সৌম্য আউট, সৌম্য আউট নন!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১২ পিএম, ০৭ জানুয়ারি ২০২৩
সৌম্য আউট, সৌম্য আউট নন!

সৌম্য সরকারকে প্রথমে আউট দেওয়া হল। তারপরও দাঁড়িয়ে থাকলেন। এরপর যখন মাঠের বাইরে চলে যাচ্ছিলেন তখন আবার তাকে নটআউট দেওয়া হল। এবার অনেকটাই রেগে গেলেন প্রতিপক্ষ দলের তামিম ইকবাল। ক্রিকেটের সর্বোচ্চ প্রযুক্তি পদ্ধতি ডিআরএস না থাকলে কি হয় সেটা শনিবার খুলনা টাইগার্স ও ঢাক ডমিনেটর্স ম্যাচেই দেখা গেল।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দিনের প্রথম ম্যাচে লক্ষ্য তাড়ায় চতুর্থ ওভারে এই বড় নাটক হয়। নাসুম আহমেদের বলে এলবিডাব্লু হয়ে রিভিউ নেন সৌম্য। এডিআরএস-এ তৃতীয় আম্পায়ার বহাল রাখেন মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত।

সৌম্য সেই সিদ্ধান্তে বেশ চটে যান। আম্পায়ারদের সঙ্গে বেশ উত্তেজিত হয়ে কথা বলতে দেখা যায় তাকে। তবে ওই সময়ে খেলায় ফেরার জন্য এগিয়ে আসেন তামিম।

সৌম্যকে মাঠের বাইরে নিয়ে যাওয়ার চেস্টা করেন। একটু পর তৃতীয় আম্পায়ার ইংল্যান্ডের ডেভিড মিল্নস আবার রিপ্লে দেখে ঘোষণা করেন 'নট আউট।' এবার আম্পায়ারের সঙ্গে বেশ ক্ষিপ্ত অবস্থায় কথা বলতে দেখা যায় তামিমকে।

ক্যাচ আউট কিংবা এলবিডাব্লু কোনোটাই পুরোপুরি সঠিক হবে না এই এডিআরএস পদ্ধতিতে। টুর্নামেন্ট শুরুর আগে থেকেই এ নিয়ে চলছে সমালোচনা।

ম্যাচে ছয় উইকেটে জিতেছে সৌম্যর ঢাকা। ম্যাচ শেষে ঢাকার অধিনায়ক নাসির হোসেন বলেন, ‘আমরা যদি ফিল্ডিংয়ে থাকতাম, তাহলে বলতাম সঠিক সিদ্ধান্ত হয়নি। এখন যেহেতু আমরা ব্যাটিং, তাহলে বলবো এটা ঠিক আছে। আর আম্পায়ারের কথা বলবো, তাদের কাজটা একটু কঠিন। যদি রিভিউ না থাকে। ভুল মানুষেরই হবে, এটাই স্বাভাবিক। রিভিউ যদি সঠিকভাবে থাকতো তাহলে এই সমস্যা হতো না। "

এদিকে এমন অবাক করা ডিআরএস আগে কখনই দেখেননি নেদারল্যান্ডসের পেসার পল ভ্যান মিকেরেন। তিনি বলেন, ‘ডিআরএস না থাকা খুবই হতাশার। আমি আগে কখনও এমনটা (এডিআরএস) দেখিনি। "

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

সাকিব কি তাহলে ‌‘অনিল কাপুর'  হবেন!

সাকিব কি তাহলে ‌‘অনিল কাপুর' হবেন!

নাসিরই জেতালেন ঢাকাকে

নাসিরই জেতালেন ঢাকাকে

১৪০ কেজি ওজন থেকে ক্রিকেটার আজম

১৪০ কেজি ওজন থেকে ক্রিকেটার আজম

মাশরাফি-সাকিবের লড়াই

মাশরাফি-সাকিবের লড়াই