হারের বৃত্ত থেকে বের হতে মুখোমুখি রংপুর-চট্টগ্রাম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫৪ পিএম, ২২ জানুয়ারি ২০২৩
হারের বৃত্ত থেকে বের হতে মুখোমুখি রংপুর-চট্টগ্রাম

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরে নিজেদের সর্বশেষ দুই ম্যাচেই হেরেছে রংপুর রাইডার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এবার দুই দলই হারের বৃত্ত থেকে বের হতে চায়। এমন লক্ষ্য নিয়ে বিপিএলে ঢাকার দ্বিতীয় পর্বে মুখোমুখি হচ্ছে রংপুর ও চট্টগ্রাম। ম্যাচটি শুরু হবে সোমবার (২৩ জানুয়ারি) দুপুর দেড়টায়।

চট্টগ্রাম পর্ব শেষে বিপিএলে ঢাকার দ্বিতীয় পর্ব শুরু হচ্ছে সোমবার। দিনের প্রথম ম্যাচে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুপুর ১টা ৩০ মিনিটে মুখোমুখি হবে রংপুর ও চট্টগ্রাম।

জয় দিয়ে আসর শুরু করলেও পরের দিকে খেই হারায় রংপুর। এখন পর্যন্ত ৫ ম্যাচে ২ জয় ও ৩ হারে তাদের সংগ্রহে রয়েছে মাত্র ৪ পয়েন্ট।সাত দলের মধ্যে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে আছে তারা।

রংপুরের দু’টি জয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও খুলনা টাইগার্সের বিপক্ষে। কুমিল্লাকে ৩৪ রানে ও খুলনাকে ৪ উইকেটে হারায় তারা। ফরচুন বরিশালের কাছে ৬ উইকেটে ও ৬৭ রানে, খুলনার কাছে ৯ উইকেটে হারের স্বাদ পায় রংপুর।

চট্টগ্রামের মাটিতে নিজেদের শেষ দুই ম্যাচে ব্যাটিং-বোলিং বিভাগে নিজেদের মেলে ধরতে পারেনি রংপুরের ক্রিকেটাররা। খুলনার বিপক্ষে ব্যাটারদের ব্যর্থতা ফুটে উঠেছে প্রকটভাবে। প্রথম ব্যাট করে ১২৯ রানেই গুটিয়ে যায় তারা। জবাবে ১৩০ রানের টার্গেট সহজেই স্পর্শ করে খুলনা।

পরের ম্যাচে বোলারদের ব্যর্থতায় বরিশালের কাছে ম্যাচ হারে রংপুর। অবশ্য ম্যাচের শুরুতে রংপুরকে ভালো অবস্থায় রেখেছিল বোলাররাই। প্রথমে ব্যাট করতে নামা বরিশালের ৪৬ রানে ৪ উইকেট তুলে নেয় তারা। তবে পঞ্চম উইকেটে ১৯২ রানের জুটি গড়ে রংপুরকে ম্যাচ থেকে ছিটকে দেন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান ও পাকিস্তানের ইফতেখার আহমেদ।

রংপুরের সমান পয়েন্ট চট্টগ্রামের। তবে ১টি ম্যাচ বেশি খেলেছে তারা। ৬ খেলায় ২ জয় ও ৪ হারে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ স্থানে রয়েছে চট্টগ্রাম। বন্দর নগরীর এ দলের দু’টি জয় খুলনা টাইগার্স ও ঢাকা ডমিনেটর্সের বিপক্ষে। খুলনাকে ৯ উইকেটে ও ঢাকাকে ৮ উইকেটে হারায় তারা। চট্টগ্রাম পর্বে চার ম্যাচ খেলে শুধুমাত্র ঢাকার বিপক্ষেই জয় পায় দলটি।

ঢাকার বিপক্ষে জয়ে বড় ভূমিকা ছিল দুই ব্যাটার আফিফ হোসেন ও আফগানিস্তানের দারউইশ রাসুলির। আফিফ-রাসুলির জোড়া হাফ-সেঞ্চুরিতে ঢাকার ছুঁড়ে দেওয়া ১৫৯ রানের টার্গেট সহজেই স্পর্শ করে চট্টগ্রাম। ৫২ বলে অপরাজিত ৬৯ রান করে ম্যাচ সেরা হন আফিফ। মারমুখী মেজাজে থাকা রাসুলি ৩৩ বলে অনবদ্য ৫৬ রান করেন।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

পিএসএলকে দ্বিতীয় সেরা লিগ দাবি নাজাম শেঠির

পিএসএলকে দ্বিতীয় সেরা লিগ দাবি নাজাম শেঠির

বিপিএলে বিজয়ের ‘সেঞ্চুরি’

বিপিএলে বিজয়ের ‘সেঞ্চুরি’

ঢাকাকে হারিয়ে বরিশালের টানা পঞ্চম জয়

ঢাকাকে হারিয়ে বরিশালের টানা পঞ্চম জয়

৭ হাজার রানের ক্লাবে তামিম ইকবাল

৭ হাজার রানের ক্লাবে তামিম ইকবাল