মুশফিককে জরিমানা, নামের পাশে ডিমেরিট পয়েন্ট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:২৫ এএম, ১৬ ডিসেম্বর ২০২০
মুশফিককে জরিমানা, নামের পাশে ডিমেরিট পয়েন্ট

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে সতীর্থের সাথে অশোভন আচরণ করায় মুশফিকুর রহিমকে শাস্তি দেওয়া হয়েছে। শাস্তি হিসেবে মুশফিকের ম্যাচ ফি’র ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে। জরিমানার পাশাপাশি নামের পাশে যোগ হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন বিভাগ থেকে এ তথ্য জানানো হয়েছে। বলা হয়, ম্যাচ চলাকালীন সতীর্থের (নাসুম আহমেদ) প্রতি অবমাননাকর অঙ্গভঙ্গি দেখানোর জন্য মুশফিককে দোষী সাব্যস্ত করা হয়েছে, যা লেভেল ১ (২.6) অপরাধ হিসাবে চিহ্নিত।

এদিকে মুশফিককে জরিমানার পাশাপাশি খেলোয়াড়ের শৃঙ্খলা ভঙের অপরাধে মুশফিকের নামের পাশে একটি ডিমেরিট পয়েন্ট যুক্ত করা হয়েছে।

সোমবার (১৪ ডিসেম্বর) টুর্নামেন্টের এলিমিনেটর ম্যাচে সতীর্থ নাসুম আহমেদের সাথে অশোভন আচরণ করেন বেক্সিমকো ঢাকার অধিনায়ক মুশফিকুর রহিম। ম্যাচে দুই দুইবার একই ধরনের ন্যক্কারজনক ঘটনা ঘটান মুশফিক।

বরিশালের বিপক্ষে ওই ম্যাচে প্রথমবার ১৩ নম্বর ওভারে অশোভন আচরণ করেন মুশফিক। বোলার নাসুম আহমেদের বল মিডঅনে ঠেলে দেন আফিফ। ফিল্ডিং করতে দৌড়ে আসেন বোলার নাসুম এবং অন্যদিকে মুশফিক। বল কুড়িয়ে নিয়েই বাঁহাতি স্পিনার নাসুমকে বল ছুড়তে তেড়ে যান মুশফিক।

পরের ঘটনা ১৭ নম্বর ওভারের। শফিকুলের করা ইনিংসের ১৭তম ওভারে আফিফ ক্যাচ দেন শর্ট ফাইন লেগে। ফিল্ডার নাসুম এগিয়ে আসেন ক্যাচ ধরতে। তার আগেই দৌড়ে এসে মুশফিক ক্যাচ নেন। ক্যাচ ধরে ঘুরেই নাসুমকে আবারও সজোরে বল ছুড়তে যান ঢাকার অধিনায়ক। মুশফিকের এমন আচরণে ভড়কে যান নাসুম, বিব্রত হয়ে পড়েন তিনি।


বিষয়ঃ

শেয়ার করুন :