দর্শক খরায় ভুগছে উইম্বলডন!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:২০ পিএম, ০৪ জুলাই ২০২২
দর্শক খরায় ভুগছে উইম্বলডন!

বৃটিশ মুলুকে সবচেয়ে জনপ্রিয় টুর্নামেন্টগুলোর একটি উইম্বলডন। বছরজুড়ে ইংলিশ টেনিস সমর্থকরা অপেক্ষায় থাকে টুর্নামেন্টের খেলা সরাসরি উপভোগ করার জন্য। করোনা মহামারির পর খেলা পুনরায় মাঠে গড়ালেও শেষ পর্যন্ত দর্শক খরায় ভুগছে উইম্বলডন।

উইম্বলডনের প্রথম ছয় দিনে মোট ২ লাখ ৩৭ হাজার ৯২৭ জন দর্শক মাঠে উপস্থিত হয়েছেন। সর্বশেষ ২০১৯ সালে গ্যালারি ভর্তি দর্শক নিয়ে মাঠে গড়ানোর সময় চেয়ে ৭ শতাংশ বেশি দর্শক মাঠে উপস্থিত ছিল। আর ২০০৭ সালের পর এটাই উইম্বলডনে সবচেয়ে কম দর্শক।

দর্শক মাঠে কম থাকার বিষয়টি নিশ্চিত করেছে উইম্বলডনের আয়োজক অল ইংল্যান্ড ক্লাব। তবে পরের দিনগুলোতে বেশি দর্শক আশা করছে সেই বিষয়টি জানিয়েছে অল ইংল্যান্ড ক্লাবের প্রধান নির্বাহী কর্মকর্তা স্যালি বোল্টন।

তিনি বলেন, “আশা করি পরবর্তী রোববার আমরা অনেক দর্শক পাবো। সেটা আমাদের দর্শক খরা কমিয়ে দিবে।”

উইম্বলডনে সাধারণত রোববারের অনুষ্ঠিত হয় না কোনো খেলা। তবে ১৯৯১, ১৯৯৭, ১৯৯৭, ২০০৪ ও ২০১৬ সালের মতো ২০২২ সালে ব্যতয় ঘটছে এই নিয়মের। সেই কারণে রোববার অতিরিক্ত দর্শক পাওয়ার অপেক্ষায় আছে অল ইংল্যান্ড ক্লাব।

তবে টুর্নামেন্টের প্রথম দিন থেকেই দর্শক খরার‍ বিষয়টি স্পট বোঝা যাচ্ছিল। টুর্নামেন্টের প্রথম দিনে ১৪ শতাংশ কম দর্শক উপস্থিত হয়েছিল। প্রথম ছয় দিন পর এই সংখ্যাটা কমে এসেছে ৭ শতাংশে।

উইম্বলডনের এবারের আসরে খেলছেন না টুর্নামেন্টের সর্বোচ্চ শিরোপাজয়ী রজার ফেদেরার। এছাড়াও ইউক্রেন আগ্রাসনের কারণে রাশিয়া ও বেলারুশের অনেক তারকা টেনিস তারকাও নেই এই টুর্নামেন্টে। এই কারণে দর্শকদের মধ্যে উইম্বলডন নিয়ে আগ্রহে পড়েছে ভাটা। এর প্রভাবে উইম্বলডনে চলছে দর্শকখরা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :