সুবিধা নিতে পারেননি পেসাররা : মিরাজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২৭ পিএম, ০৪ ডিসেম্বর ২০২১
সুবিধা নিতে পারেননি পেসাররা : মিরাজ

ফাইল ফটো

চট্টগ্রাম টেস্টের পর ঢাকাতেও প্রথম দিনে ব্যর্থ বাংলাদেশের পেসাররা। পরিবেশের সুবিধা থাকার পরও পাকিস্তানের কোনো উইকেট নিজেদের করে নিতে পারেননি বাংলাদেশের পেসাররা। এ কথা অকপটে স্বীকার করে নিয়েছেন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। তিনি জানিয়েছেন, সুবিধা নিতে পারেননি দুই পেসার।

শনিবার (৪ ডিসেম্বর) ঢাকা টেস্টের প্রথম দিনে মেঘাচ্ছন্ন আবহাওয়ায় শুরু হয়েছিল বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় টেস্ট। ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। তবে মমিনুল জানিয়েছিলেন, এ পরিবেশে বোলিং করতে সমস্যা হবে না। তবে মমিনুলের কথা রাখতে পারেননি দুই পেসার এবাদত হোসেন এবং খালেদ আহমেদ।

ইনিংসে শুরুতেই দুই প্রান্ত থেকে পেসার দিয়ে ম্যাচ শুরু করেন মমিনুল হক। তবে এক প্রান্তে এবাদত আটসাট বোলিং করলেও অপরপ্রান্তে বেশ খরুচে ছিলেন আরেক পেসার খালেদ আহমেদ। তাই তো দিন শেষে মেহেদি হাসান মিরাজ জানান, পেসাররা সুযোগ সঠিকভাবে ব্যবহার করতে না পারায় সাফল্য আসেনি।

তিনি বলেন, ‘টেস্ট ক্রিকেটে জুটি গড়াটা গুরুত্বপূর্ণ। প্রথমদিকে আমাদের পেসাররা যদি সঠিকভাবে চাপ তৈরি করতে পারতো তাহলে ভালো হতো। প্রথম ঘন্টায় দুই উইকেট পড়ে যেতেই পারতো।’

তবে পেসাররা ভালো না করলেও প্রথম সেশনে বাংলাদেশকে সাফল্য এনে দিয়েছেন স্পিনার তাইজুল ইসলাম। তবে এক প্রান্ত থেকে সাকিব আল হাসান ভালো বোলিং করায় সুবিধা হয়েছে বলে মনে করেন তিনি।

তিনি বলেন, ‘তাইজুল ভাই ভালো শুরু করেছিল। শেষ ম্যাচেও ভালো বোলিং করেছিল। এক প্রান্ত থেকে সাকিব ভাই টাইট বোলিং করেছে। ওই প্রান্ত থেকে তাইজুল ভাইও ভালো করেছে। ওদের (পাকিস্তান) উপর চাপ তৈরি হয়েছে এবং উইকেট পড়েছে।’

প্রথম সেশনে উইকেট পেলেও দ্বিতীয় সেশনে কোনো সাফল্য পায়নি বাংলাদেশ। এ বিষয়ে মিরাজ জানান, দ্বিতীয় সেশনে পাকিস্তানের উপর চাপ তৈরি করা সম্ভব হয়নি। তাই তো দুই ব্যাটার বাবর আজম এবং আজহার আলি রান বের করে নিয়েছে।

এ বিষয়ে মিরাজ বলেন, ‘দ্বিতীয় সেশনে আমি বল করেছি। আরও যারা করেছে, ওদের উপর চাপ তৈরি করতে পারেনি। তাই ওরা রান বের করে নিয়েছে। এই জন্য ওরা আধিপত্য দেখিয়েছে। রানও করে গিয়েছে। 

এছাড়াও প্রকৃতির সহায়তায় থাকার পরও উইকেট না যাওয়ায় হতাশ ছিলেন মিরাজ। তিনি বলেন, ‘আমরা যদি পরিবেশটা সঠিকভাবে ব্যবহার করতে পারতাম। তাহলে আরও দুইটা উইকেট যেতে পারতো। আমাদের জন্যও ভালো হতো। ’ 

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :