ওয়ানডে ক্যারিয়ারে মুশফিকের ৪০তম অর্ধশত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০১ এএম, ২৪ মে ২০২১
ওয়ানডে ক্যারিয়ারে মুশফিকের ৪০তম অর্ধশত

ওপেনার তামিম ইকবালের পর শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে অর্ধশতক হাঁকালেন উইকেটকিপার ও ব্যাটসম্যান মুশফিকুর রহিম। ব্যাট হাতে চার নম্বরে মাঠে মেনে ৫৭ বলে ৫৩ রান করেন তিনি। এর মাধ্যমে ওয়ানডে ক্যারিয়ারের ৪০তম অর্ধশত হাঁকান তিনি।

রোববার (২৩ মে) শ্রীলঙ্কার বিপক্ষে নিজের ক্যারিয়ারের ৪০তম অর্ধশতক হাঁকানোর পেছনে ৫৭ বলে ২টি চার এবং একটি ছক্কা মারেন মি. ডিপেন্ডেবল মুশফিক। দলীয় ৪৩ রানে সাকিব আল হাসানের বিদায়ের পর ক্রিজে আসেন তিনি। 

মাহমুদউল্লাহ রিয়াদকে সঙ্গে নিয়ে দারুণ দক্ষতার সাথে ব্যাটিং করেন তিনি।  শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে ব্যতীত ২২৪ ম্যাচে মুশফিকের রান ৬৩৪৪। ৩৬ গড়ে ক্যারিয়ারে ৭টি শতক হাঁকিয়েছেন অভিজ্ঞ এই ব্যাটার।

অধর্ধশত হাঁকানোর পর সেঞ্চুরির দিকে এগিয়ে গেলেও শেষ পর্যন্ত তিন অংকের ঘরে পৌঁছতে পারেননি। সেঞ্চুরি থেকে ১৬ রান দূরে থাকতে তাকে থামতে হয়েছে। ৮৭ বলে ৪টি চার এবং এক ছক্কায় ৮৪ রান করেন মুশফিক।

মুশফিকের ওয়ানডে ফরম্যাটে ৪০টি অর্ধশত ছাড়াও টি-টোয়েন্টি ফরম্যাটেও ৫টি অর্ধশত রানের ইনিংস রয়েছে। এছাড়া টেস্ট ক্রিকেটে ২৩টি অর্ধশত ও ৭টি সেঞ্চুরি ছাড়াও ২১৯ রানের অপরাজিত একটি ইসিংস রয়েছে।

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :