বরিশালকে হারিয়ে দিল ঢাকা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:১০ পিএম, ৩১ জানুয়ারি ২০২৩
বরিশালকে হারিয়ে দিল ঢাকা

আবার ধাক্কা খেল ফরচুন বরিশাল। সিলেট স্ট্রাইকার্সের বাইরে এই প্রথম অন্য কোনো দলের কাছে হেরে গেলেন সাকিব আল হাসানরা। বিপিএলে মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বরিশালের বিপক্ষে সাত বল হাতে রেখেই পাঁচ উইকেটের জয় তুলে নিয়েছে ঢাকা ডমিনেটর্স। প্রথমে ব্যাটিংয়ে নেমে আট উইকেটে ১৫৬ রান করতে পারে বরিশাল। জবাবে মোহাম্মদ মিঠুনের ফিফটিতে (৫৪) পাঁচ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌছে যায় ঢাকা। এই জয়ে প্লে-অফের আশা টিকে রইলো তাদের।

এদিকে হারের পরও প্লে-অফে এক পা দিয়ে রেখেছে বরিশাল। এদিন জিতলেই সিলেটের পর তাদেরও প্লে-অফ নিশ্চিত হয়ে যেত। আর হারলে বিদায় হয়ে যেত ঢাকাও। তবে দশ ম্যাচে সাত হারের পাশপাশি তিন জয়ে শেষ চারের আশা টিকিয়ে রেখেছে ঢাকা।

টস জিতে ব্যাট করতে নামা বরিশালের শুরুটা ভালোই হয়েছিল। কিন্তু ওপেনিং জুটি ভাঙার পর ধাক্কা খায় তারা। বিনা উইকেটে ৪২ রান থেকে তাদের স্কোর হয়ে যায় ৬৬/৪। ওপেনার এনামুল হক বিজয় ৩৫ বলে করেন সর্বোচ্চ ৪২ রান।

ধাক্কা সামলে মাহমুদউল্লাহর আক্রমনাত্বক ব্যাটিংয়ে দেড়শো ছাড়ায় সাকিবের দল। ২৭ বলে দুই ছক্কা ও চার চারে ৩৯ রান করেন এই অভিজ্ঞ ব্যাটার। ঢাকার আমির হামজা সর্বোচ্চ দুটি উইকেট নেন। বাকি পাঁচ বোলার পান একটি করে উইকেট।

জবাবে ব্যাটিংয়ে নেমে সৌম্য সরকার ও মোহাম্মদ মিঠুন ঢাকার জয়ের ভিত গড়ে দেন। প্রায় দশ করে রান তোলা এই জুটি ভাঙে ৭৪ রানে। ২২ বলে চারটি চার ও দুই ছক্কায় ৩৭ রান করেন সৌম্য। তবে আগের ম্যাচে মন্থর ব্যাটিংয়ে দলকে ডোবানো মিঠুন এদিন ভালো ব্যাটিং করেছেন।

তুলে নিয়েছেন ফিফটি। ৩৬ বলে ছয় চার ও তিন ছক্কায় ৫৪ রান করেন তিনি। এছাড়া দুই অংকের ঘরে পৌছান আবদুল্লাহ আল মামুন (২৬), নাসির হোসেন (২০*) ও অ্যালেক্স ব্লাক (১৫)। দুটি করে উইকেট নেন সাকিব আল হাসান ও সানজামুল ইসলাম।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

সবার আগে শেষ চারে সিলেট

সবার আগে শেষ চারে সিলেট

সিলেট থেকে স্বস্তি নিয়ে ফিরছে রংপুর

সিলেট থেকে স্বস্তি নিয়ে ফিরছে রংপুর

বিপিএলে শততম ম্যাচের মাইলফলকে মাশরাফি

বিপিএলে শততম ম্যাচের মাইলফলকে মাশরাফি

বাংলাদেশে আসতেই কি অস্ট্রেলিয়া ছাড়ছেন হাথুরুসিংহে!

বাংলাদেশে আসতেই কি অস্ট্রেলিয়া ছাড়ছেন হাথুরুসিংহে!