আইপিএল-বিগ ব্যাশের পরেই বিপিএল: নাজমুল হাসান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫৮ পিএম, ০৫ মার্চ ২০২২
আইপিএল-বিগ ব্যাশের পরেই বিপিএল: নাজমুল হাসান

বিশ্বের জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের তালিকায় বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) তিন নম্বরে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। বিসিবি সভাপতির দৃষ্টিতে, বিশ্বব্যাপী অনুষ্ঠিত হওয়া বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের মধ্যে ভারতের আইপিএল এক নম্বরে, তারপরের স্থানে রয়েছে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ।

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ শেষে শনিবার (৫ মার্চ) সংবাদ মাধ্যমের সাথে কথা সময় এক প্রশ্নে জবাবে নাজমুল হাসান পাপন এ কথা বলেন।

বিসিবি সভাপতি বলেন, ‘আমার মতে আইপিএল এবং বিগ ব্যাশের পরেই বিপিএলের অবস্থান। এ বিষয়ে কোন সন্দেহ নেই। তবে আমরা সর্বশেষ আসরটি (বঙ্গবন্ধু বিপিএল) করোনা কারণে জাকজমকপূর্ণভাবে করতে পারিনি। সে জন্য হয়তো আপনাদের কাছে এমন মনে হতে পারে।”

ক্রিকেট বিশ্বের জনপ্রিয় হয়ে ওঠা ফ্র্যাঞ্চাইজি লিগ নিয়ে সম্প্রতি দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান মন্তব্য করেছিলেন যে, ‘বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) বিশ্বের ৫ থেকে ৬ নম্বর একটি টুর্নামেন্ট।’ তবে বিসিবি সভাপতি তা মানতে নারাজ। তিনি বলেন, ‌“এটা অসম্ভব, এটা হতেই পারে না। সাকিব যেটা বলেছে সেটা তার ব্যক্তিগত মন্তব্য, সে বলতেই পারে।”

পাকিস্তান সুপার লিগ (পিএসএল)-এর বিষয়ে তিনি বলেন, “করোনার কারণে আমরা দর্শক অনুমতি দিতে পারিনি। ওরা (পিএসএল) দিয়েছে, এ জন্যই এবার ওদেরটা বেশি হাইলাইটস হয়েছে। এছাড়া ওরা অনেক আগে থেকে করলেও আমাদের চেয়ে ভালো করতে পারেনি।”

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে সর্বশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ডিআরএস সুবিধাও ছিল না। যদিও শেষ দিকে ডিআরএস-এর পরিবর্তে ‘এডিআরএস’ সুবিধা যুক্ত করা হয়েছিল। এছাড়া করোনার কারণে শুরু থেকে দর্শক প্রবেশের অনুমতিও ছিল না।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ক্রিকইনফোর বিপিএল সেরা একাদশে অধিনায়ক সাকিব

ক্রিকইনফোর বিপিএল সেরা একাদশে অধিনায়ক সাকিব

বিপিএলে সর্বোচ্চ উইকেট শিকারি মোস্তাফিজ

বিপিএলে সর্বোচ্চ উইকেট শিকারি মোস্তাফিজ

চতুর্থবারের মতো বিপিএল সেরা সাকিব

চতুর্থবারের মতো বিপিএল সেরা সাকিব

উত্তেজনা ছড়ানো ফাইনালে কুমিল্লার তৃতীয় বিপিএল শিরোপা

উত্তেজনা ছড়ানো ফাইনালে কুমিল্লার তৃতীয় বিপিএল শিরোপা