এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে চাই: কোহলি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৩৭ পিএম, ২০ মে ২০২২
এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে চাই: কোহলি

সাম্প্রতিক সময়ে ব্যাট হাতে ভালো সময় যাচ্ছে না ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলির। শুধু কি তাই, দীর্ঘ আড়াই বছর ধরে পাচ্ছেন না কোনো সেঞ্চুরির দেখা। নিজের এমন খারাপ সময়েও দলের হয়ে এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের আশা প্রকাশ করেছেন বিরাট কোহলি।

ব্যাট হাতে রানে না থাকা বিরাট কোহলিকে অনেকেই পরামর্শ দিয়েছেন ক্রিকেট থেকে সাময়িক বিরতি নেওয়ার। রবি শাস্ত্রী-কেভিন পিটারসেনের মতো সাবেক ক্রিকেটাররাও একই পরামর্শ দিয়েছেন। তবে এখনো সেই সময় আসেনি বলে মনে করেন বিরাট কোহলি।

অধিনায়কত্ব ছেড়েছেন, নিজের ব্যাটে রান না থাকায় দলের জয়ে অবদান রাখতেও পারছেন না কোহলি।বিষয়টি তাকে বেশ ভাবাচ্ছে বলেও জানিয়েছেন এ ক্রিকেটার।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই ভারতীয় দলের গুরুত্বপূর্ণ সদস্যে পরিণত হয়েছেন বিরাট কোহলি। নিজেকে প্রমাণ করে জাতীয় দলের নিজের জায়গা পাকাপোক্ত করার পাশাপাশি নেতৃত্ব দিয়েছেন দলকে। অবশ্য কিছুটা ভারমুক্ত হতে অধিনায়কত্বের দায়িত্ব ছেড়েছেন তিনি।

দীর্ঘ দিন টানা ক্রিকেট খেলায় থাকলে বিশ্রাম নিতে না চাওয়া কোহলি বলেন, “সে (রবি শাস্ত্রী) আমাকে অনেকদিন ধরে খুব কাছ থেকে দেখেছে। সে জানে আমি কতটুকু চাপের মধ্য দিয়ে গিয়েছি। যখন বিরতির দরকার হবে, সেই সময় অবশ্যই আমি বিরতি নিব। বিরতি নেওয়াটা যে কারো জন্যই স্বাস্থ্যকর। বিরতি সবাইকে মানসিক এবং শারীরিকভাবে পুর্নজ্জীবিত করে।”

ভারতের হয়ে প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপ খেলতে নেমে শিরোপা জয়ের স্বাদ পেয়েছিলেন বিরাট কোহলি। এমনকি জিতেছেন আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিও। এশিয়া কাপ শিরোপা আগে জিতলেও আবারও এই ট্রফি জিততে চান তিনি। এছাড়া অধরা টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফিও উচিয়ে ধরতে চান তিনি।

ভারতের হয়ে দুই ট্রফি জয়ে মরিয়া বিরাট কোহলি বলেন, “আমি ভারতের হয়ে এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে চাই। এটাই আমার খারাপ ফর্মের মধ্যেও খেলা চালিয়ে নেওয়ার অনুপ্রেরণা।”

তিনি বলেন, “আমি সবকিছুকে নিয়ন্ত্রণ করে নিজের মতো করে চলছি। এখন আমার চাওয়া ভারতকে এশিয়া কাপ এবং বিশ্বকাপ শিরোপা জেতানো। এর জন্য আমি সবকিছু করতে পারি।”

ভারতের হয়ে এখন পর্যন্ত ২৬০টি ওয়ানডে এবং ৯৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন বিরাট কোহলি। যেখানে ব্যাট হাতে ওয়ানডে ফরম্যাটে ১২৩১১ এবং টি-টোয়েন্টিতে ৩২৯৬ রান করেছেন ভারতীয় এ ব্যাটার।

স্পোর্টসমেইল২৪/পিপিআর/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

ক্রিকেট গ্যালারিতে শতভাগ দর্শক ফেরাচ্ছে ভারত

ক্রিকেট গ্যালারিতে শতভাগ দর্শক ফেরাচ্ছে ভারত

৩৪ বছরের পুরোনো মামলায় সিধুর এক বছরের কারাদণ্ড

৩৪ বছরের পুরোনো মামলায় সিধুর এক বছরের কারাদণ্ড

দক্ষিণ আফ্রিকাকে আতিথ্য দিবে ভারতের ‘দ্বিতীয় সারির’ দল

দক্ষিণ আফ্রিকাকে আতিথ্য দিবে ভারতের ‘দ্বিতীয় সারির’ দল

‘মাঙ্কিগেট কেলেঙ্কারি’, সাইমন্ডসের জন্য হরভজনের শোক

‘মাঙ্কিগেট কেলেঙ্কারি’, সাইমন্ডসের জন্য হরভজনের শোক