টি-টোয়েন্টি ইস্যুতে আনুষ্ঠানিকভাবে কথা বলবেন তামিম ইকবাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৩৪ পিএম, ১৭ এপ্রিল ২০২২
টি-টোয়েন্টি ইস্যুতে আনুষ্ঠানিকভাবে কথা বলবেন তামিম ইকবাল

দীর্ঘদিন ধরেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে দূরে আছেন তামিম ইকবাল। ইনজুরির কারণে কয়েকটি সিরিজ মিসের পর টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নেন। পরে অবশ্য জানিয়ে দেন ছয় মাস টি-টোয়েন্টি থেকে বিরতি নিয়েছেন তিনি। এবার জানালেন টি-টোয়েন্টি ক্রিকেট নিয়ে তার কী ভাবনা সেটা বোর্ড এবং গণমাধ্যমকে জানিয়ে দিবেন।

চলতি বছরের জানুয়ারিতে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর চলাকালীন টি-টোয়েন্টি থেকে সাময়িক বিরতির কথা জানান তামিম ইকবাল। সেবার জানিয়েছিলেন টেস্ট এবং ওয়ানডেতে নিজের লক্ষ্য ঠিক রাখতে চান তিনি। এবার হয়তো টি-টোয়েন্টি ক্রিকেট নিয়ে চূড়ান্ত একটা সিদ্ধান্ত নিবেন তামিম। এমনটাই আভাস দিয়েছেন তিনি।

দেশের শীর্ষস্থানীয় গণমাধ্যম প্রথম আলোকে দেওয়া এক সাক্ষাৎকারে তামিম বলেন, “কমবেশি তো আপনারাও বুঝতে পারছেন বিষয়টা কোন দিকে যাচ্ছে। নিশ্চয়ই কিছু কারণ ছিল বলেই আমি ছয় মাসের বিশ্রামের কথা বলেছি। কিন্তু এটা তো রকেটবিজ্ঞান নয় যে কেউ বুঝবে না কী হতে যাচ্ছে।”

তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চুক্তিবদ্ধ ক্রিকেটার হিসেবে সবসময় কর্তৃপক্ষকে নিজের বিশ্রাম নেওয়ার বিষয়টি পরিষ্কারভাবে জানিয়েছেন বলেও জানান তামিম। এমনকি টি-টোয়েন্টি থেকে নেওয়ার বিশ্রামের কথাও বিসিবিকে ভালোভাবেই জানিয়ে দিয়েছেন এই ক্রিকেটার।

বলেন, “আমি বিসিবির একজন চুক্তিবদ্ধ ক্রিকেটার। কোনো দিন যদি আমার বিশ্রাম দরকার হয়েছে, ধরুন কোনো সফরে যেতে চাইনি, আমি সব সময় বোর্ডকে আগে থেকে পরিষ্কারভাবে তা জানিয়েছি। এ ক্ষেত্রেও (টি-টোয়েন্টি না খেলা) সবকিছু খুবই পরিষ্কার।”

তিনি আরও জানান, টি-টোয়েন্টি নিয়ে তার চিন্তা-ভাবনা বোর্ড এবং নির্বাচকরা ভালোভাবেই জানে। তবুও বোর্ড এবং সংবাদমাধ্যমকে আবারও বিষয়টি পরিষ্কার করে জানাবেন বলেও জানিয়েছেন তামিম।

বলেন, “ টি–টোয়েন্টি নিয়ে আমার ভাবনা কী, সে ব্যাপারে বোর্ড এবং নির্বাচকেরা এখন পুরোপুরি পরিষ্কার, তারা জানে আমি কী চাই, না চাই। তারপরও সামনে আমি আবারও ক্রিকেট বোর্ডকে জানিয়ে দেব, আমি আসলে কী চিন্তা করছি। তারপর আনুষ্ঠানিকভাবে আপনাদের জানাব।”

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৭৮ ম্যাচে ২৪ দশমিক ০৮ গড় এবং ১১৬ দশমিক ৯৬ স্ট্রাইক রেটে ১৭৯৮ রান করেছেন তামিম। এছাড়াও দেশের প্রথম এবং একমাত্র ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে শতক করেছেন তিনি। সর্বশেষ ২০২০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে শেষ টি-টোয়েন্টি খেলেছিলেন তামিম ইকবাল।

স্পোর্টসমেইল২৪/পিপিআর



শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএলের পর এশিয়া কাপ নিয়ে সিদ্ধান্ত হবে : জয় শাহ

আইপিএলের পর এশিয়া কাপ নিয়ে সিদ্ধান্ত হবে : জয় শাহ

বাংলাদেশ সফরের জন্য শ্রীলঙ্কার প্রাথমিক স্কোয়াড ঘোষণা

বাংলাদেশ সফরের জন্য শ্রীলঙ্কার প্রাথমিক স্কোয়াড ঘোষণা

অধিনায়কত্বের চাপ নিয়ে চিন্তিত নন মমিনুল

অধিনায়কত্বের চাপ নিয়ে চিন্তিত নন মমিনুল

সারা বছর খেললেও টেস্টে উন্নতির শেষ নেই: মমিনুল

সারা বছর খেললেও টেস্টে উন্নতির শেষ নেই: মমিনুল