বিপিএল না হলে সংসার চালানো কষ্ট হয়ে যাবে: মুশফিক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩৫ এএম, ২৯ ফেব্রুয়ারি ২০২৪
বিপিএল না হলে সংসার চালানো কষ্ট হয়ে যাবে: মুশফিক

দেশের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। তবে দেশের এই টুর্নামেন্ট নিয়ে সমালোচনার শেষ নেই। সর্বশেষ টাইগার কোচ চন্ডিকা হাথুরুসিংহেও সমালোচনায় যুক্ত হয়েছেন। তবে অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম বিপিএলের মান নিয়ে কোন সমস্যা দেখছেন না। তার মতে, কোয়ালিটিসহ সব কিছু আগের চেয়ে উন্নতি হয়েছে।

বুধবার (২৯ ফেব্রুয়ারি) রংপুর রাইডার্সকে হারিয়ে দ্বিতীয় দল হিসেবে ফাইনালে পা রেখেছে তামিম-মুশফিকদের দল ফরচুন বরিশাল। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আসা মুশফিক নানা প্রশ্নের উত্তর দেন।

বিপিএলের মান নিয়ে নানা সমালোচনার মাঝে মুশফিকের ভাবনা নিয়ে জানতে চাইলে তিনি বলেন, ‍“বিপিএল না হলে, সত্য কথা আমাদের সংসার চালানো কষ্ট হয়ে যাবে, এটা আমার ভাই পুরা মধ্যা কথা। বিপিএল থেকে যে পরিমাণ পারশ্রমিক একজন প্লেয়ার পায়, এটা দিয়ে অলমোস্ট জাতীয় দলে দুই-তিন বছর খেললে, তাও যদি টপ পেইড সেলারি হয় তাহলে হয়তোবা ইনকাম করতে পারবেন। এটা সিম্পল এনালাইটিস। তো এটার (বিপিএল) মান এতো (খারাপ).. আপনি কিভাবে করেন?”

মুশফিক বলেন, “কোন প্লেয়ারি তো চাইবে না এখানে (বিপিএল) এসে খারাপ খেলে পরের বার আনসোল্ট থেকে বাইরে বসে টিভিতে খেলা দেখতে। আমার কাছে এটার (বিপিএল) কোয়ালিটি যদি বলে অবশ্যই অনেক হাই।”

তিনি আরও বলেন, “তবে হ্যাঁ, এটা বলতে পারেন যে, অনেক সময় একটা দুইটা পিচ এদিক সেদিক হেইতে পারে, যেকোন কারণে। হয়তো রানটা একটু ডিফিকাল্ট হয়ে যায়, তবে অভারঅল এবার অনেক বেটার ছিল পিচ। এবং আমাদের এ জন্য আমাদের খেলার কোয়ালিটিও বেটার হয়েছে আগের তুলনায়।”

বিপিএলের মান নিয়ে মুশফিক সর্বশেষ বলেন, “আমার কাছে মনে হয় যে, তারা এটা কী মনে করে বলেছে তারাই ভালো জানে। বাট, আমার কাছে ডেফেনেটলি কোয়ালিটি বলেন.. সব কিছু আগের চেয়ে উন্নতি হয়েছে।”


শেয়ার করুন :