এখনই ভারতীয় দলে রাহানে-পূজারাকে দেখছেন না আকাশ চোপড়া

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৩০ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০২২
এখনই ভারতীয় দলে রাহানে-পূজারাকে দেখছেন না আকাশ চোপড়া

সাম্প্রতিক সময়ে নিজেদেরকে হারিয়ে খুঁজছেন ভারতের দুই ব্যাটার অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারা। এরই ফল স্বরুপ জাতীয় দলে নিজেদের জায়গা হারিয়েছেন এ দুই ক্রিকেটার। দল থেকে বাদ পড়লেও তাদের জাতীয় দলে ফেরার সম্ভাবনা দেখছেন ক্রিকেট বিশ্লেষক আকাশ চোপড়া। তবে খুব শীঘ্রই জাতীয় দলে ফিরতে পারবেন না বলে জানিয়েছেন তিনি।

সর্বশেষ দুই বছর ধরে ফর্মহীনতায় ভুগছেন অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারা। জাতীয় দলের জার্সিতে বারবার সুযোগ পেলেও নিজেদের প্রমাণে ব্যর্থ হয়েছেন এ দুই ক্রিকেটার। তাই তো ঘরের মাঠে শ্রীলঙ্কা সিরিজের দলে জায়গা হারিয়েছেন রাহানে এবং পূজারা।

জায়গা হারানোয় অতিশীঘ্রই দলে ফিরতে পারবেন না বলে জানিয়েছেন আকাশ চোপড়া। তার মতে রঞ্জি ক্রিকেটে রানের ফোয়ারা ফুটিয়ে তবেই জাতীয় দলে সুযোগ পেতে পারেন তারা।

তার ভাষ্যমতে, ‘এ বছর ফিরে আসাটা তাদের জন্য কঠিন, তারা হয়তো পরের বছর ফিরে আসতে পারে। কারণ এই বছর ইংল্যান্ডে একটি টেস্ট ছাড়া বাকি সব টেস্ট সিরিজই ভারতে। তাই সেখানে কিছুই হবে না। বাদ পড়লে এত বড় খেলোয়াড়, আপনি ফিরে আসতে পারবেন, যদি তাই হয়, আপনি তাদের ১৫ দিনের মধ্যে ফিরিয়ে আনতে পারবেন না।’

এদিকে চেতেশ্বর পূজারা এবং অজিঙ্কা রাহানে ছাড়াও স্কোয়াডে জায়গা হারিয়েছেন উইকেটরক্ষক ব্যাটার ঋদ্ধিমান সাহা এবং পেসার ইশান্ত শর্মা। বয়স বিবেচনায় ঋদ্ধিমানের জাতীয় দলের পথ বন্ধ হয়ে গেছেও বলে মনে করেন ভারতের সাবেক এই ক্রিকেটার।

রবি শাস্ত্রীকে সরিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতীয় দলের কোচের দায়িত্ব পেয়েছেন রাহুল দ্রাবিড়। এমনকি অধিনায়ক হিসেবে বিরাট কোহলির জায়গায় এসেছেন রোহিত শর্মা।

এই দুই জনের অধীনে ভারত নতুন শুরুর খোঁজে আছেও বলে মনে করেন আকাশ। তার মতে, ভারতীয় দল নতুন করে সবকিছু শুরু করছে। এটা ভারতের জন্য গুরুত্বপূর্ণ একটি সময়।

তিনি বলেন, ‘রাহানে এবং পূজারা দলে নেই। ভারত একটু ভিন্ন দিকে এগোচ্ছে। এটি শেষ নয় তবে তারা এখন দলের অংশ নয়। তার মানে তাকে প্রথম-শ্রেণির ক্রিকেটে ফিরে যেতে হবে, সেখানে রান করতে হবে এবং ফিরে আসার চেষ্টা করতে হবে।’

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :