কোড অব কন্ডাক্ট ভেঙে জরিমানা দিলেন লোকেশ রাহুল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:১৮ পিএম, ২০ এপ্রিল ২০২২
কোড অব কন্ডাক্ট ভেঙে জরিমানা দিলেন লোকেশ রাহুল

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে হেরেছে লক্ষ্মৌ সুপার জায়ান্টস। এই ম্যাচে আইপিএলের কোড অব কন্ডাক্ট ভাঙায় জরিমানার কবলে পড়েছেন লক্ষ্মৌ সুপার জায়ান্টসের অধিনায়ক লোকেশ রাহুল। ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১৯ এপ্রিল) ব্যাঙ্গালুরুর কাছে ১৮ রানে হারে লক্ষ্মৌ। এই ম্যাচে ব্যাট হাতে ২৪ বলে ৩০ রান করেন রাহুল। ম্যাচ শেষে কোড অব কন্ডাক্ট ভাঙার দায়ে রাহুলকে জরিমানা করে আইপিএল কর্তৃপক্ষ।

আইপিএল কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, “আইপিএলের কোড অব কন্ডাক্টের লেভেল-১ ভাঙার দায়ে লোকেশ রাহুলকে ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছে।”

মাঠে ঠিক কি করেছেন এই বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি আইপিএল কর্তৃপক্ষ। এর আগে আইপিএলের ১৫তম আসরে একই ধরনের জরিমানার কবলে পড়েছিলেন কলকাতার নাইট রাইডার্সের নীতিশ রানা।

লোকেশ রাহুল ছাড়াও নিয়ম ভেঙেছেন লক্ষ্মৌয়ের মার্কোস স্টয়নিস। তবে তাকে জরিমানা করা হয়নি। সতর্ক করা হয়েছে। তার ক্ষেত্রেও অপরাধের বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি।

আইপিএলের নিয়ম অনুযায়ী, ম্যাচ রেফারি কর্তৃক দেওয়া শাস্তির বিরুদ্ধে আপিল করতে পারে না খেলোয়াড় কিংবা দলগুলো। এছাড়াও কি অপরাধ করেছে সেই বিষয়টিও জানানো বাধ্যতামূলক নয়। এই কারণেই গোপনীয়তা বজায় রাখছে আইপিএল কর্তৃপক্ষ।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :