তামিম যেখানে অন্য

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ০২:৩৩ এএম, ০১ ডিসেম্বর ২০১৭
তামিম যেখানে অন্য

চট্টগ্রাম পর্বের শেষ ম্যাচ চলছিল। ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ১৮তম ওভার। ডোয়াইন ব্রাভোর সঙ্গে ধাক্কা লেগে রান আউট হয়ে ফিরে যাচ্ছিলেন কেভন কুপার। কিন্তু তাকে ফিরিয়ে এনে আবারও ব্যাটিংয়ের সুযোগ দিলেন কুমিল্লার অধিনায়ক তামিম ইকবাল।

ম্যাচের ১৮তম ওভারে সিঙ্গেল নেওয়ার চেষ্টায় বোলার ব্রাভোর সঙ্গে ধাক্কা লাগে কুপারের। উইকেটে পড়ে যান ব্রাভো। আঘাত পেয়ে থমকে যান কুপারও। এরপর আর রান নেওয়ার চেষ্টাই করেননি। রান আউট করে দেয় কুমিল্লা। ফলে মাঠ ছেয়ে চলে যাচ্ছিলেন কুপার।

তবে কুপার যখন ফিরছিলেন, তখনই ছুটে যান তামিম, ফেরার অনুরোধ করেন। কুপার অবশ্য শোনেননি, এগিয়ে যান ডাগ আউটের দিকে। তবে বাইরে থেকে দলের কর্মকর্তারা ফেরান কুপারকে। তামিম আবারও এগিয়ে যান। ব্যাটিংয়ে ফেরার সুযোগ দেন কুপারকে।

এদিকে ধাক্কা লেগে রান আউট হলে আম্পায়ারদের আউট না দিয়ে উপায় নেই। তবে প্রতিপক্ষ অধিনায়ক চাইলে ফেরাতে পারেন আউট হওয়া ব্যাটসম্যানকে। সেই কাজটিই করেছেন তামিম। তবে তা ক্রিকেটের জন্য নতুন ইতিহাস।

কুপার যখন ফিরছেন, ঢাকার জিততে প্রয়োজন ১৬ বলে ৪৪ রান। জয় ছিল অনেক দূরে। তবে ম্যাচ শেষে তামিম বলেন, ‌‘ম্যাচের পরিস্থিতি অন্যরকম হলেও তার ভবনা বদলাতো না। আমরা ক্রিকেটকে বলি ভদ্রলোকের খেলা। আমাকে তাই সৎ থাকতেই হবে। সেটিই চেষ্টা করেছি। আমার দল যদি হারার অবস্থানে থাকত, তাহলেও আমি একই কাজ করতাম।


শেয়ার করুন :