কোচ হাথুুরুসিংহেকে নিয়ে রোমাঞ্চিত তাসকিন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৪৩ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০২৩
কোচ হাথুুরুসিংহেকে নিয়ে রোমাঞ্চিত তাসকিন

চন্ডিকা হাথুরুসিংহে প্রথম ধাপে বাংলাদেশ দলের কোচ হয়ে আসার শুরুর সময়ে ক্যারিয়ার শুরু তাসকিন আহমেদের। হাথুরুসিংহে দ্বিতীয়বারের মতো ফেরা নিয়ে অনেকেই অনেক মন্তব্য শুরু করেছেন। তবে ডানহাতি পেসার তাসকিন তার ফেরায় রোমাঞ্চিত।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) তিনি এবার খেলেছেন ঢাকা ডমিনেটর্সের হয়ে। তবে তার দল আগে থেকে বাদ যাওয়ায় তিনি জাতীয় দলের জন্য মনোযোগ দিতে বিপিএল ছাড়েন।

হাথুরুসিংহেকে নিয়ে বুধবার তাসকিন বলেন, ''আমি রোমাঞ্চিত যে আমাদের সেই আগের হাথুরুসিংহে কোচ হয়ে আসছেন। সে যথেষ্ট ভালো মানের কোচ এবং সৎ মানুষ। নিশ্চিতভাবে তার সঙ্গে.. ভালো হবে। আমরা ওই সময়ে যারা অনেক তরুণ ছিলাম তারা আগের থেকে একটু পরিণত হয়েছি। এখন দলের অবস্থান আরও ভালো।"

ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজ দিয়ে হাথুরুসিংহের দ্বিতীয় ইনিংসের পথচলা শুরু হবে। এই সিরিজে দু’দল তিনটি করে ওয়ানডে ও টি ২০ ম্যাচ খেলবে। ইংল্যান্ড শক্তিশালী দল হলেও স্বাগতিক হিসাবে নিজেদের পিছিয়ে রাখছেন না তাসকিন।

ইংল্যান্ডদের বিপক্ষে সিরিজ নিয়ে তাসকিন বলেন, ‘‘সিরিজটি নিশ্চিতভাবেই সহজ হবে না। সব সংস্করণেই তারা বড় দল, শক্তিশালী দল। এটাও বিশ্বাস আছে ঘরের মাটিতে আমরাও অন্যতম শক্তিশালী দল। লড়াই হবে এবং আমরা সেরাটাই দেবো।"

তিনি বলেন, ‘‘সব কিছু যুক্তি দিয়ে হয় না। কারা কতটা এগিয়ে সেটা বলেই হয় না। নির্দিষ্ট দিনে যারা ভালো ক্রিকেট খেলবে তারাই ম্যাচ জিতবে। সব মিলিয়ে চিন্তা করলে তারা আমাদের চেয়ে এগিয়ে। কিন্তু ঘরের মাটিতে খেলা। এখানে আমরা সিরিজ জয়ের আশা করতেই পারি।"

সময়ের শীর্ষ দল ইংল্যান্ড। সব ফরম্যাটেই তাদের দাপট চলছে। শক্তিশালী দলই আসছে জস বাটলাররা। তাসকিন বলেন, ‘‘ইংল্যান্ড বিশ্বমানের দল, কিন্তু আমাদের ছোট করছি না। আমরাও দেশের বাইরে বড় দলের বিপক্ষে জিতেছি। সবাই পরীক্ষিত। সবারই সক্ষমতা আছে এখানে।"

ইংল্যান্ড বাংলাদেশে আসবে ২৪ ফেব্রুয়ারী। তার আগে বাংলাদেশ দল নিজেদের অনুশীলন কার্যক্রমও শুরু করবে।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

হাথুরুসিংহের সময় ড্রেসিংরুম খুব স্বচ্ছ ছিল: খালেদ মাহমুদ

হাথুরুসিংহের সময় ড্রেসিংরুম খুব স্বচ্ছ ছিল: খালেদ মাহমুদ

হাথুরুসিংহে ফিরলেন, কি ভাবছেন সাকিব!

হাথুরুসিংহে ফিরলেন, কি ভাবছেন সাকিব!

সাফল্য উপভোগ করতে মুখিয়ে আছেন হাথুরুসিংহে

সাফল্য উপভোগ করতে মুখিয়ে আছেন হাথুরুসিংহে

পাহাড় সমান রান তাড়া করে জিতলো কুমিল্লা

পাহাড় সমান রান তাড়া করে জিতলো কুমিল্লা