে যা অন্য সবার থেকে বেশি। তবে ২২ বছর বয়সী এ গ্রিক খেলোয়াড় এটিপি ৫০০ লেভেলে সাতটি ফাইনালেই পরাজিত হয়েছেন। এবারের মৌসুমে ক্লে কোর্টে ১৭টি সেট জয়ী সিতসিপাস ২০২০ সালের রোলা গ্যাঁরোতে সেমিফাইনালে খেলেছেন।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

১৫ বছর বয়সেই এতো অর্জন ইয়েলার

১৫ বছর বয়সেই এতো অর্জন ইয়েলার

দুবাই থেকে ফেদেরার নাম প্রত্যাহার

দুবাই থেকে ফেদেরার নাম প্রত্যাহার

রটারডাম ওপেন থেকে সরে দাঁড়ালেন নাদাল

রটারডাম ওপেন থেকে সরে দাঁড়ালেন নাদাল

মেদভেদেভের হাতে এটিপি ট্যু’র শিরোপা

মেদভেদেভের হাতে এটিপি ট্যু’র শিরোপা