মোহামেডানে হোঁচট খেয়ে জয়ে ফিরলো আবাহনী

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৩৭ এএম, ১৪ জুন ২০২১
মোহামেডানে হোঁচট খেয়ে জয়ে ফিরলো আবাহনী

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) সপ্তম রাউন্ডে চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানের বিপক্ষে হেরে গিয়েছিল আবাহনী। তবে মোহামেডানের কাছে হোঁচট খাওয়ার পরের ম্যাচেই জয়ে ফিরলো মুশফিকুর রহিমের দল আবাহনী। আসরের অষ্টম রাউন্ডের ম্যাচে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে ৩০ রানে হারিয়ে দিয়েছে।

রোববার (১৩ জুন) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আবাহনী। ব্যাট হাতে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১৮৩ রানের বিশাল সংগ্রহ গড়ে তারা। দলের পক্ষে ব্যাট হাতে ওপেনার মুনিম শাহরিয়ার অপরাজিত ৯২ রান করেন।

১৮৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বৃষ্টির বাধায় পড়ে তামিম ইকবালের প্রাইম ব্যাংক। শেষ দিকে বৃষ্টি আইনে ৩ ওভারে ৫৭ রানের টার্গেট পেলে সেটি আর করতে পারেনি প্রাইম ব্যাংক। শেষ পর্যন্ত নির্ধারতি ১৯ ওভারে ৬ উইকেটে ১৪৩ রান করলে ৩০ রানে হেরে যায় প্রাইম ব্যাংক।

চিরপ্রতিদ্বন্দ্বি মোহামেডানের কাছে আগের ম্যাচে হারের স্বাদ নিয়ে রোবাবর প্রাইম ব্যাংকের মুখোমুখি হয় আবাহনী। পয়েন্ট টেবিলে প্রাইম ব্যাংকের সমান হওয়ার লক্ষ্যও ছিল তাদের। সেই লক্ষ্যে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে আবাহনী।

পাওয়ার প্লেতে আবাহনীকে দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার মুনিম শাহরিয়ার ও মোহাম্মদ নাইম। ৪৯ রান যোগ করেন তারা। ২৭ বলে ২৯ রান করেন নাইম। মারমুখী মেজাজে ছিলেন শাহরিয়ার। দ্বিতীয় উইকেটে নাজমুল হোসেন শান্তকে নিয়ে ৩১ বলে ৪৬ এবং তৃতীয় উইকেটে অধিনায়ক মুশফিকুর রহিমের সাথে ৩৫ বলে ৫১ রান যোগ করেন শাহরিয়ার।

শান্ত ২১ বলে ৩০ ও মুশফিক ১৪ রান করে থামেন। তবে ইনিংসের শেষ পর্যন্ত খেলেছেন ডান-হাতি শাহরিয়ার। করেছেন ৫০ বলে ৯২ রান। তার ইনিংসে ৯টি চার ও ৫টি ছক্কা ছিল। শেষ দিকে ৬ বলে ১টি করে চার-ছক্কায় অপরাজিত ১৩ রান করেন আফিফ হোসেন। শাহরিয়ারের ক্যারিয়ার সেরা ইনিংসের কল্যাণে ২০ ওভারে ৩ উইকেটে ১৮৩ রানের বড় সংগ্রহ পায় আবাহনী।

জবাবে আবাহনী বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৬ ওভার শেষে ৪ উইকেটে ১১৭ রান করতে পারে প্রাইম ব্যাংক। এরপর বৃষ্টি নামলে ১৯ ওভারে ১৭৪ রানের নতুন টার্গেট পায় তারা। শেষ ৩ ওভারে ৫৭ রানের দরকার পড়ে। কিন্তু শেষ পর্যন্ত ১৯ ওভারে ৬ উইকেটে ১৪৩ রান করে প্রাইম ব্যাংক।

দল হারলেও আসরে প্রথম হাফ-সেঞ্চুরির দেখা পেয়েছেন প্রাইম ব্যাংকের ওপেনার তামিম ইকবাল। ৪১ বলে ৮টি চার ও ১টি ছক্কায় ৫৫ রান করেন। আবাহনীর তানজিম হাসান সাকিব ও আমিনুল ইসলাম ২টি করে উইকেট নেন। ম্যাচের সেরা হন আবাহনীর মুনিম।

এ জয়ে ৮ খেলা শেষে সমান ১২ করে পয়েন্ট প্রাইম ব্যাংক ও আবাহনীর। তবে রান রেটে এগিয়ে টেবিলের শীর্ষে প্রাইম ব্যাংক। তাদের রান রেট ০.৯৮৯। দ্বিতীয়স্থানে থাকা আবাহনীর রান রেট ০.৬০৯।

স্পোর্টসমেইল২৪/আরএস 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সাকিবকে ছাড়াই মোহামেডানের জয়

সাকিবকে ছাড়াই মোহামেডানের জয়

ফজলে মাহমুদের ব্যাটে পারটেক্সকে হারালো প্রাইম দোলেশ্বর

ফজলে মাহমুদের ব্যাটে পারটেক্সকে হারালো প্রাইম দোলেশ্বর

তিন ম্যাচ নিষিদ্ধ সাকিব, জরিমানা ৫ লাখ

তিন ম্যাচ নিষিদ্ধ সাকিব, জরিমানা ৫ লাখ

সাকিবকে খলনায়ক বানানোর ষড়যন্ত্র চলছে : শিশির

সাকিবকে খলনায়ক বানানোর ষড়যন্ত্র চলছে : শিশির