স্কোয়াডে থাকলেও দক্ষিণ আফ্রিকায় টেস্ট ‘খেলবেন না’ সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১০ পিএম, ০৬ মার্চ ২০২২
স্কোয়াডে থাকলেও দক্ষিণ আফ্রিকায় টেস্ট ‘খেলবেন না’ সাকিব

চলতি মার্চে বাংলাদেশ দল দক্ষিণ আফ্রিকা যাবে। এই সফরে টেস্ট স্কোয়াডে নাম থাকলেও মাঠে নামতে পারছেন না সাকিব আল হাসান। সাকিব জানিয়েছেন, দক্ষিণ আফ্রিকা সফরের জন্য শারীরিক ও মানসিকভাবে প্রস্তুত নন তিনি। এমন পরিস্থিতিতে প্রোটিয়াদের বিপক্ষে সিরিজ খেলতে নামলে জাতীয় দলের সতীর্থ ও দেশের সঙ্গে প্রতারণা করা হবে।

রোববার (৬ মার্চ) রাতে দুবাইয়ের উদ্দেশে দেশ ছাড়ার আগে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গণমাধ্যমকে নিজের অবস্থার কথা বলেছেন বাংলাদেশের সেরা ক্রিকেটার সাকিব।

সাম্প্রতিক সময়ে লাল বলের প্রতি সাকিবের অনীহা যেন দিন দিন বেড়েই চলছে। এর আগে আইপিএলের নিলামের কয়েকদিন আগে সাদা পোশাক ছয় মাসের জন্য তুলে রাখতে চেয়েছিলেন সাকিব। এ বিষয়ে বোর্ডকে চিঠিও দিয়েছিলেন এ অলরাউন্ডার।

সাকিবের চিঠির পরে বিসিবি ছুটি মঞ্জুর করলেও বোর্ড সভাপতি নাজমুল হাসানের পাপন তাকে অনুরোধ করেছিলেন শ্রীলঙ্কা সিরিজ খেলতে। রাজিও হয়েছিলেন সাকিব। এরপর দক্ষিণ আফ্রিকা সিরিজে টেস্ট খেলবেন না বলে জানানোর পর এখানেও সভাপতির হস্তক্ষেপে টেস্ট খেলতে রাজি হয়েছিলেন।

সাকিব থাকছেন নিশ্চিত ধরেই দক্ষিণ আফ্রিকা সফরের ওয়ানডে ও টেস্ট দলে তাকে রেখেছিল নির্বাচকরা। তবে আসন্ন সিরিজে তার খেলা নিয়ে আবারও শুরু হয়েছে জলঘোলা! সাকিব জানিয়েছেন বর্তমানে মাননিক এবং শারীরিকভাবে আন্তর্জাতিক ক্রিকেট খেলার মতো অবস্থায় নেই তিনি।

সাকিব বলেন, ‘'দক্ষিণ আফ্রিকা সিরিজ নিয়ে বলতে হয় যে, আমি মানসিক এবং শারীরিকভাবে যে অবস্থার মধ্যে আছি, তাতে আমার মনে হয় না আমার পক্ষে আন্তর্জাতিক ক্রিকেট খেলাটা সম্ভব। আমার মনে হয়, আমি যদি একটা বিরতি পাই তাহলে আবার সেই আগ্রহটা ফিরে পাবো।’

তিনি আরও বলেন, ‘আমার কাছে মনে হয় এরকম মন মানসিকতা নিয়ে দক্ষিণ আফ্রিকা সিরিজটা খেলা আমার জন্য ঠিক হবে না। জালাল ভাইয়ের সঙ্গেও আলাপ করেছি আজকে। জালাল ভাই বলেছে উনি দুইদিন চিন্তা করবে, আমিও চিন্তা করার সময় দিয়েছি। এখন পর্যন্ত আমার কাছে যেটা মনে হচ্ছে তা হলো, যদি আমার এরকম মানসিকতা থাকে, শারীরিক অবস্থা থাকে তাহলে দলের জন্যই ক্ষতি হবে।’

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএল-বিগ ব্যাশের পরেই বিপিএল: নাজমুল হাসান

আইপিএল-বিগ ব্যাশের পরেই বিপিএল: নাজমুল হাসান

সাকিব আল হাসানের সাথে অভিনয়ে ‘রাজি’ পরীমনি

সাকিব আল হাসানের সাথে অভিনয়ে ‘রাজি’ পরীমনি

দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট দলে সাকিব-তামিম

দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট দলে সাকিব-তামিম

দক্ষিণ আফ্রিকায় টেস্ট খেলবে সাকিব: বিসিবি সভাপতি

দক্ষিণ আফ্রিকায় টেস্ট খেলবে সাকিব: বিসিবি সভাপতি