জকোভিচের বিপক্ষে ম্যাচটি হতে পারে নাদালের শেষ ম্যাচ!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:১৮ পিএম, ৩০ মে ২০২২
জকোভিচের বিপক্ষে ম্যাচটি হতে পারে নাদালের শেষ ম্যাচ!

ক্যারিয়ারে শেষ বেলায় এসে প্রতিনিয়ত ইনজুরির সঙ্গে পাল্লা দিচ্ছেন স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদাল। ইনজুরিতে পড়ে প্রায়ই কোর্টের বাইরে থাকতে হয়েছে তাকে। একই কারণে একাধিকবার থমকে যেতে বসেছিল পুরো ক্যারিয়ার। তবে এবার যেন থেমে যাওয়ার ইঙ্গিত দিলেন এ টেনিস তারকা। 

বর্তমানে ফ্রেঞ্চ ওপেনে রোলা গারো-তে অংশ নিচ্ছেন রাফায়েল নাদাল। কোয়ার্টার ফাইনালে তাকে লড়তে হবে নাম্বার ওয়ান টেনিস খেলোয়াড় নোভাক জকোভিচের বিপক্ষে। নাদাল বলছেন, রোলা গারো-তে জকোভিচের বিপক্ষে ম্যাচই হতে পারে তার শেষ ম্যাচ!

স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কার এক প্রতিবেদনে বলা হয়েছে, শুধু রোলা গারো থেকে নয়, টেনিস কোর্টেই নাদালের এটা শেষ ম্যাচ হওয়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে, জকোভিচের বিপক্ষে মুখোমুখি হওয়ার আগে প্রতিপক্ষকে প্রশংসায় ভাসিয়েছেন নাদাল। এমনকি পরোক্ষভাবে টুর্নামেন্ট থেকে এ ম্যাচ দিয়েই নিজের বিদায় হতে পারে বলে ধারণা করছেন স্প্যানিশ এ টেনিস তারকা। 

নাদাল বলেন, “আমি জকোভিচের বিপক্ষে এক বছরের বেশি সময় ধরে খেলিনি। এটা বড় চ্যালেঞ্জ হতে যাচ্ছে। সে (জকোভিচ) শেষ ৯ ম্যাচে দাপট দেখিয়ে জিতেছে, রোমে চ্যাম্পিয়ন হয়েছে। সে অবশ্যই আত্মবিশ্বাসী থাকবে।”

দুই সপ্তাহ আগেও নাদালের ইনজুরির অবস্থা ছিল বেশ খারাপ। এমনকি তিনি নিজেও ভাবেননি ফ্রেঞ্চ ওপেনে অংশ নিতে পারবেন।

তিনি বলেন, “আড়াই সপ্তাহ আগে আমার অবস্থা খারাপ ছিল, যদিও আমার আশা ছিল (ফ্রেঞ্চ ওপেনে অংশ নেওয়া)। কিন্তু আমি জানতাম না আমি এখানে (ফ্রেঞ্চ ওপেন) থাকতে পারবো কি-না। এখন আমি কোয়ার্টার ফাইনালে উপভোগ করছি। রোলা গারো-তে আগামী প্রত্যেক ম্যাচই আমার শেষ ম্যাচ হতে পারে।” 

ফ্রেঞ্চ ওপেনে নাদাল-জকোভিচের মুখোমুখি লড়াই দেখবে টেনিস বিশ্ব

কোয়ার্টার ফাইনালে জকোভিচের মুখোমুখি হওয়ার আগে কোনো অযুহাত দিতে চান না স্প্যানিশ এ টেনিস তারকা। নাদাল বলেন, “আমি আমার অবস্থা জানি এবং মেনে নিয়েছি। আমি লড়ে যাব এবং কোয়ার্টার ফাইনালে এসে আমি কোনো অযুহাত দিতে পারি না।”

দীর্ঘদিন ধরেই বাম পায়ের ইনজুরিতে ভুগছেন নাদাল। গত সপ্তাহে তিনি জানিয়েছিলেন, এ ইনজুরি থেকে সহসাই সেরে ওঠা সম্ভব নয়। মূলত এ ইনজুরি কারণেই টেনিস র‌্যাকেটকে খুব দ্রুতই তুলে রাখার ঘোষণা দিবেন নাদাল, বিখ্যাত স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কা ধারণা করছে। 

২১টি গ্রান্ডস্লাম জয়ী নাদাল জকোভিচের বিপক্ষে এখন পর্যন্ত ৫৮বার মুখোমুখি হয়েছেন। ৩০ জয় নিয়ে এই দ্বৈরথে জকোভিচ এগিয়ে রয়েছেন। তবে ফরাসি টেনিস টুর্নামেন্টে নাদালের জয়ের সংখ্যাই ভারি। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

খেলোয়াড়দের নামের আগে পদবী ব্যবহার বন্ধ হচ্ছে

খেলোয়াড়দের নামের আগে পদবী ব্যবহার বন্ধ হচ্ছে

নাদালের পর জোকোভিচকেও হারিয়ে ফাইনালে আলকারাজ

নাদালের পর জোকোভিচকেও হারিয়ে ফাইনালে আলকারাজ

উইম্বলডনে রাশিয়া-বেলারুশকে নিষিদ্ধ করা ‘অন্যায়’: নাদাল

উইম্বলডনে রাশিয়া-বেলারুশকে নিষিদ্ধ করা ‘অন্যায়’: নাদাল

নাদালকে হারিয়ে ইন্ডিয়ান ওয়েলসের চ্যাম্পিয়ন টেলর ফ্রিটজ

নাদালকে হারিয়ে ইন্ডিয়ান ওয়েলসের চ্যাম্পিয়ন টেলর ফ্রিটজ