শুভ সূচনা মাশরাফির

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৯:২৪ এএম, ০৫ নভেম্বর ২০১৭
শুভ সূচনা মাশরাফির

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরে প্রথম দিনের দ্বিতীয় ম্যাচে রাজশাহী কিংসের বিপক্ষে ৬ উইকেটে জয় পেয়েছে মাশরাফির রংপুর রাইডার্স।

রাজশাহীর ছুড়ে দেয়া ১৫৫ রানের টার্গেট ব্যাট করতে নেমে ১৮ ওভার ৫ বলে ৫ উইকেট হারিয়ে ১৫৫ রান তুলে নেয়। ফলে ৭ বল হাতের রেখেই জয় তুলে নেয় মাশরাফির দল।

এর আগে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন রাজশাহীর অধিনায়ক স্যামি। ব্যাট করতে নেমে দলীয় ১২ রানেই প্রথম উইকেট হারায় রাজশাহী। ৯ রান করে থেমে যান মোমিনুল হক। এরপর ৪৯ রানের জুটি গড়েন লুক রাইট ও রনি তালুকদার। রান তোলায় ব্যস্ত ছিলেন রনি।

মাঝে রাইট ১১, উইকেটরক্ষক মুশফিকুর রহিম ১১ ও ইংল্যান্ডের সামিত প্যাটেল ৩ রান করে ফিরলেও তা নিয়ে চিন্তিত ছিল না রাজশাহী শিবির। তবে ৩টি চার ও ২টি ছক্কায় ৩৮ বলে ৪৭ রান করে রনি ফিরে যাবার পর বড় স্কোর গড়া নিয়ে চিন্তিত হয়ে পড়ে তারা।

তবে নিউজিল্যান্ডের জেমস ফ্রাঙ্কলিনের অপরাজিত ২৬, অধিনায়ক ওয়েস্ট ইন্ডিজের ড্যারেন সামি ১৮ বলে ২৯ ও মেহেদি হাসান মিরাজের ৫ বলে ১৫ রানের সুবাদে ২০ ওভারে ৮ উইকেটে ১৫৪ রান করে রাজশাহী। রংপুরের নাজমুল ইসলাম ও লাসিথ মালিঙ্গা ২টি করে উইকেট নেন।

জবাবে ইংল্যান্ডের রবি বোপারা ২৩ বলে ৩৯ ও শ্রীলঙ্কান থিসারা পেরেরা ১২ বলে ২০ রানে অপরাজিত থেকে জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। তার আগে ১৫ রানে মধ্যে দুই ওপেনার ওয়েস্ট ইন্ডিজের জনসন চার্লস (৯) ও বোপারার স্বদেশি অ্যাডাম লিথকে (০) হারানোর ধাক্কা সামলে রানের চাকা সচল রাখেন মোহাম্মদ মিথুন (৪৬) ও শাহরিয়ার নাফিস (৩৫)। ১টি করে উইকেট নেন মেহেদি হাসান মিরাজ, ফরহাদ রেজা, কেসরিক উইলিয়ামস ও জেমস ফ্রাঙ্কলিন।


শেয়ার করুন :