পাকিস্তানের বিপক্ষে পুরো সিরিজেই খেলছেন না তামিম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:০০ এএম, ১৫ নভেম্বর ২০২১
পাকিস্তানের বিপক্ষে পুরো সিরিজেই খেলছেন না তামিম

চোট কাটিয়ে অনুশীলনে ফিরলেও টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেননি টাইগার ওপেনার তামিম ইকবাল। নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগের পর ইনজুরি কাটিয়ে অনুশীলনে ফিরলেও আবারও মাঠের বাইরে ছিটকে গেলেন তামিম ইকবাল। খেলতে পারবেন ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে পুরো সিরিজ।

নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগে চোট পেয়ে দেশে ফেরার পর বিশ্রামে ছিলেন তামিম। দেশে ফিরে পুর্নবাসন প্রক্রিয়া শেষে মাঠের অনুশীলনে ফিরলেও নতুন করে তামিমের আঙ্গুলে আবারও চিড় ধরা পড়েছে। 

আঙ্গুলের চোট কাটিয়ে অনুশীলনে ফিরেছিলেন তামিম ইকবাল। চোটের সর্বশেষ অবস্থা বুঝতে রোববার (১৪ নভেম্বর) তামিমের এক্স-রে করানো হয়েছিল। সেখানেই তার আঙ্গুলে নতুন করে চিড় ধরা পড়ে। এর ফলে আবারও মাঠের বাইরে ছিটকে গিয়েছেন তামিম ইকবাল।

ইনজুরির কারণে মাঠের বাইরে ছিটকে যাওয়ায় পাকিস্তানের বিপক্ষে সিরিজে খেলতেন পারবেন না  তিনি। এর আগে ঘরের মাঠে অনুষ্ঠিত অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড সিরিজেও খেলেননি তামিম। তখনও অবশ্য ইনজুরিতে ছিলেন তিনি। তখন হাঁটুর ইনজুরির কারণে মাঠের বাইরে ছিলেন।

বিশ্বকাপের আগে ইনজুরি কাটিয়ে ফিরলেও দীর্ঘদিন টি-টোয়েন্টি না খেলার কারণ দেখিয়ে নিজেকে সরিয়ে নেন তামিম ইকবাল। তবে ক্রিকেটে ফিরতে এভারেস্ট প্রিমিয়ার লিগে (ইপিএল) খেলতে গিয়েছিলেন তিনি। সেখানে নতুন করে হাতের চোটে পড়েন তিনি।

ইপিএলে পাওয়া চোট কাটিয়ে অনুশীলনে ফিরেও বেশ অস্বস্তিতে ছিলেন তামিম। তাই তো আবারও এক্স-রে করানো হয়। তখনই তার হাতে আরেকটি চোট ধরা পড়ে।

এ বিষয়ে সংবাদমাধ্যমকে তামিম ইকবাল বলেন, ‘আগের ফ্র্যাকচার ভিতরের দিকে ছিল। তবে হাত বেশ ফোলা ছিল। কৌতুহলবশত এক্স-রে করতে গিয়ে উপরের দিকে ফ্রাকচার ধরা পড়ে। সম্ভবত একই সঙ্গে দুইটি ফ্র্যাকচার হয়েছিল।’

এখন উন্নতের চিকিৎসার জন্য দেশের বাইরে যেতে আগ্রহী তামিম ইকবাল। এক্ষেত্রে তার পছন্দ লন্ডন। চিকিৎসকের অ্যাপয়েন্টমেন্ট সেখানে উড়াল দিবেন তামিম। অস্ত্রপচার লাগবে কিনা এ বিষয়ে শঙ্কায় আছেন তিনি।

তামিম জানান, অপারেশন না লাগলে নিউজিল্যান্ডে সিরিজের আগেই আবারও দলে ফিরতে পারবেন। না হলে আরও দীর্ঘ সময় তাকে মাঠের বাইরে থাকতে হবে।

সর্বশেষ চলতি বছরে জুলাইয়ে মাঠে নেমেছিলেন তামিম ইকবাল। হাটুর ইনজুরির কারণে সফরের মাঝ পথেই ফিরে আসেন তিনি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

নাফিস ইকবাল লজিস্টিক ম্যানেজার, ফিল্ডিং কোচ মিজানুর রহমান

নাফিস ইকবাল লজিস্টিক ম্যানেজার, ফিল্ডিং কোচ মিজানুর রহমান

পাকিস্তান সিরিজে টাইগারদের দল ঘোষণা মঙ্গলবার

পাকিস্তান সিরিজে টাইগারদের দল ঘোষণা মঙ্গলবার

পাকিস্তান সিরিজে ভালো থাকবে মিরপুরের উইকেট : আকরাম খান

পাকিস্তান সিরিজে ভালো থাকবে মিরপুরের উইকেট : আকরাম খান

ফিল্ডিং কোচ রায়ান কুককে বিদায় দিচ্ছে বিসিবি

ফিল্ডিং কোচ রায়ান কুককে বিদায় দিচ্ছে বিসিবি