লিস্ট ‘এ’-তে দশ হাজারী ক্লাবে প্রথম বাংলাদেশি তামিম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩৭ পিএম, ২৬ এপ্রিল ২০২২
লিস্ট ‘এ’-তে দশ হাজারী ক্লাবে প্রথম বাংলাদেশি তামিম

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) এবারের মৌসুমে নিজের দ্বিতীয় ম্যাচে ১০ রানের সেঞ্চুরি মিস করেছিলেন তামিম ইকবাল। রূপগঞ্জ টাইগার্সের বিপক্ষে এই আক্ষেপ রাখেননি বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। আর এই সেঞ্চুরিতে ভর করে বাংলাদেশের হয়ে লিস্ট ‘এ’-তে সবচেয়ে বেশি সেঞ্চুরির পাশাপাশি দশ হাজারী ক্লাবের প্রথম সদস্য হয়েছেন তামিম।

মঙ্গলবার (২৬ এপ্রিল) ডিপিএলে রূপগঞ্জ টাইগার্সের বিপক্ষে ৮১ বলে ১০৯ রানের ইনিংস খেলেন তামিম। এটি ছিল লিস্ট ‘এ’ ক্যারিয়ারে তার ২০তম সেঞ্চুরি। প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে লিস্ট ‘এ’ ক্যারিয়ারে এই মাইলফলক স্পর্শ করেছেন তিনি।

লিস্ট ‘এ’ ক্যারিয়ারে বাংলাদেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ১৫ সেঞ্চুরি করেছেন এনামুল হক। যার তিনটিই এসেছে এবারের ডিপিএলে।

রূপগঞ্জ টাইগার্সের বিপক্ষে ৯৯০৩ রান নিয়ে ব্যাটিং শুরু করেছিলেন তামিম ইকবাল। এই ম্যাচে সেঞ্চুরি করে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে দশ হাজারী ক্লাবে নাম লেখান তামিম ইকবাল। আর তার পরের অবস্থানেই আছেন মুশফিকুর রহিম। তার রান সংখ্যা ৯,৭৭৬। আর ২২৪ রান করলেও দ্বিতীয় বাংলাদেশি হিসেবে দশ হাজারী ক্লাবে নাম লেখাবেন মি. ডিপেন্ডঅ্যাবল।

লিস্ট ‘এ’-তে ক্যারিয়ারে তামিমের করা ২০ সেঞ্চুরির ১৪টিই এসেছে বাংলাদেশের জার্সিতে। ওয়ানডেতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ সেঞ্চুরির মালিকও তিনি।

এদিকে লিস্ট ‘এ’ ক্যারিয়ারে তামিমের করা ১০ হাজার রানের মধ্যে ৭ হাজার ৮২৬ রান করেন তিনি।

তামিমের ১০ হাজারের রান করার দিনে আট হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন দেশসেরা অঞ্চল সাকিব আল হাসান। তার বর্তমান রান সংখ্যা ৮ হাজার ৪৮ রান।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :