পাল্টে গেল দিল্লি ডেয়ারডেভিলসের নাম

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০১:৪০ পিএম, ০৭ ডিসেম্বর ২০১৮
পাল্টে গেল দিল্লি ডেয়ারডেভিলসের নাম

নতুন মালিকানায় আসার পর নামের পরিবর্তন ঘটেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-২০ ক্রিকেট লিগের ফ্র্যাঞ্চাইজি দিল্লি ডেয়ারডেভিলসের। ২০১৯ সালের আসরে দলটি ‘দিল্লি ক্যাপিটালস’ নামে প্রতিদ্বন্দ্বিতায় নামবে।

টুর্নামেন্টে এখনো পর্যন্ত শিরোপা জয়ে ব্যর্থ দলটির রঙেও পরিবর্তন ঘটেছে। আবারও লাল-নীল রঙ ধারণ করেছে তারা। রাজধানীতে তিন টাইগারের মাথা সম্বলিত নতুন লগোও উন্মেচিত হয়েছে ফ্র্যাঞ্চাইজটির।

মুম্বাই ভিত্তিক জেএসডব্লিউ স্পোর্টস চলতি বছরের শুরুতে দলটির ৫০ শতাংশ শেয়ার কিনে নেয়। তারা বলেছে, ২০১৯ আসরের জন্য তারা অস্ট্রেলিয় কোচ রিকি পন্টিং ও অধিনায়ক শ্রেয়াশ আইয়ারকে ধরে রাখবে।

জেএসডব্লিউ’র পরিচালক পার্থ জিন্দাল বলেছেন, ‘দেশের ক্ষমতার কেন্দ্রবিন্দুতে রয়েছে দিল্লি। এটি দেশের রাজধানী। সুতারং এর নাম হবে ‘দিল্লি ক্যাপিটালস’। শিখর ধাওয়ানকে নিয়ে আমরা দলের শীর্ষভাগকে আরো মজবুত করেছি। আমাদের সঙ্গে আগে থেকে থাকা তরুণ তারকা পৃথ্বী শ ও ঋষভ পান্থরাও ভারতের হয়ে বেশ ভালো করছে। কোচ ও অধিনায়ক অপরিবর্তিত থাকবে। এতে দলের ধারবাহিকতা ঠিক থাকবে।’

ব্যাটিংয়ে ব্যর্থতার কারণে ভারতীয় দলের সাবেক ওপেনার গৌতম গম্ভীর গত এপ্রিলে দলটির নেতৃত্ব থেকে সরে দাঁড়ান। ৩৭ বছর বয়সি এই ব্যাটসম্যানকে ছেড়ে দিয়েছে দিল্লি। মঙ্গলবার তিনি সব ফর্মেটের ক্রিকেট থেকেই অবসর গ্রহণের ঘোষণা দিয়েছেন।

গত ১৮ ডিসেম্বর জয়পুরে অনুষ্ঠিত আইপিএলের নিলামে বিপুল অর্থ ব্যয়ে দল গঠন করেছে দিল্লি। আগামী বছর এপ্রিল ও মে মাসে অনুষ্ঠিত হবে আইপিএল। বিশ্বের সবচেয়ে বেশি দর্শক আকৃষ্ট করা বিশ্বসেরা তারকাদের অংশগ্রহণে ২০১৯ টুর্নামেন্টটি আংশিক বা সম্পূর্ণভাবে ভারতের বাইরে আয়োজন করার সম্ভাবনা রয়েছে। তবে সেটি নির্ভর করছে দেশটির জাতীয় সাধারণ নির্বাচনের তারিখ ঘোষণার ওপর।

২০০৮ সালে শুরু হওয়া আইপিএলে অংশ নেয়া আসল দলগুলোর একটি হচ্ছে দিল্লি। ২০১৮ সালে অনুষ্টিত টুর্নামেন্টের শিরোপা জয় করেছে চেন্নাই সুপার কিংস।


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএল নিলামে বাংলাদেশের ১০ জন

আইপিএল নিলামে বাংলাদেশের ১০ জন

মোস্তাফিজ বাদ পড়লেও সাকিবকে ধরে রাখলো

মোস্তাফিজ বাদ পড়লেও সাকিবকে ধরে রাখলো

ক্ষুদেবার্তায় স্টার্কের সাথে সম্পর্ক শেষ করলো কেকেআর

ক্ষুদেবার্তায় স্টার্কের সাথে সম্পর্ক শেষ করলো কেকেআর

অধিনায়কত্ব হারালেন কোহলি!

অধিনায়কত্ব হারালেন কোহলি!