মার্কিন মেয়েদের কোচের দায়িত্বে চন্দরপল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০৭ পিএম, ০৪ জুলাই ২০২২
মার্কিন মেয়েদের কোচের দায়িত্বে চন্দরপল

ক্রিকেটে ফিরছেন শিবনারায়ন চন্দরপল, তবে ক্রিকেটার হিসেবে নয় কোচ হিসেবে। যুক্তরাষ্ট্রের নারীদের জাতীয় দল ও অনুর্ধ্ব ১৯ দলের কোচের দায়িত্ব নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক ক্রিকেটার চন্দরপল।

রোববার (৩ জুলাই) যুক্তরাষ্ট্রের ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে চন্দরপলকে নিয়োগ দেওয়ার বিষয়ে নিশ্চিত করেছে। চন্দরপলের সঙ্গে ২০২৩ সালের শেষ পর্যন্ত চুক্তি করেছে মার্কিন ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা।

কোচ হিসেবে এটাই প্রথম নয় এর আগেই কাজ করেছেন অদ্ভুত ব্যাটিং স্টাইলের জন্য আলোচিত ওয়েস্ট ইন্ডিজেরে সাবেক এই ব্যাটার। সর্বশেষ অনুর্ধ্ব১৯ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব১৯ দলের ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করেছেন তিনি। এছাড়া ওয়েস্ট ইন্ডিজের ফ্রাঞ্চাইজি লিগ- ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) দল জ্যামাইকা তালাওয়াহসের প্রধান কোচ হিসেবেও কাজ করার অভিজ্ঞতা রয়েছে ৪৭ বছর বয়সী চন্দরপলের।

চুক্তিবদ্ধ হয়ে বসে থাকার সময় নেই তার। কাজে নেমে পড়তে হচ্ছে দ্রুতই। মঙ্গলবার (৫ জুলাই) মেয়েদের অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি চ্যাম্পিয়নশিপ শুরু হচ্ছে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোতে। মার্কিন মেয়েদের সঙ্গে এই টুর্নামেন্টেই প্রথম কাজ করবেন চন্দরপল।

টি-টোয়েন্টির দুই হাজারি ক্লাবে দ্বিতীয় বাংলাদেশি সাকিব

মার্কিন মেয়েদের কোচ হতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেন ওয়েস্ট ইন্ডিজের ইতিহাসের অন্যতম সেরা এই ব্যাটার। চন্দরপল বলেন, “যুক্তরাষ্ট্র জাতীয় নারী দল ও অনূর্ধ্ব-১৯ নারী দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়ে আমি রোমাঞ্চিত। আমি খুব আগ্রহের সঙ্গে যুক্তরাষ্ট্রের মেয়েদের ক্রিকেটের অগ্রগতী অনুসরণ করছি।”

দীর্ঘদিন ধরে মার্কিন যুক্তরাষ্ট্রেই বসবাস করছেন চন্দরপল। তাই মোটামুটি খোঁজ খবর রাখেন মার্কিন ক্রিকেটের। সেখান থেকে কোচ হওয়াটা তার কাছে অবিশ্বাস্য মনে হচ্ছে।

“অনেক বছর ধরে ওরল্যান্ডোর বাসিন্দা হিসেবে যুক্তরাষ্ট্রের ক্রিকেটে সম্পৃক্ত হতে পারাটা উপভোগ করছি। যুক্তরাষ্ট্র ক্রিকেটের প্রধান কোচ হওয়ার সুযোগ পাওয়াটা অবিশ্বাস্য ব্যাপার” যোগ করেন চন্দরপল।

sportsmail24

শিবনারায়ন চন্দরপলের ক্রিকেট ক্যারিয়ার বেশ বর্ণিল। টেস্ট ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজে হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান (১১,৮৬৭) সংগ্রহকারী তিনি। ১৬৪ ম্যাচে ৩০টি সেঞ্চুরির পাশে রয়েছে ৬৬টি হাফ সেঞ্চুরি।

ওয়ানডেতে ২৬৮ ম্যাচে চন্দরপলের সংগ্রহ ৮,৭৭৮ রান। যেখানে ১১টি সেঞ্চুরি ও ৫৯টি হাফ সেঞ্চুরি রয়েছে তার। টি-টোয়েন্টিতে ২২ ম্যাচে মাঠে নেমেছেন চন্দরপল। সেখানে রান করেছেন ৩৪৩।

স্পোর্টসমেইল২৪/এসকেডি  


শেয়ার করুন :


আরও পড়ুন

পাওয়ার প্লেতেই পিছিয়ে পড়েছিলাম: মাহমুদউল্লাহ

পাওয়ার প্লেতেই পিছিয়ে পড়েছিলাম: মাহমুদউল্লাহ

বিশ্বকাপ উপলক্ষে রাস্তায় আলাদা লেন করছে কাতার

বিশ্বকাপ উপলক্ষে রাস্তায় আলাদা লেন করছে কাতার

ডকট্রোভ: ফুটবল রেফারিং করা ডোমিনিকান ক্রিকেট আম্পায়ার

ডকট্রোভ: ফুটবল রেফারিং করা ডোমিনিকান ক্রিকেট আম্পায়ার

রেকর্ড ভেঙে লারার অভিনন্দন পেলেন বুমরাহ

রেকর্ড ভেঙে লারার অভিনন্দন পেলেন বুমরাহ