অ্যাডিলেড টেস্ট হারলে হোয়াইটওয়াশ হবে ইংল্যান্ড : পন্টিং

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪৯ পিএম, ১২ ডিসেম্বর ২০২১
অ্যাডিলেড টেস্ট হারলে হোয়াইটওয়াশ হবে ইংল্যান্ড : পন্টিং

অ্যাশেজের উদ্বোধনী ম্যাচে ব্রিসবেনে ভারতের কাছে নাকানি-চুবানী খেয়েছে ইংল্যান্ড। দ্বিতীয় টেস্টে অ্যাডিলেডে মুখোমুখি হবে দুই দল। এ টেস্ট জিততে না পারলে এবারের অ্যাশেজে ইংল্যান্ডের কোনো ম্যাচ জয়ের সম্ভাবনা নেই বলে জানিয়েছেন সাবেক অজি অধিনায়ক রিকি পন্টিং।

সর্বশেষ ২০০৬-০৭ মৌসুমে অ্যাশেজে ৫-০ ব্যবধানে জিতেছিল অস্ট্রেলিয়া। সেবার রিকি পন্টিংয়ের নেতৃত্বে ওই দলে ছিলেন জাস্টিন ল্যাঙ্গার, ডেমিয়েন মার্টিন, গ্লেন ম্যাকগ্রার মতো তারকা ক্রিকেটাররা।

ইংল্যান্ডকে সে কথা মনে করিয়ে দিয়েছেন এ অজি ক্রিকেটার। তিনি জানান, অ্যাডিলেড টেস্টেও ইংল্যান্ড জয় তুলে নিতে না পারলে সিরিজে তাদের ঘুরে দাঁড়ানো সম্ভব হবে না।

পন্টিং বলেন, ‘কন্ডিশন অস্ট্রেলিয়ার জন্য আরও ভালো হচ্ছে। ব্রিসবেনের কন্ডিশন কিছুটা ইংল্যান্ডের মতই ছিল। তারা যদি অ্যাডিলেডে না জিততে পারে তাহলে ২০০৬-০৭ এর ফলাফল ফিরে আসতে পারে।’

ব্রিসবেন টেস্টে সামান্য ইনজুরিতে পড়েছেন দুর্দান্ত ফর্মে থাকা অস্ট্রেলিয়ান পেসার জশ হ্যাজলেউড। তাই তো অ্যাডিলেড টেস্টে হ্যাজলেউডের পরিবর্তে ঝাই রিচার্ডসনকে চান পন্টিং।

তিনি বলেন, ‘স্টার্কের বদলে রিচার্ডসন এই ম্যাচটি (ব্রিসবেন টেস্ট) খেলার দ্বারপ্রান্তে ছিল। সে দারুণ ফর্মে আছে। নেসারের বলেও সুইং আছে, পেস আছে। সেও দারুণ বোলিং প্যাকেজ। যদিও আমি রিচার্ডসনকে এগিয়ে রাখব।’

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :