শ্রীলঙ্কা সিরিজের প্রস্ততি নিতেই ডিপিএল খেলবেন সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪১ পিএম, ২০ এপ্রিল ২০২২
শ্রীলঙ্কা সিরিজের প্রস্ততি নিতেই ডিপিএল খেলবেন সাকিব

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) সাকিব আল হাসানকে দলে ভিড়িয়েছিল মোহামডেন স্পোর্টিং ক্লাব। তবে জাতীয় দলের সফর এবং ব্যক্তিগত কারণে সাকিব দেশে না থাকায় মোহামেডানের হয়ে মাঠে নামতে পারেননি। যেসব ক্রিকেটার মোহামেডানের জার্সিতে খেলতে পারেননি, তাদেরকে অন্য কোনো ক্লাবে খেলার সুযোগ দিয়েছে ক্লাবটি। আর সেই সুযোগে সাকিবকে দলে ভিড়িয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ। ডিপিএলে খেলেই শ্রীলঙ্কা সিরিজের প্রস্তুতি নিতে চান বলে জানিয়েছেন সাকিব।

বুধবার (২০ এপ্রিল) সকালে যুক্তরাষ্ট্র থেকে ফেরেন সাকিব আল হাসান। দেশে ফিরেই সংবাদমাধ্যমের মুখোমুখি হন তিনি। সেখানে জানান, শ্রীলঙ্কা সিরিজের প্রস্তুতির জন্য ডিপিএল খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

সাকিব সংবাদমাধ্যমে বলেন, “একদম হঠাৎ করেই সিদ্ধান্ত… মানে এক ঘণ্টার মধ্যে সিদ্ধান্তটি নেওয়া। ভাবলাম, যেহেতু একটা সুযোগ আছে খেলার, সামনে শ্রীলঙ্কা সিরিজটাও আছে, তো এখন যদি কয়েকটা ম্যাচ খেলতে পারি, আমার জন্য প্রস্তুতি ভালো হবে। যেহেতু বেশ অনেক দিনের গ্যাপ একটা হয়ে গেল, প্রায় এক মাসের মতো হয়ে গেল যে ক্রিকেট খেলি না। যদি এই চারটা ম্যাচ খেলতে পারি, খেলার মধ্যে আসার একটা সুযোগ হলো। সেজন্যই সুযোগটি নেওয়া।”

এর আগে সাকিবের পরিবারের একাধিক সদস্য হাসপাতালে ভর্তি থাকায় দক্ষিণ আফ্রিকা সফর শেষ না করেই দেশে ফিরতে হয়েছিল সাকিবকে। দেশে এসেই আবার মেয়েকে নিয়ে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন। 

এরপর কয়েকদিন আগেই তার শ্বাশুড়ি মারা যান। সব মিলিয়ে সাকিবের মানসিক অবস্থা নিয়ে অনেকেই চিন্তিত ছিলেন। আসন্ন শ্রীলঙ্কা সিরিজে তিনি খেলবেন কি-না সেটা নিয়েও সবার মনে ছিল প্রশ্ন।

তবে সাকিব বললেন, “এটায় সন্দেহের কোনো ব্যাপার ছিল বলে আমার মনে হয় না। যদি কোনো জরুরি থাকতো, অবশ্যই সেটি অন্য জিনিস। তবে হ্যাঁ, অবশ্যই খেলব।”

নিজের মানসিক অবস্থাও এখন ভালো আছে বলে জানান সাকিব। পুরো মনোযোগটাই এখন ক্রিকেটেই দেওয়ার কথা বললেন তিনি। আর কোন ম্যাচ মিস না করার কথাও শোনা গেলো সাকিবের কণ্ঠে। সাকিব বলেন, “এখন অবশ্যই ভালো অনুভব করছি। মনোযোগটা এখন ক্রিকেটে রাখতে চাচ্ছি। চেষ্টা থাকবে সামনে যত ম্যাচ আছে, সবই যেন খেলতে পারি।”

ডিপিএলে সাকিবের নতুন ঠিকানা লিজেন্ডস অফ রুপগঞ্জে সুপার সিক্স শুরু করেছে জয় দিয়ে। রুপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবের বিপক্ষে সাব্বিরের দুর্দান্ত শতকে ৫৫ রানে রানে জয় পায় তারা। দলটিতে মাশরাফি বিন মর্তুজা-নাঈম ইসলামদের সাথে খেলবেন সাকিব।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :