সাতক্ষীরায় রাগবি, প্রথম আয়োজনেই ভোমরা ইউনিয়নের বাজিমাত

জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি প্রকাশিত: ০৯:৫৩ এএম, ০৯ নভেম্বর ২০২১
সাতক্ষীরায় রাগবি, প্রথম আয়োজনেই ভোমরা ইউনিয়নের বাজিমাত

ক্রিকেট-ফুটবলের ভিড়ে বাংলাদেশে রাগবি খেলা তেমন একটা দেখা যায় না। নিউজিল্যান্ড-দক্ষিণ আফ্রিকা রাগবি খেলাকে জাতীয় খেলার মর্যাদা দেওয়া হলেও এশিয়াতে এটার খুব একটা জনপ্রিয়তা নেই। তবে বাংলাদেশে খেলাটি পরিচলনায় ‘বাংলাদেশ রাগবি ফেডারেশন’ রয়েছে। ফেডারেশনের তত্বাবধানে রাজধানী ছাড়াও দেশের বিভিন্ন জেলায় জাতীয় পর্যায়ে রাগবি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ রাগবি ফেডারেশন ইউনিয়নের পৃষ্ঠপোষকতায় এবং জেলার ক্রীড়া সংস্থার সহযোগিতা ও রাগবি ক্লাবের আয়োজনে সাতক্ষীরায় প্রথবারের মতো আয়োজিত হয়েছে রাগবি প্রতিযোগিতা। যেখানে তৃণমূল পর্যায়ের চারটি দল অংশগ্রহণ করে।

ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক তৃণমূল রাগবি প্রতিযোগিতা-২০২১ সাতক্ষীরায় প্রথমবারের মতো আয়োজিত এ রাগবি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে জেলা সদরের ভোমরা ইউনিয়ন রাগবি দল। সাতক্ষীরা পৌরসভা রাগবি ক্লাবকে ২৬-০ পয়েন্টে হারিয়ে তারা চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

সোমবার (৮ নভেম্বর) সাতক্ষীরায় দিনব্যাপী এ আয়োজনে তৃণমূল পর্যায়ের চারটি দল অংশগ্রহণ করে। জেলার দলগুলো হলো- পৌরসভা রাগবি দল, ধুলিহার ইউনিয়ন রাগবি দল, লাবসা ইউনিয়ন রাগবি দল ও ভোমরা ইউনিয়ন রাগবি দল।
sportsmail24
প্রতিযোগিতায় প্রতিটি দল একবারে করে একে অপরের মুখোমুখি হয়। সেখানে সর্বোচ্চ পয়েন্টপ্রাপ্ত ভোমরা ইউনিয়ন রাগবি দল ও পৌরসভা রাগবি দল ফাইনালে ওঠে। ফাইনালে ভোমরা রাগবি দল পৌরসভা রাগবি দলকে ২৬-০ পয়েন্টে হারিয়ে দিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়। প্রতিটি খেলায় রেফারির দায়িত্ব পালন করেন আল ইমরান।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক সাতক্ষীরা শাখার ম্যানেজার মনিরুল ইসলাম।

বাংলাদেশ রাগবি ফেডারেশন (ভিসি) কোর্স ও সাতক্ষীরা রাগবি ক্লাবের সাধারণ সম্পাদক মো. আল ইমরানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক ফিফা রেফারি ও জেলা ফুটবল রেফারিজ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক তৈয়ব হাসান বাবু, সাজেক্রীস সদস্য তানজীন কামাল তমাল।

এস এম হাবিবুল হাসান/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সিলেটে বিএসপিএ-মাহা অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতা

সিলেটে বিএসপিএ-মাহা অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতা

শেরপুরে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন রাইজিং স্পোর্টিং

শেরপুরে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন রাইজিং স্পোর্টিং

শেরপুরে ফুটবল ম্যাচে ইতিহাস সর্বাধিক দর্শক

শেরপুরে ফুটবল ম্যাচে ইতিহাস সর্বাধিক দর্শক

ঢাকায় বসছে এশিয়ান আর্চারির আসর

ঢাকায় বসছে এশিয়ান আর্চারির আসর