নতুন শুরুর স্বপ্ন নিয়ে ব্রেন্টফোর্ডে এরিকসেন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৪ এএম, ০১ ফেব্রুয়ারি ২০২২
নতুন শুরুর স্বপ্ন নিয়ে ব্রেন্টফোর্ডে এরিকসেন

২০২১ সালের ইউরোর আসর চলাকালে হার্ট অ্যাটাকে আক্রান্ত হয়ে মাঠেই লুটিয়ে পড়েছিলেন ডেনমার্ক তারকা ক্রিস্টিয়ান এরিকসেন। পুরো পৃথিবী থমকে গিয়েছিল মুহূর্তের জন্য! তারপরের গল্পটা রুদ্ধশ্বাস অপেক্ষার। এরিকসন কি সুস্থ হবেন? আবার ফুটবলে ফিরতে পারবেন? এরকম অজস্র প্রশ্নের। সব প্রশ্নের সমাপ্তি ঘটিয়ে অবশেষে আবারও মাঠে ফিরতে যাচ্ছেন জীবনযুদ্ধে জয়ী এই ডেনিশ তারকা।

হার্ট অ্যাটাক থেকে ফেরার পর পুরনো ক্লাব ইন্টার মিলানের হয়েই খেলার ইচ্ছা ছিল এরকসনের। কিন্তু ইতালিতে বুকে ‘পেসমেকার’ নিয়ে খেলার নিয়ম না থাকায় তার সঙ্গে চুক্তি বাতিল করে মিলান। ডেনিশ মিডফিল্ডার তবু দমে যাননি। নতুন স্বপ্ন পূরণে বাড়িতে অনুশীলন চালিয়ে যাচ্ছিলেন নিজের মতো করে।

অবশেষে তার স্বপ্ন পূরণে এগিয়ে এসেছে ‘দ্য বিইজ’ বা ‘মৌমাছির দল’ খ্যাত ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ব্রেন্টফোর্ড। ইউরোপে শীর্ষ পাঁচ লিগে মধ্যবর্তী দলবদলের মৌসুমে এখন পর্যন্ত এটাই সেরা খবর। এরিকসনের শারিরীক ব্যাপারটা মাথায় রেখে আপাতত ছয় মাসের জন্য তার সাথে চুক্তি করেছে ক্লাবটি।

এরিকসনকে সই করানোর ব্যাপারে সোমবার (৩১ জানুয়ারি) আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেয় ব্রেন্টফোর্ড। সেখানে তারা বলে, ‘এটা অফিশিয়াল। ক্রিস্টিয়ান এরিকসেন এখন মৌমাছি। ডেনিশ খেলোয়াড় মৌসুমের বাকি সময় মৌমাছিদের সঙ্গে যোগ দিবেন।’ ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমের শেষ সময় পর্যন্ত তাঁর সঙ্গে চুক্তি করেছে ব্রেন্টফোর্ড। অবশ্য ২০২৩ সাল পর্যন্ত মেয়াদ বাড়ানোর সুযোগ রাখা হয়েছে চুক্তিপত্রে।

ইংলিশ ক্লাবে যোগ দিতে পেরে যারযাপনাই খুশি এরিকসেন। এই উপলক্ষ্য ভক্ত সমর্থকদের উদ্দেশ্য একটি ভিডিও বার্তায় এরিকসেন বলেন, ‘সবাই কেমন আছেন। আমি ক্রিস্টিয়ান এরিকসেন। আনন্দের সঙ্গে জানাচ্ছি, আমি ব্রেন্টফোর্ড ফুটবল ক্লাবে সই করেছি। মাঠে নামতে আর তর সইছে না। শীঘ্রই দেখা হবে।’

ইউরোর সর্বশেষ আসরে ফিনল্যান্ডের বিপক্ষে ম্যাচ চলাকালীন হঠাৎ করেই হার্ট অ্যাটাকে আক্রান্ত হন এরিকসেন। সতীর্থ খেলোয়াড় ও মেডিকেল স্টাফদের প্রচেষ্টায় সে যাত্রায় প্রাণে বেঁচে ফিরেন তিনি। এরপর বাকি জীবনের সুস্থতার জন্য তাঁর বুকে বসানো হয় কার্ডিওভারটার ডিফিব্রিলেটর (আইসিডি) যন্ত্র।

২০১৩ থেকে ২০২০ পর্যন্ত টটেনহামে সাত মৌসুম খেলে তারকাখ্যাতি পেয়েছেন এরিকসেন। ক্লাবটির হয়ে ২০১৮–১৯ মৌসুমে খেলেছেন চ্যাম্পিয়নস লিগ ফাইনাল। সুস্থ হয়ে ওঠার পর মাঠে ফেরার লক্ষ্য নিয়ে ডেনমার্কে একাই অনুশীলন করেন এই ফুটবলার। তার স্বপ্ন ডেনমার্কের হয়ে কাতার ২০২২ বিশ্বকাপ খেলা।

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

কাতার বিশ্বকাপে ‘পরিবহনযোগ্য’ স্টেডিয়াম

কাতার বিশ্বকাপে ‘পরিবহনযোগ্য’ স্টেডিয়াম

অবশেষে মেসির হাতে ট্রফি

অবশেষে মেসির হাতে ট্রফি

২০২২ ফুটবল বিশ্বকাপ গ্যালারিতে থাকবে মদের ব্যবস্থা!

২০২২ ফুটবল বিশ্বকাপ গ্যালারিতে থাকবে মদের ব্যবস্থা!

কাতার ফুটবল বিশ্বকাপের সূচি প্রকাশ, একদিনে চার ম্যাচ

কাতার ফুটবল বিশ্বকাপের সূচি প্রকাশ, একদিনে চার ম্যাচ