শিরোপা জয়ে বরিশালের লক্ষ্য ১৫৫ রান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১৮ পিএম, ০১ মার্চ ২০২৪
শিরোপা জয়ে বরিশালের লক্ষ্য ১৫৫ রান

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দশম আসরের শিরোপা জয়ে ফরচুন বরিশালের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ১৫৫ রান। টস হেরে প্রথমে ব্যাট করে শেষ দিকে আন্দ্রে রাসেলের ঝড়ে ৬ উইকেটে ১৫৪ রানের পূঁজি গড়েছে চারবারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

শুক্রবার (১ মার্চ) বিপিএলের ফাইনাল ম্যাচে টস জিতে প্রথমেফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ফরচুন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

ইনিংসের প্রথম ওভারেই (পঞ্চম বলে) দলীয় ৬ রানে উদ্বোধনী জুটি ভাঙে কুমিল্লার। ওপেনার সুনিল নারিন ৪ বল মোকাবেলা করে এক চারে ব্যক্তিগত ৫ রানে সাজঘরে ফিরেন। নারিনকে আউট করেন কাইল মায়ার্স।

এরপর দলীয় ৩০ রানে দ্বিতীয়, ৪২ রানের তৃতীয়, ৬৫ রানে চতুর্থ, ৭৯ রানে পঞ্চম এবং ১১৫ রানে ষষ্ঠ উইকেট হারায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সপ্তম উইকেট জুটিতে উইকেটে ব্যাট করেন জাকির আলী অনিক এবং আন্দ্রে রাসেল।

স্বল্প রানে গুটিয়ে যাওয়ার শঙ্কায় পড়া কুমিল্লা জাকির আলী এবং রাসেলের জুটি থেকেই দেড়শ রানের পূঁজি গড়ে কুমিল্লা। দুজনের ব্যাট থেকে ৩৯ রান পায় কুমিল্লা। জাকির আলী ২০ এবং আন্দ্রে রাসেল ২৭ রানে অপরাজিত ছিলেন।

বরিশালের হয়ে বল হাতে ২টি উইকেট শিকার করেন জেমস ফুলার। এছাড়া কাইল মায়ার্স, মোহাম্মদ সাইফুদ্দিন এবং ওবেদ ম্যাককয় একটি করে উইকেট শিকার করেন।


শেয়ার করুন :