ক্রিকইনফোর বিপিএল সেরা একাদশে অধিনায়ক সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৫৬ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০২২
ক্রিকইনফোর বিপিএল সেরা একাদশে অধিনায়ক সাকিব

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের পর্দা নেমেছে। উত্তেজনাপূর্ণ ফাইনালের মধ্য দিয়ে বিপিএলে তৃতীয় বারের মতো চ্যাম্পিয়ন হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মাত্র ১ রানের ব্যবধানে হেরে গিয়ে রানার্স-আপ হতে হয়েছে ফরচুন বরিশালের। দল চ্যাম্পিয়ন হতে না পারলেও টুর্নামেন্ট সেরা হয়েছেন বরিশালের দলনেতা সাকিব আল হাসান।

আসর সেরা খেলোয়াড় সাকিব আল হাসানকে অষ্টম বিপিএলের সেরা একাদশের অধিনায়ক মনে করছে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো। আসর শেষে বিপিএলের সেরা একাদশে অধিনায়ক হিসেবে ফরচুন বরিশালের সাকিব আল হাসানকে বেছে নিয়েছে ক্রিকেটের এই জনপ্রিয় ওয়েবসাইটটি।

ঘোষিত সেরা একাদশে ওপেনার হিসেবে রয়েছেন মিনিস্টার ঢাকার তামিম ইকবাল এবং চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ইংল্যান্ডের ক্রিকেটার উইল জ্যাকস। এবারের আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন জ্যাকস। আর দেশিদের মধ্যে সর্বোচ্চ রান ছিল তামিমের। রান সংগ্রহের তালিকায় তৃতীয়স্থানে ছিলেন তামিম। তামিম ৪০৭ ও জ্যাকস ৪১৪ রান করেছেন।

৪১০ রান করে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়া খুলনা টাইগার্সের আন্দ্রে ফ্লেচার আছেন তিন নম্বরে। চার নম্বরে আছেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড় সাকিব। ২৮৪ রান ও ১৬ উইকেট নিয়েছেন তিনি। তবে তাকে সেরা একাদশের অধিনায়ক বানানো হয়েছে।

সাকিবের পর ব্যাটিং অর্ডারে আছেন কুমিল্লার ইংলিশ অলরাউন্ডার মঈন আলি। ২২৫ রানের পাশাপাশি ৯ উইকেট নিয়েছেন তিনি। এরপর আছেন ইয়াসির আলি। খুলনা টাইগার্সের এই ব্যাটার ২১৯ রান করেছেন। উইকেটরক্ষক হিসেবে সুযোগ পেয়েছেন এনামুল হক বিজয়। ২৮০ রান করার পাশাপাশি ৪ ডিসমিসাল ছিল তার।

বোলিং বিভাগে আছেন স্পিনার কুমিল্লার সুনীল নারাইন। ওয়েস্ট ইন্ডিজের এই স্পিনার ১৫৯ রান ও ৪ উইকেট নিয়েছেন। ফাইনালের সেরা খেলোয়াড়ও হয়েছেন তিনি। এরপর আছেন তিন পেসার- শহিদুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরি ও মোস্তাফিজুর রহমান।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের শহিদুল ১৪ উইকেট, চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মৃত্যুঞ্জয় ১৫ উইকেট নেন। এছাড়া টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন মোস্তাফিজ, শিকার করেছেন ১৯ উইকেট।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিপিএলে সর্বোচ্চ উইকেট শিকারি মোস্তাফিজ

বিপিএলে সর্বোচ্চ উইকেট শিকারি মোস্তাফিজ

চতুর্থবারের মতো বিপিএল সেরা সাকিব

চতুর্থবারের মতো বিপিএল সেরা সাকিব

‘পারফেক্ট’ হচ্ছেন সাকিব, কমবে ভুল: ফাহিম

‘পারফেক্ট’ হচ্ছেন সাকিব, কমবে ভুল: ফাহিম

বিপিএলের ‘ধারাভাষ্যে’ তামিম ইকবাল

বিপিএলের ‘ধারাভাষ্যে’ তামিম ইকবাল