নেতৃত্ব গুঞ্জনের মাঝে দেশে ফিরলেন সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:০২ পিএম, ৩১ মে ২০২২
নেতৃত্ব গুঞ্জনের মাঝে দেশে ফিরলেন সাকিব

সিঙ্গাপুরে মেডিকেল চেকআপ শেষে দেশে ফিরেছেন বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। মেডিক্যাল চেকআপের পর পরিবারের সাথে সময় কাটাতে যুক্তরাষ্ট্রে যাওয়ার কথা থাকলেও বাংলাদেশে ফিরেন সাকিব। এতে টেস্ট অধিনায়ক হিসেবে মমিনুল হকের স্থলাভিষিক্ত হওয়ার সম্ভাবনা জেগেছে।

মঙ্গলবার (৩১ মে) সন্ধ্যায় মমিনুল হক জানিয়ে দিয়েছেন যে, তিনি আর নেতৃত্ব চালিয়ে যেতে চান না। যদিও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে কোনো কিছু বলা হয়নি। যদিও এর আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ইঙ্গিত দিয়েছিলেন যে, অফ-ফর্মের কারনে অধিনায়কত্ব ও ব্যাটিংয়ের মধ্যে মমিনুলকে যেকোনো একটি বেছে নিতে হবে।

এদিকে, টেস্ট ক্রিকেটে অনিয়মিত থাকলেও বোর্ড সূত্রে জানা গেছে, বড় ফরম্যাটে দলকে নেতৃত্ব দিতে ইচ্ছুক সাকিব আল হাসান। ফলে মমিনুলের কাছ থেকে অধিনায়কত্বের বোঝা সরিয়ে সাকিবের কাঁধেই দায়িত্ব দিকে চাচ্ছে বিসিবি। ধারণা করা হচ্ছে, খুব শীঘ্রই এ বিষয়ে সাকিবের সাথে কথা বলবেন বিসিবি সভাপতি।

জুয়াড়ি কাছ থেকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব আইসিসি দুর্নীতি কমিশনের কাছে না জানানোর অপরাধে ২০১৯ সালে এক বছরের স্থগিত নিষেধাজ্ঞাসহ দুই বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ হন সাকিব আল হাসান। সে সময় তাড়াহুড়া করে মমিনুল হককে টেস্ট অধিনায়ক করা হয়।

টেস্টের নেতৃত্ব ছাড়তে চান মমিনুল

মমিনুলের অধীনে এখন পর্যন্ত ১৭টি টেস্ট খেলে ৩টিতে জয় পেয়েছে বাংলাদেশ। এর মধ্যে চলতি বছরের শুরুতে নিউজিল্যান্ডের মাঠে ঐতিহাসিক টেস্ট জয়ও রয়েছে। অন্যদিকে, নিষিদ্ধ হওয়ার আগে জাতীয় দলকে ১৪টি টেস্টে নেতৃত্ব দিয়েছিলেন সাকিব। সেখানেও জয় ছিল ৩টি।

এদিকে, বাংলাদেশ দলের সাথেই ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে ঢাকা ছাড়বেন সাকিব আল হাসান। পরিকল্পনা ছিল যুক্তরাষ্ট্র থেকে দলের সাথে যোগ দিবেন তিনি। তবে যুক্তরাষ্ট্রে না গিয়ে সিঙ্গাপুরে মেডিকেল চেকআপ শেষে মঙ্গলবার (৩১ মে) দেশে ফিরেছেন তিনি। ওয়েস্ট ইন্ডিজ সফরে দু’টি টেস্ট, তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল।

স্পোর্টসমেইল২৪/আরএস



শেয়ার করুন :


আরও পড়ুন

সর্বোচ্চ উইকেট আসিথা ফার্নান্দোর, বাংলাদেশের পক্ষে সেরা সাকিব

সর্বোচ্চ উইকেট আসিথা ফার্নান্দোর, বাংলাদেশের পক্ষে সেরা সাকিব

শূন্যের বিব্রতকর বিশ্বরেকর্ডে বাংলাদেশ

শূন্যের বিব্রতকর বিশ্বরেকর্ডে বাংলাদেশ

বিশ্ব স্পিনারদের মাঝে সেরা দশে সাকিব

বিশ্ব স্পিনারদের মাঝে সেরা দশে সাকিব

‘সাকিব ছাড়া সকলের বিকল্প আছে, বোর্ড সভাপতিতেও’

‘সাকিব ছাড়া সকলের বিকল্প আছে, বোর্ড সভাপতিতেও’