বিচার পাবেন কি-না জানেন না মেঘ, হতে চান ক্রিকেটার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:২৫ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০২২
বিচার পাবেন কি-না জানেন না মেঘ, হতে চান ক্রিকেটার

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি হত্যাকাণ্ডের শিকার হন সাংবাদিক দম্পতি সাগর সারোয়ার ও মেহেরুন রুনি। দশ বছর আগে বাবা-মার হত্যাকাণ্ডের সময় একমাত্র ছেলে মাহির সরওয়ার মেঘের বয়স ছিল মাত্র সাড়ে পাঁচ বছর। ছোট্ট মেঘের বয়স এখন ষোলোর ঘরে। ক্লাস নাইনে পড়া কিশোর মেঘ খেলছেন বিসিবির অনূর্ধ্ব-১৬ ইয়াং টাইগার্স টুর্নামেন্ট। পঞ্চগড় জেলা দলের হয়ে খেলা মেঘের স্বপ্ন জাতীয় দলের হয়ে বিশ্বসেরা অলরাউন্ডার হওয়া।

সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকাণ্ডের দশ বছর পেরিয়ে গেলেও এখনো জানা যায়নি কে বা কারা ঘটিয়েছিল এ হত্যাকাণ্ড। শতবার পিছিয়ে গেলেও এখনো আদলতে দাখিল হয়নি হত্যাকাণ্ডের প্রতিবেদন। বাবা-মায়ের হত্যার বিচার পাওয়ার আশায় এখনো বুক বেঁধে রয়েছেন মেঘ। তবে জীবন তো আর থেমে থাকে না। অবুঝ বয়সে বাবা-মাকে হারানার শোককে পাথর বানিয়ে লড়াই করেছেন ক্রিকেট মাঠে।

বিসিবির অনূর্ধ্ব-১৬ ইয়াং টাইগার্স টুর্নামেন্টে পঞ্চগড় জেলা দলের হয়ে খেলা মাহির সরওয়ার মেঘের ইচ্ছা বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে খেলা। সে লক্ষ্য নিয়ে নিজেকে গড়তে কাজ করে যাচ্ছেন তিনি।

মাহির সরওয়ার মেঘ বলেন, ‍‍‍“আমি আমার একদম শতভাগ দিয়ে চেষ্টা চালিয়ে যাচ্ছি। আমি ন্যাশনাল টিমে খেলতে চাই। সেই উদ্দেশে আমি শতভাগ দিয়ে কাজ করছি। জাতীয় দলে খেলার স্বপ্ন দেখি। আমার ইচ্ছা ন্যাশনাল টিমে খেলার। আমি এটা ট্রাই করে যাচ্ছি।”
sportsmail24
বিশ্বসেরা পেস অলরাউন্ডার হওয়ার স্বপ্ন দেখেন মাহির সরওয়ার মেঘ

জেলা দলের হয়ে অনূর্ধ্ব-১৬ দলের খেলছেন মেঘ। তবে জাতীয় দলের হয়ে খেলতে তাকে বেশ কঠিন পথ পাড়ি দিতে হবে সেটা তিনি ভালো করেই জানেন। তিনি বলেন, “বষয় ভিত্তিক টুর্নামেন্টগুলো আমাদের অনেক হেল্প করে। এখান থেকেই অনূর্ধ্ব-১৯ এবং জাতীয় দলে..। এভাবেই একজন ক্রিকেটার ওঠে আসেন। বষয় ভিত্তিক টুর্নামেন্ট খেলা আমাদের জন্য অনেক ভালো।”

শোককে পাথর বানিয়ে ক্রিকেট মাঠে লড়াই চালিয়ে গেলেও কখনো ভুলতে পারেননি বাবা-মা হারানোর দুঃখ। তবে দীর্ঘ দশ বছর পেরিয়ে গেলেও এখনো কোন কূলকিণারা না হওয়ার বিচার হবে কি-না তা নিয়ে সংশয় রয়েছে তার। মেঘ জানান, আলোচিত এ হত্যাকাণ্ড নিয়ে যারা কাজ করছেন তারা আসলে ঠিক মতো কাজ করছেন না।

তিনি বলেন, ‍“মনে হচ্ছে.. এ দেশে.., যারা এ বিষয়টা নিয়ে কাজ করছেন, তাদের অনেক লেজি (অলস)। মনে হচ্ছে যে, ওরা কাজ’ই করতেছে না। দশ বছরে হয়নি, আর কত বছরে হবে? আল্লহ জানেন। নাকি হবেই (বিচার) না। এটা বলতে পারছি না।”
sportsmail24
বাবা-মাকে হারানোর ব্যথা যেমন রয়েছে, মেঘের দৃষ্টিতে তেমনি ক্রিকেটার হওয়ার প্রত্যয়

এখনো তদন্ত রিপোর্ট জমা না হলেও বাবা-মায়ের হত্যার বিচার পাওয়ার বিষয়ে হাল ছাড়তে নারাজ মেঘ। বলেন, “বিচার তো আমরা এখনো চাচ্ছি, আমরা তো সব সময় চাইতেই থাকবো, এখন যতটুকু হয়। এখন ওরা (আইনশৃঙ্খলা বাহিনী) যদি ইনভেস্টিগেশন না করে আমাদের তো কিছু করার নেই।”

ক্রিকেটে নিজের পছন্দের খেলোয়াড় সাকিব আল হলেও তার মতো হতে চান না মেঘ। জেলার অনূর্ধ্ব-১৬ দলে খেলা এ পেস অলরাউন্ডার হতে চান জেমি অ্যান্ডারসনের মতো। পেস বলে আনতে চান সুইং।

মেঘ বলেন, ‍“সাকিব আল হাসান আমার ফেভারিট ক্রিকেটার। তবে আমি সাকিব ভাইয়ে মতো করতে চাচ্ছি না। ওনার (সাকিব) মতো বিশ্বসেরা অলরাউন্ডার হতে চাই। কিন্তু যেহেতু আমি পেস বোলার, আমার জিমি অ্যান্ডারসনের মতো সুইং পছন্দ। ওনার মতো সুইং মারার ইচ্ছা আমার।”

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সিডন্সই হচ্ছেন টাইগারদের নতুন ব্যাটিং কোচ

সিডন্সই হচ্ছেন টাইগারদের নতুন ব্যাটিং কোচ

কোচের বিরুদ্ধে টাকা দাবির অভিযোগ, বিসিবিতে আসতে আক্রমণের শিকার নাঈম

কোচের বিরুদ্ধে টাকা দাবির অভিযোগ, বিসিবিতে আসতে আক্রমণের শিকার নাঈম

ইনজুরির রহস্য উদঘাটনের সাথে জানলেন এখন তিনি পুরো সুস্থ

ইনজুরির রহস্য উদঘাটনের সাথে জানলেন এখন তিনি পুরো সুস্থ

আশরাফুল : সুবাস ছড়িয়েও ঝরে পড়া ‘আশার ফুল’

আশরাফুল : সুবাস ছড়িয়েও ঝরে পড়া ‘আশার ফুল’