বাছাই কার্যক্রমে শেরপুরে দেড় শতাধিক ক্ষুদে ফুটবলার

জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি প্রকাশিত: ১২:২০ পিএম, ৩১ জানুয়ারি ২০২১
বাছাই কার্যক্রমে শেরপুরে দেড় শতাধিক ক্ষুদে ফুটবলার

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) বয়স ভিত্তিক প্রতিভাবান খেলোয়াড় বাছাই কার্যক্রম শেরপুরে শুরু হয়েছে। শনিবার (৩০ জানুয়ারি) স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে সকাল থেকে শুরু হয়েছে ক্ষুদে ফুটবলার বাছাইয়ের এ কার্যক্রম।

জেলার ক্ষুদে ফুটবলার বাছাই কার্যক্রমের উদ্বোধন করেন জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি মানিক দত্ত। এ সময় ডিএফএ শেরপুরের অন্যান্য কর্মকর্তা, বাফুফের দুই ইয্যুথ ন্যাশনাল ফুটবল কোচ রাশেদ আহমেদ পাপ্পু ও আমিন রানা, স্থানীয় ফুটবল কোচ সাধন বসাক প্রমুখ উপস্থিত ছিলেন।

আগামীর ফুটবল তারকা হয়ে উঠার পথে ক্ষুদে ফুটবলার বাছাই কার্যক্রমে জেলার বিভিন্ন প্রান্ত থেকে প্রায় দেড় শতাধিক খেলোয়াড় বাছাই কার্যক্রমে অংশ নেয়। প্রত্যন্ত গ্রাম থেকে উঠে আসা খেলোয়াড়দের চোখে-মুখে যেন বিশ্বজয়ের স্বপ্ন।

শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে গিয়ে দেখা যায়, অনুশীলনে ব্যস্ত ক্ষুদে ফুটবলাররা। বাড়ির আঙিনা দাপিয়ে বেড়ানো ছেলেটাও এসেছে বাফুফের প্রতিভাবান খেলোয়াড় বাছাইয়ে অংশ নিতে।
sportsmail24

জাতীয় দল গঠনের জন্য শক্তিশালী পাইপলাইন না থাকায় ফুটবলের উন্নয়নে ব্যাঘাত ঘটেছে প্রতিনিয়ত। তবে এবার বয়স ভিত্তিক আসরের জন্য সেরা জাতীয় সেরা দল গড়তে দেশব্যাপী প্রতিভাবান খেলোয়াড় বাছাই শুরু করেছে বাফুফে। এরই ধারাবাহিকতায় শনিবার শেরপুরসহ ছয় জেলায় খেলোয়াড় বাছাই কার্যক্রম পরিচালিত শুরু হয়েছে।

জেলা ফুটবল এসোসিয়েশনের সহযোগিতায় দুইদিন জেলার অনূর্ধ্ব-১৫ বছর বয়সী দেড় শতাধিক খেলোয়াড়ের মধ্যে বিভিন্ন পজিশনের সেরা খেলোয়াড় বাছাই করবে বাফুফে। প্রাথমিকভাবে বাছাইকৃত খেলোয়াড়দের পরবর্তীতে বিভিাগীয় বাছাই শেষে রাজধানীতে চূড়ান্ত বাছাই হবে। তাই সেরাদের তালিকায় থেকে বিশ্বজয়ের স্বপ্ন এ কিশোরদের।

এদিকে, নিয়মিত খেলোয়াড় বাছাই কার্যক্রমের পাশাপাশি দরিদ্র খেলোয়াড়দের আর্থিক সহযোগিতা প্রদানের দাবি করেছেন শেরপুর জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি মানিক দত্ত।

এছাড়া তৃণমূলে ফুটবলের উন্নয়ন ও প্রতিভাবান ফুটবল খেলোয়াড়দের তুলে আনতে জেলা পর্যায়ে বাফুফের পক্ষ থেকে স্থায়ীভাবে না হলেও চুক্তি ভিত্তিক কোচ নিয়োগের দাবি জানান ডিএফএ-এর সাধারণ সম্পাদক হাকিম বাবুল। জেলা পর্যায়ে নিয়মিত স্কুল ফুটবল প্রতিযোগিতা আয়োজন করার কথাও বলেন তিনি।

শেরপুরে বাছাই কার্যক্রমে আসা বাফুফের ইয়্যুথ ন্যাশনাল ফুটবল কোচ রাশেদ আহমেদ পাপ্পু বলেন, ‘সাফ অনূর্ধ্ব-১৫ থেকে শুরু করে বয়সভিত্তিক এএফসি কাপ প্রতিযোগতার দল গঠনের জন্য এ প্রতিভাবান ফুটবলার বাছাই কার্যক্রম। নিয়মিত প্রশিক্ষণ ও চর্চার মাধ্যমে জাতীয় আসরে এরাই দেশের হয়ে খেলবে। প্রয়োজনীয় পরিচর্যা করা গেলে -এ ক্ষুদে ফুটবলাররাই বিশ্বজুড়ে বাংলাদেশকে তুলে ধরবে।’

হাকিম বাবুল, শেরপুর

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নড়াইলে মুজিববর্ষ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন সাথী ক্লাব

নড়াইলে মুজিববর্ষ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন সাথী ক্লাব

বিসিবির চিফ আম্পায়ার্স কোচ মনিকে সাতক্ষীরায় সংবর্ধনা

বিসিবির চিফ আম্পায়ার্স কোচ মনিকে সাতক্ষীরায় সংবর্ধনা

১০ উইকেট শিকারের নজির গড়লেন বিকেএসপির সাবেক ক্রিকেটার

১০ উইকেট শিকারের নজির গড়লেন বিকেএসপির সাবেক ক্রিকেটার

এক রানের নাটকীয় জয়ে চ্যাম্পিয়ন কিংস

এক রানের নাটকীয় জয়ে চ্যাম্পিয়ন কিংস