বিপিএলে সর্বোচ্চ উইকেট শিকারী তানভীর এবং হাসান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০৫ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০২৩
বিপিএলে সর্বোচ্চ উইকেট শিকারী তানভীর এবং হাসান

সিলেট স্ট্রাইকার্সেকে হারিয়ে চতুর্থবারের মতো কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ট্রফি জয়ের মধ্য দিয়ে শেষ হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসর। সদ্য শেষ হওয়া আসরে বল হাতে দুর্দান্ত পারফর্ম করেছেন দেশীয় বোলাররা। যৌথভাবে সর্বোচ্চ উইকেট শিকারের তালিকায় জায়গা করে নিয়েছেন দুই দেশি বোলার তানভীর ইসলাম ও হাসান মাহমুদ।

চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বাঁ-হাতি স্পিনার তানভীর ১২ ইনিংসে ও রংপুর রাইডার্সের পেসার হাসান ১৪ ইনিংসে ১৭টি করে উইকেট শিকার করেছেন। টুর্নামেন্টে সর্বোচ্চ উইকেট শিকারী হিসেবে ৫ লাখ টাকা জিতেছেন তানভীর ও হাসান।

লিগ পর্বে ফরচুন বরিশালের বিপক্ষে ৪ ওভারে ৩৩ রান দিয়ে ৪ উইকেট এবারের আসরে তানভীরের সেরা বোলিং ফিগার। সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে ফাইনালে ৩ ওভারে ২১ রানে ১ উইকেট নেন তানভীর। তার ইকোনমি রেট ৬.৩৬।

প্লে-অফ থেকে রংপুর বিদায় নিলেও সেরা বোলার হয়েছেন হাসান। লিগ পর্বে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে ৪ ওভারে ১২ রানে ৩ উইকেট শিকার ছিল তার সেরা বোলিং ফিগার।

তৃতীয় সর্বোচ্চ ১৬ উইকেট নিয়েছেন ঢাকা ডমিনেটর্সের অধিনায়ক নাসির হোসেন। লিগ পর্বে রংপুর রাইডার্সের বিপক্ষে ৪ ওভার বল করে ২০ রানে ৪ উইকেট শিকার ছিল এবারের আসরে স্পিনার নাসিরের সেরা বোলিং ফিগার।

১৫ উইকেট নিয়ে তালিকার চতুর্থস্থানে আছেন প্রথম কোন বিদেশি। রংপুর রাইডার্সের আফগানিস্তানি পেসার আজমতুল্লাহ ওমারজাই। উইকেট শিকারে পঞ্চমস্থানে আছেন রানার্স-আপ হওয়া সিলেটের পেসার রুবেল হোসেন। ৮ ম্যাচ খেলে ১৪ উইকেট নিয়েছেন রুবেল।

 

নবম আসরের শীর্ষ পাঁচ বোলার

বোলার দল ম্যাচ ইনিংস ওভার রান উইকেট
তানভীর ইসলাম কুমিল্লা ভিক্টোরিয়ান্স ১২ ১২ ৪৭.০ ২৯৯ ১৭

হাসান মাহমুদ
রংপুর রাইডার্স ১৪ ১৪ ৫২.৫ ৪৪২ ১৭
নাসির হোসেন ঢাকা ডমিনেটর্র্স) ১২ ১১ ৩৩.০ ২২৫ ১৬
আজমতুল্লাহ ওমারজাই রংপুর রাইডার্স ১১ ১১ ৩৮.২ ২৭৫ ১৫
রুবেল হোসেন সিলেট স্ট্রাইকার্স ২৯.৪ ২৫৩ ১৪


স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

বিপিএলে কে কত পেলেন

বিপিএলে কে কত পেলেন

চ্যাম্পিয়ন হওয়ার পর যা বললেন নাফিসা কামাল

চ্যাম্পিয়ন হওয়ার পর যা বললেন নাফিসা কামাল

রেকর্ড ১০০ নেতৃত্বের ম্যাচে হার মাশরাফির

রেকর্ড ১০০ নেতৃত্বের ম্যাচে হার মাশরাফির

সিলেটের হৃদয় ভেঙে চ্যাম্পিয়ন কুমিল্লা

সিলেটের হৃদয় ভেঙে চ্যাম্পিয়ন কুমিল্লা