বিপিএলে থাকছে রিভিউ, ড্রোন ও স্পাইডার ক্যামেরা

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১১:২৪ পিএম, ০৫ জানুয়ারি ২০১৯
বিপিএলে থাকছে রিভিউ, ড্রোন ও স্পাইডার ক্যামেরা

মাঠে গড়ালো বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের বল। দেশের জাতীয় নির্বাচনের পরপরই বিপিএল শুরু হওয়ায় দেশের ক্রিকেট প্রেমিদের মাঝে উত্তেজনা তুলনামূলক কিছুটা কম থাকলেও আয়োজকদের আয়োজনে কোন কমতি নেই। নতুন বছরের এ টুর্নামেন্টকে নিয়ে আয়োজন করা হয়েছে নতুনত্বের সমাহার।

এবারের বিপিএল আসরের শুরু থেকে বিশ্ব ক্রিকেটের সেরা তারকাদের ঝলমলে উপস্থিতি রয়েছে। এর সাথে বাড়তি আকর্ষণ হিসেবে থাকছে আম্পায়ার ডিসিশন রিভিউ সিস্টেম তথা ‘ডিআরএস’। আম্পায়ারের কোনো সিদ্ধান্ত নিয়ে সিদ্ধান্ত থাকলে খেলোয়াড়রা চাইলেই রিভিউ করতে পারবেন। এর পাশাপাশি চমক হিসেবে থাকছে মানববিহীন ‘ড্রোন’ এবং স্পাইডার ক্যামেরা।

বিপিএলে এর আগেও তারকার সমাবেশ ঘটেছে, কিন্তু শুরু থেকে এত বিপুল সংখ্যক বিশ্ব বরেণ্য ও নামি-দামি ক্রিকেটার আগে কখনো বিপিএল খেলতে আসেননি।

এবার প্রচারণায়ও আসছে নতুনত্ব। আগের আসরগুলোতে ক্যামেরার কাজ ভালো না থাকার এবার ‘অপবাদ’ ঘোচাতে চাচ্ছেন আয়োজকরা। থাকছে ২৬ থেকে ৩৬টি ক্যামেরার ব্যবহার। দ্বিতীয় পর্ব থেকে স্পাইডার ক্যামেরা বসানো হবে। এছাড়াও পুরো আসর জুড়ে থাকছে মানববিহীন ‘ড্রোন’।

এর আগে বিপিএলে কখনও রিভিউ সিস্টেম না থাকলেও এবার তা রাখা হয়েছে। ফলে আম্পায়ারের সিদ্ধান্ত পূনঃবিবেচনার সুযোগ পাবেন সংশ্লিষ্ঠ দলের অধিনায়করা।

৫ জানুয়ারি থেকে শুরু হওয়া এবারের বিপিএল টানা একমাস পর ৮ ফেব্রুয়ারি ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে পর্দা নামবে। এবারের আসরে মোট ৭টি দল অংশ দিয়েছে।

দলগুলো হলো- বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স, ঢাকা ডায়নামাইটস, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, খুলনা টাইটান্স, রাজশাহী কিংস, চিটাগং ভাইকিংস এবং সিলেট সিক্সার্স।


শেয়ার করুন :


আরও পড়ুন

বিপিএলে ৭ দলের চূড়ান্ত স্কোয়াড

বিপিএলে ৭ দলের চূড়ান্ত স্কোয়াড

যেভাবে পাওয়া যাবে বিপিএলের টিকিট

যেভাবে পাওয়া যাবে বিপিএলের টিকিট

এবারও বিপিএলের খেলা দেখাবে জিটিভি

এবারও বিপিএলের খেলা দেখাবে জিটিভি

প্লেয়ার ড্রাফটে কেমন হলো বিপিএলের দলগুলো

প্লেয়ার ড্রাফটে কেমন হলো বিপিএলের দলগুলো