করোনায় ক্ষতিগ্রস্ত শেরপুরের ৪৫ ক্রীড়াবিদ-সংগঠককে আর্থিক অনুদান

জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি প্রকাশিত: ০৯:২১ এএম, ১৯ নভেম্বর ২০২০
করোনায় ক্ষতিগ্রস্ত শেরপুরের ৪৫ ক্রীড়াবিদ-সংগঠককে আর্থিক অনুদান

প্রাণঘাতি করোনাভাইরাস প্রাদুর্ভাবে ক্ষতিগ্রস্ত শেরপুরের ক্রীড়াবিদ, প্রশিক্ষক, সংগঠক এবং ক্রীড়ার সাথে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গদের মাঝে আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে জাতীয় ক্রীড়া পরিষদ থেকে প্রাপ্ত আর্থিক অনুদান ক্রীড়াবিদ, রেফারি, আম্পায়ার, ক্রীড়া সংগঠকসহ ৪৫ জনের প্রত্যেককে ৭ হাজার টাকা করে প্রদান করা হয়।

বুধবার (১৮ নভেম্বর) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শেরপুর জেলা ক্রীড়া সংস্থা (ডিএসএ) আয়োজিত এক অনাঢ়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে অনুদানের অর্থ উপকারভোগীদের হাতে তুলে দেন প্রধান অতিথি জেলা প্রশাসক আনার কলি মাহবুব। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ওয়ালিউল হাসান, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজিমুল হক নাজিম, জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি মানিক দত্ত, সাধারণ সম্পাদক হাকিম বাবুল, ক্রীড়া সংগঠক খোরশেদ আলম, তৌহিদুর রহমান পাপ্পু প্রমুখ উপস্থিত ছিলেন।

বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক আনার কলি মাহবুব বলেন, ‘অনুদানের পরিমাণ হয়তো কম, কিন্তু সরকার অন্যান্য অনেক সেক্টরের মতো ক্রীড়াঙ্গনের মানুষের পাশেও দাঁড়িয়ে সাহস যোগানোর চেষ্টা করেছে। মানবতার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবদিকে খেয়াল রাখেন। এ আর্থিক অনুদান তারই সাক্ষ্য বহন করছে।’

তিনি আরও বলেন, ‘আমরা আশা করছি, শীঘ্রই হয়তো এ মহামারি করোনার থাবা থেকে আমরা রক্ষা পাব। আবার আগের মতো ক্রীড়াঙ্গন সচল হবে। তবে এখন করোনার দ্বিতীয় ঢেউ চলছে। এ জন্য সবাইকে সতর্কভাবে স্বাস্থ্যবিধি মেনে জীবনযাপন তরতে হবে।’

আর্থিক অনুদান পেয়ে নালিতাবাড়ীর ফুটবল রেফারি মঞ্জুরুল আহসান মঞ্জু, নকলার সংগঠক সাদেকুর রহমান, ব্যাডমিন্টন খেলোয়াড় ঐশী, ক্রিকেটার সাইফ হোসেন শোভন সরকার এবং সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞ জানান।

তারা বলেন, সরকার এ দুঃসময়ে ক্রীড়াঙ্গনের মানুষের পাশে দাঁড়িয়েছে, এটাই সবচেয়ে বড় কথা। করোনার কারণে খেলাধুলা বন্ধ থাকায় খেলোয়াড় এবং ক্রীড়াঙ্গনের সাথে জড়িতদের অনেকের আয়-উপার্জন বন্ধ হয়ে যায়। এতে অনেকেই মানবেতর অবস্থায় দিনযাপন করতে বাধ্য হচ্ছি। এমন অবস্থায় সরকার অন্যান্য সেক্টরের মতো ক্রীড়াঙ্গনের দিকেও সহায়তার বাড়িয়ে আমাদের মনের সাহস যুগিয়েছে। এ জন্য আমরা সরকার এবং সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞ।

এ দিন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় থেকে পাওয়া ৩৭ জন অস্বচ্ছল সাংস্কৃতিক কর্মীর মাঝেও ৫ হাজার টাকা করে করোনাকালীন আর্থিক প্রণোদনা চেক প্রদান করা হয়েছে।

হাকিম বাবুল, শেরপুর

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সিরাজগঞ্জে ১২৩ জনের ম্যারাথন দৌড়

সিরাজগঞ্জে ১২৩ জনের ম্যারাথন দৌড়

নওগাঁয় প্রথমবারের মতো ফুটবল ম্যাচে নারী রেফারি

নওগাঁয় প্রথমবারের মতো ফুটবল ম্যাচে নারী রেফারি

রিল্যায়েন্স ফুটবল টুর্নামেন্টে গড়দুয়ারা আলোকন সংঘ চ্যাম্পিয়ান

রিল্যায়েন্স ফুটবল টুর্নামেন্টে গড়দুয়ারা আলোকন সংঘ চ্যাম্পিয়ান

দারিদ্রতা তাদের বড় বাঁধা

দারিদ্রতা তাদের বড় বাঁধা