শীঘ্রই বিশ্বকাপের প্রস্তুতিতে নামছে আফগানিস্তান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৫১ এএম, ১৭ আগস্ট ২০২১
শীঘ্রই বিশ্বকাপের প্রস্তুতিতে নামছে আফগানিস্তান

আফগানিস্তানের বর্তমানে পরিস্থিতিতে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের খেলবে কিনা তা নিয়ে ধোয়াশা সৃষ্টি হয়েছে। টি-টোয়েন্টি বিশ্ব আসরের জন্য পূর্ণ প্রস্তুতি নিচ্ছে বলে জানায় আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। সঠিক সময়েই দল দুবাইতে যাবে বলে জানিয়েছেন এসিবির মিডিয়া ম্যানেজার হিকমত হাসান। এছাড়াও কয়েকদিনের মধ্যেই কাবুলে আফগান দল অনুশীলনেও ফিরবে বলে জানিয়েছে।

বিশ্বকাপের আগ মুহূর্তে ওয়েস্ট ইন্ডিজ এবং অস্ট্রেলিয়ার সাথে ত্রিদেশীয় সিরিজ খেলতে আগ্রহী আফগানিস্তান। বিশ্বকাপের আগে এটাই দলের জন্য সেরা প্রস্তুতি হবে বলে দাবি করেছেন হিকমত হাসান। ত্রিদেশীয় সিরিজের জন্য ভেন্যু খুঁজছে আফগান ক্রিকেট বোর্ড।

হিকমত হাসান বলেন, ‘হ্যাঁ, আমরা (আফগানিস্তান দল) বিশ্বকাপে খেলবো। বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজের সাথে ত্রিদেশীয় সিরিজ খেলার চেষ্টা চলছে। এছাড়াও আগামী কয়েকদিনের মধ্যেই দল কাবুলে অনুশীলনে শুরু করবে।’

অস্ট্রেলিয়া এবং আফগানিস্তানের বিপক্ষে সিরিজের জন্য শ্রীলঙ্কা এবং মালেয়শিয়াকে ভেন্যু হিসেবে বিবেচনা করছে। তিনি আরও বলেন, ‘আমরা শ্রীলঙ্কা-মালেয়শিয়ার মতো দেশের সাথে আলোচনা করছি। বিশ্বকাপের প্রস্তুতির জন্য এটা সেরা মঞ্চ হবে।’

ত্রিদেশীয় সিরিজ ছাড়াও পাকিস্তানের বিপক্ষে শ্রীলঙ্কার হাম্বাবানটোটায় সিরিজ খেলতে যাবে আফগানিস্তান। পাকিস্তান সিরিজের পাশাপাশি নির্ধারিত সময়ে ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টও আয়োজিত হবে বলে জানিয়েছেন হিকমত হাসান। বিশ্বকাপের প্রস্তুতির জন্য ঘরোয়া টি-টোয়েন্টি আসর বেশ কার্যকর প্রস্তুতি হবে বলে মনে করে আফগান বোর্ড কর্তা।

চলতি বছরের ১৭ অক্টোবর থেকে মাঠে গড়াবের এবারের বিশ্বকাপ। বিশ্বকাপের আয়োজক দেশ ভারত হলে মরুর দেশ সংযুক্ত আরব আমিরাত এবং ওমানের মাটিতে বিশ্বকাপ আয়োজিত হবে। সেখানে গ্রুপ ২ এ ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড এবং কোয়ালিফায়ার পার করে আসা দুই দলের সাথে খেলবে আফগানিস্তান।

আফগানিস্তানের বর্তমানে পরিস্থিতিতে ক্রিকেটারদের সবধরনের সহযোগিতা করা হচ্ছে বলে জানানো হয়েছে। এছাড়াও এসিবির অফিস খুলে দেওয়া হয়েছে বলে জানিয়েছে মিডিয়া ম্যানেজার।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

আফগানিস্তান সিরিজ স্থগিত, আইপিএল খেলতে বাধা নেই অজি ক্রিকেটারদের

আফগানিস্তান সিরিজ স্থগিত, আইপিএল খেলতে বাধা নেই অজি ক্রিকেটারদের

ক্যারিয়ারের তৃতীয় টেস্টেই তিরস্কৃত জাইডেন সিলস

ক্যারিয়ারের তৃতীয় টেস্টেই তিরস্কৃত জাইডেন সিলস

আইপিএলের ছাড়পত্র পেল প্রোটিয়া ও ইংলিশ ক্রিকেটাররা

আইপিএলের ছাড়পত্র পেল প্রোটিয়া ও ইংলিশ ক্রিকেটাররা

জিম্বাবুয়ে ক্রিকেট দলের ইউরোপ সফর সূচি চূড়ান্ত

জিম্বাবুয়ে ক্রিকেট দলের ইউরোপ সফর সূচি চূড়ান্ত