মাশরাফির এ দু’য়ের রহস্য কি?

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৫:৫০ পিএম, ০৫ জানুয়ারি ২০১৯
মাশরাফির এ দু’য়ের রহস্য কি?

ছবি : বিসিবি

কেবল বাংলাদেশ নয়, বিশ্বের ইতিহাসে প্রথমবারের মত প্রতিযোগিতামূলক কোন আসরে একজন সংসদ সদস্য ক্রিকেট খেলেন। তিনি হলেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তবে রংপুরের এ অধিনায়ক বিপিএলের প্রথম ম্যাচ খেলতে নেমেই এক রহস্যের জন্ম দিলেন!

বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে গত ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবারের মত নড়াইল-২ আসন থেকে জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন মাশরাফি। গত বৃহস্পতিবার শপথও নেন তিনি। আজ (শনিবার) বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসরের উদ্ধোধনী ম্যাচে মাঠে নামেন রংপুর রাইডার্সের এ অধিনায়ক।

যেখানে মাশরাফির জার্সি নং-২। কাকতালীয়ভাবে মাশরাফির সংসদীয় আসনও ২। আজকের ম্যাচে রানও করেন ২ এবং বল হাতে দুইটি উইকেট শিকার করেন। যা ক্রিকেট মহলে এক রহস্য হয়ে থাকলো। এটা কি আসলেই কাকতালীয় নাকী অন্য কিছু?

এদিন, বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসরের উদ্বোধনী ম্যাচে চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সকে হারিয়ে শুভ সূচনা করেছে চিটাগং ভাইকিংস। মাশরাফি বিন মর্তুজার রংপুরকে ৩ উইকেটে হারিয়েছে মুশফিকুর রহিমের চিটাগং।

রংপুরের হয়ে মেহেদী মারুফ ১, ইংল্যান্ডের অ্যালেক্স হেলস-উইকেটরক্ষক মোহাম্মদ মিথুন শূন্য, দক্ষিণ আফ্রিকার রিলি রোসৌ ৭, ইংল্যান্ডের বেনি হাওয়েল ৮, ফরহাদ রেজা ৩ ও অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ২ রান করে ফিরেন। এরপর দলকে দ্রুত গুটিয়ে যাবার হাত থেকে রক্ষা করেন ইংল্যান্ডের রবি বোপারা ও সোহাগ গাজী।

অষ্টম উইকেটে ৪৯ রানের জুটি গড়েন তারা। ১০ রানের ব্যবধানে এই দু’জন বিদায় নিলে ইনিংসের শেষ বল পর্যন্ত খেলে ৯৮ রান পর্যন্ত যেতে সক্ষম হয় রংপুর রাইডার্স। বোপারা ৩টি চার ও ২টি ছক্কায় ৪৭ বলে ৪৪ ও গাজী ২১ রান করেন। রংপুরের বোপারা-গাজীই শুধুমাত্র দু’অংকের কোটা স্পর্শ করেন। চিটাগংয়ের ফ্রাইলিংক ১৪ রানে ৪ উইকেট, আবু জায়েদ-নাইম হাসান ২টি করে উইকেট নেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

যেভাবে পাওয়া যাবে বিপিএলের টিকিট

যেভাবে পাওয়া যাবে বিপিএলের টিকিট

এবারও বিপিএলের খেলা দেখাবে জিটিভি

এবারও বিপিএলের খেলা দেখাবে জিটিভি

চিটাগংয়ের কাছে ধরা খেল মাশরাফির রংপুর

চিটাগংয়ের কাছে ধরা খেল মাশরাফির রংপুর

বিপিএলের পূর্ণাঙ্গ সময় সূচি

বিপিএলের পূর্ণাঙ্গ সময় সূচি