হাথুরুসিংহের সময় ড্রেসিংরুম খুব স্বচ্ছ ছিল: খালেদ মাহমুদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫৭ পিএম, ০৭ ফেব্রুয়ারি ২০২৩
হাথুরুসিংহের সময় ড্রেসিংরুম খুব স্বচ্ছ ছিল: খালেদ মাহমুদ

চন্ডিকা হাথুরুসিংহে প্রথমধাপে কোচ থাকার সময় ড্রেসিংরুম নিয়ে অনেক কথা আলোচনায় রয়েছে। ক্রিকেটারদের সঙ্গে তার সম্পর্ক ভালো ছিল না বলে অনেকের ধারাণা। আবার সেই হাথুুরুসিংহে ফিরছেন। দ্বিতীয় মেয়াদে তিনি বাংলাদেশের কোচ হচ্ছেন। ড্রেসিংরুমে পরিবেশ কেমন ছিল সেটা সব থেকে ভালো বলতে পারেন খালেদ মাহমুদ সুজনই।

সোমবার হাথুরসিংহের সময়ের ড্রেসিংরুমের অবস্থায় নিয়ে খালেদ মাহমুদ জানালেন, তার সময় খুবই স্বচ্ছ ড্রেসিংরুম ছিল। তাকে যে কড়া হিসাবে জানি, সেটাও তিনি নন।

মঙ্গলবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গেম ডেভলপমেন্ট কমিটির চেয়ারম্যান ও সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ বলেন, ‘‘হাথুরুসিংহের সময়ে ড্রেসিংরুম খুবই স্বচ্ছ ছিল। মিডিয়াতে দেখি তিনি নাকি কড়া হেড মাস্টার ছিলেন। কিন্তু সে আসলে কড়া না। যেভাবে আমরা বলি সেরকম সে না।"

তিনি বলেন, ‘‘পিছে কথা না বলে যেন সামনে কথা হোক এটাই তো ভালো মানুষের লক্ষন। হাথুরু ভালো মানুষ। সে সামনে কথা বলতে পছন্দ করেন। আমি অনেক কোচের সঙ্গে কাজ করেছি তাদের অনেকে পিছে কথা বলে। কিন্তু হাথুরুসিংহে সেটা করে না। এটা যদি কড়া হয় তাহলে সে কড়াই।"

এদিকে প্রথমবার যখন কোচ হিসাবে এসেছিলেন তখন তার বয়সও কম ছিল। এখন তিনি কোচ হিসাবেও পরিপক্ক্। একই সঙ্গে বাংলাদেশের সব ক্রিকেটারকেও চেনেন।

খালেদ মাহমুদ বলেন, ‘‘আমি নেতিবাচকভাবে নিতে চাই না। তখন যে সময় ছিল, সে নিজেও কম বয়সের ছিল। আমাদের যে একটা অবস্থা ছিল যে আমরা জিততে পারছিলাম না। আমাদের অনেক কিছু পরিবর্তন করতে হয়েছে তখন। এখন তো পরিস্থিতি অন্যরকম। হাথুরুও অনেক পরিপক্ব। আমরা সব কিছুইতিবাচক হিসাবে নিতে পারি।"

এদিকে টিম টিম ডিরেক্টর হিসাবে খালেদ প্রায় নিয়মিত বাংলাদেশ দলে। যদিও শেষ সিরিজে ছিলেন না। তবে হাথুরুসিংহের খুবই আস্থাভাজন খালেদ। তিনি আবার আসলে দলের সঙ্গে নিয়মিত হবেন কিনা জানতে চাইলে বলেন, ‘‘ঘরের মাটিতে সিরিজ হচ্ছে প্রথমে। এখানে তো আমরা সবাই আছিই। এটা এমন বিষয় না যে আমাকে থাকতেই হবে। হাথুরুও সবাইকে চেনেন।

আর আমি সবাই আছে বলতে বললাম, সারা দেশের মানুষ, আমার, আপনার, মিডিয়া, বোর্ডের যারা আছি, প্লেয়াররা, কোচিং স্টাফ সবারই দায়িত্ব। সামনে আমাদের বিশ্বকাপ কাপ আছে। সেটাতে একটা বড় লক্ষ্য আছে আমাদের। এটা বড় ব্যাপার। তারপরও সামনে অনেকগুলো সিরিজ আছে আমাদের জন্য যা গুরুত্বপূর্ণ। এখন আমাদের যদি সব কিছু ঠিক থাকে, এক সূতোয় বাধা যায় তাহে ভালো কিছু হবে।"

 স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

হাথুরুর সহকারী হিসেবে স্থানীয় কোচ খুঁজছে বিসিবি

হাথুরুর সহকারী হিসেবে স্থানীয় কোচ খুঁজছে বিসিবি

হাথুরুসিংহে ফিরলেন, কি ভাবছেন সাকিব!

হাথুরুসিংহে ফিরলেন, কি ভাবছেন সাকিব!

নাটকের অবসান, হাথুরুসিংহেই টাইগারদের কোচ

নাটকের অবসান, হাথুরুসিংহেই টাইগারদের কোচ

পুরোনো ঠিকানায় চণ্ডিকা হাথুরুসিংহে

পুরোনো ঠিকানায় চণ্ডিকা হাথুরুসিংহে