বিপিএল ফাইনালে মিরপুরে জনসমুদ্র

সাইফুল ইসলাম সানী
প্রকাশিত: ০২:০৬ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০১৯
বিপিএল ফাইনালে মিরপুরে জনসমুদ্র

ফাইনাল খেলার জন্য শেরে বাংলা ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামের সামনে ভীড় করছেন দর্শকরা।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসরের পর্দা নামছে আজ শুক্রবার। বিপিএলের শ্রেষ্ঠত্বের মুকুট পড়তে ফাইনালের মঞ্চে মুখোমুখি হচ্ছে গতবারের রানার্স-আপ ঢাকা ডায়নামাইস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তাই ফাইনাল দেখার জন্য মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম পরিণত হয়েছে জনসমুদ্রে।

শেরে বাংলা ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে সরেজমিনে গিয়ে দেখা গেছে, ফাইনাল খেলা সন্ধ্যা ৭টায় শুরু হওয়ার কথা রয়েছে। কিন্তু দুুপুর ১২টা থেকেই লক্ষ্য করা গেছে দর্শকদের ভীড়। গ্যারারিতে বসে প্রিয় দলের খেলা দেখার জন্য দর্শকরা স্টেডিয়ামে সামনে অপেক্ষা করছেন। স্টেডিয়ামের সামনে ও ভেতরে আইনশৃঙ্খলা বাহিনীদের বেশ তৎপর দেখা গেছে।

খেলাকে কেন্দ্র করে হকাররা বিভিন্ন দলের জার্সি, পতাকা ও বাশি বিক্রি করছেন। তবে ফাইনাল খেলার কারণে আজ স্টেডিয়ামের আশেপাশে ফুটপাতের সকল ধরণের দোকান সরিয়ে দিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

mirpur

এদিকে, শিরোপা জয় ছাড়া অন্য কিছুই ভাবতে পারছে না দু’দল। ফাইনালের মঞ্চে হাড্ডাহাড্ডি লড়াইয়ে জন্য উন্মুখ হয়েছে সাকিব আল হাসানের ঢাকা ও তামিম ইকবালের কুমিল্লা।

টুর্নামেন্টের আগে থেকেই ফেবারিট হিসেবে ছিল ঢাকা। সাকিব আল হাসানের বিশ্বসেরা অলরাউন্ডার, রুবেল হোসেনের মত পেসার, কাইরন পোলার্ড-আন্দ্রে রাসেল-সুনীল নারাইনের মত টি-২০ তারকারা থাকায় সঙ্গত কারণেই টুর্নামেন্ট ফেবারিট ছিল ঢাকা।

কাগজে-কলমে ফেভারিটের তকমা পাওয়া ঢাকা মাঠে দাপটের সাথে নিজেদের প্রমান করে। নিজেদের প্রথম চার ম্যাচেই জয় তুলে নেয় তারা। সবগুলো ম্যাচই ছিলো ঢাকার মাঠে। জয়ের বৃত্তে থেকেই সিলেট পর্ব শুরু করে ঢাকা। সেখানে গিয়ে মুখ থুবড়ে পড়ে সাকিবের দলের। সিলেটের মাটিতে নিজেদের প্রথম ম্যাচেই হেরে যায় তারা। তবে জয় দিয়ে সিলেট পর্ব শেষ করতে পেরেছিলো ঢাকা। সিলেটের মাটিতে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে জয় পেয়ে আবারো ঢাকা পর্ব শুরু করে ঢাকা।

টেবিলের দ্বিতীয় স্থানে থাকাায় প্রথম কোয়ালিফাইয়ারে খেলার টিকিট পায় কুমিল্লা। সেখানে তাদের প্রতিপক্ষ ছিলো রংপুর। কিন্তু রংপুরকে পাত্তা না দিয়ে ৮ উইকেটে ম্যাচ জিতে নেয় দ্বিতীয়বারের মত ফাইনালে উঠে কুমিল্লা। এবার ঢাকার বিপক্ষে শিরোপা লড়াইয়ে নামবে কুমিল্লা।

কুমিল্লার শিরোপা নির্ভর করছে দলের সেরা তারকা তামিম-ইমরুল-সাইফউদ্দিন-মেহেদি হাসান-শহিদ আফ্রিদি-থিসারা পেরেরা-এভিন লুইস-ওয়াহাব রিয়াজের মত তারকাদের পারফরমেন্সের উপর।

ঢাকা ডায়নামাইটস দল(সম্ভাব্য) :
সাকিব আল হাসান (অধিনায়ক), শুভাগত হোম, রনি তালুকদার, নুরুল হাসান সোহান, রুবেল হোসেন, কাজী অনিক, মিজানুর রহমান, আসিফ হাসান, শাহাদাত হোসেন রাজীব, নাইম শেখ, মোহর শেখ অন্তর, সুনিল নারাইন, রোভম্যান পাওয়েল, কাইরন পোলার্ড, লুক রাইট, আন্দ্রে রাসেল, হজরতউল্লাহ জাজাই, অ্যান্ড্র বার্জ ও ইয়ান বেল।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স দল (সম্ভাব্য):
তামিম ইকবাল (অধিনায়ক), ইমরুল কায়েস, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনি, এনামুল হক বিজয়, মেহেদি হাসান, জিয়াউর রহমান, মোশরারফ হোসেন রুবেল, মোহাম্মদ শহীদ, শামসুর রহমান শুভ, সঞ্জিত সাহা, লিয়াম ডসন, ওয়াহাব রিয়াজ, শহিদ আফ্রিদি, থিসারা পেরেরা, এভিন লুইস, ওয়াকার সালমা খাই ও আমির ইয়ামিন।


শেয়ার করুন :


আরও পড়ুন

সর্বোচ্চ উইকেট শিকারের দৌড়ে যারা

সর্বোচ্চ উইকেট শিকারের দৌড়ে যারা

কে হাসবে শেষ হাসি?

কে হাসবে শেষ হাসি?

বিপিএলের কে হচ্ছেন সর্বোচ্চ রান সংগ্রাহক?

বিপিএলের কে হচ্ছেন সর্বোচ্চ রান সংগ্রাহক?

সাকিবকে পেয়ে কিশোর ভক্তের কান্নার ভিডিও ভাইরাল

সাকিবকে পেয়ে কিশোর ভক্তের কান্নার ভিডিও ভাইরাল