স্লেজিং করায় জয়সওয়ালকে মাঠ থেকে বের করে দিলেন রাহানে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৫৫ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২২
স্লেজিং করায় জয়সওয়ালকে মাঠ থেকে বের করে দিলেন রাহানে

ফাইনালের মতো ম্যাচে ডাবল সেঞ্চুরি করেছেন, হয়েছেন ম্যাচ সেরা ক্রিকেটার। দল জিতেছে ২৯৪ রানের বড় ব্যবধানে।  কিন্তু এতসব সরিয়ে ভারতীয় তরুণ ব্যাটার যাশাসবি জয়সওয়াল আলোচনায় উঠে এসেছেন অন্য কারণে। মাঠে অতিরিক্ত স্লেজিং করায় তাকে মাঠ থেকে কিছু সময়ের জন্য বের করে দিয়েছেন অধিনায়ক আজিঙ্কা রাহানে।

ঘটনা ভারতের ঘরোয়া ক্রিকেটের আসর দুলিপ ট্রফির ফাইনালে পঞ্চম দিনের। উত্তরাঞ্চলের দেওয়া ৫২৯ রানের লক্ষ্যে ব্যাট করছিল দক্ষিণাঞ্চল। ব্যাটারের খুব কাছে সিলি পজিশনে ফিল্ডিং করছিলেন জয়সওয়াল।

ইনিংসের শুরু থেকে ক্রমাগত স্লেজিং করে ব্যাটারদের মনোসংযোগ নষ্ট করার চেষ্টা করছিলেন তিনি। বেশ কয়েকবার আম্পায়ররা তাকে সতর্কও করেন। এর মধ্যে ব্যাটারদের সঙ্গে বেশ কিছু উত্তপ্ত বাক্য বিনিময়ও হয় জয়সওয়ালের।

একপর্যায়ে অধিনায়ক রাহানে এসে পরিবেশ ঠান্ডা করেন। আবার স্বাভাবিক গতিতে খেলা চলতে থাকে। কিন্ত অধিনায়ক বা আম্পায়ার কারও কথাই কানে তোলেননি জয়সওয়াল। ইনিংসের ৫৭তম ওভারে আবার স্লেজিং করে ব্যাটারদের সঙ্গে বাধিয়ে দেন তিনি।

এবার আম্পায়ার রাহানেকে ডেকে তার খেলোয়াড়কে দেখার জন্য বলেন। তখন রাহানে সরাসরি জয়সওয়ালকে মাঠ থেকে বের হয়ে যেতে বলেন। এরপর সাত ওভার ১০জন নিয়ে ফিল্ডিং করেছে তারা। কারণ কোন খেলোয়াড় আহত বা অসুস্থ না হলে বিকল্প কেউ নামতে পারে না।

এরপর আবার ফিল্ডিংয়ে নামেন জয়সওয়াল। বাকি সময়ে অবশ্য তাকে আর স্লেজিং করতে দেখা যায়নি তেমন। ম্যাচ শেষে ম্যাচসেরার পুরষ্কারও নিয়েছেন হাসিমুখে।

ম্যাচশেষে এই ঘটনার ব্যাখ্যা দিয়েছে অধিনায়ক রাহানে। তার মতে খেলার সময় প্রতিপক্ষের প্রতি সম্মান বজায় রাখায় জরুরী। ফলে অনেক সময় পরিস্থিতি অনুযায়ী কঠোর সিদ্ধান্ত নিতে হয়।

রাহানে বলেন, “আমি সবসময় বিশ্বাস করি, প্রতিপক্ষ, আম্পায়ার ও ম্যাচ অফিসিয়ালদের সম্মান করতে হবে। তাই কিছু সময় পরিস্থিতি সামাল দিতে এমন সিদ্ধান্ত নেওয়ার প্রয়োজন হয়।”

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হয়েই বিশ্বকাপে  বাংলাদেশ

হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হয়েই বিশ্বকাপে বাংলাদেশ

বিরাট-সূর্যের ব্যাটে সিরিজ জিতলো ভার‍ত

বিরাট-সূর্যের ব্যাটে সিরিজ জিতলো ভার‍ত

বিধ্বংসী ব্যাটিংয়ে আবারও ম্যাচ সেরা সাকিব

বিধ্বংসী ব্যাটিংয়ে আবারও ম্যাচ সেরা সাকিব

বিপিএলের সাত দলের নাম চূড়ান্ত, কারা পাচ্ছেন মালিকানা

বিপিএলের সাত দলের নাম চূড়ান্ত, কারা পাচ্ছেন মালিকানা