ম্যাচ জিতিয়ে র‍্যাঙ্কিংয়ে সুখবর পেলেন মিরাজ-তামিম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:২১ পিএম, ১৩ জুলাই ২০২২
ম্যাচ জিতিয়ে র‍্যাঙ্কিংয়ে সুখবর পেলেন মিরাজ-তামিম

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে বেশ প্রতাপের সাথেই ম্যাচ জিতেছে বাংলাদেশ। বৃষ্টিবিঘ্নিত এই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ১৪৯ রানে থামিয়ে দেওয়ার বড় কৃতিত্বটা মেহেদি হাসান মিরাজের। এছাড়াও ওই ম্যাচে ব্যাট হাতে ঝড় তুলেন তামিম ইকবাল। দারুণ পারফর্মেন্সে তাই দ্বিতীয় ম্যাচে মাঠে নামার আগেই র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে এই দুই ক্রিকেটারের।

রোববার (১০ জুলাই) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৬ উইকেটে জয় পায় বাংলাদেশ। এই ম্যাচে বল হাতে ৩৬ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন মেহেদি হাসান মিরাজ। বল হাতে ক্যারিবিয়ানদের ১৪৯ রানে আটকে দেওয়ার ম্যাচে ৩ উইকেট শিকার করা মিরাজ দুই ধাপ এগিয়ে বোলারদের র‍্যাঙ্কিংয়ে ছয় নম্বরে অবস্থান করছেন তিনি।

ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ এগিয়েছেন বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওপেনিংয়ে নেমে ২৫ বলে ৩৩ রানের ইনিংস খেলার সুবাদে দুই ধাপ এগিয়ে তার বর্তমান অবস্থান ১৯তম।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ক্যারিয়ার সেরা বোলিং করেন পেসার শরিফুল ইসলাম। এই বোলিংয়ে অবশ্য বোলারদের তালিকায় সেরা ১০০-তে ঢুকতে পারেননি তিনি।

ক্যারিবিয়ানদের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে ছুটি নেওয়া মুশফিকুর রহিম ও সাকিব আল হাসানও ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে এগিয়েছেন এক ধাপ করে। মূলত অন্য ক্রিকেটারদের বাজে পারফর্মেন্সের কারণে আগানোর সুযোগ পেয়েছেন তারা। এছাড়াও প্রথম ওয়ানডেতে বাজে আম্পায়ারস কলের শিকার হওয়া লিটন দাস ১ রানে প্যাভিলিয়নে ফিরলেও ব্যাটার র‍্যাঙ্কিংয়ে তার উন্নতি হয়েছে একধাপ।

ওয়ানডেতে অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে যথারীতি শীর্ষে অবস্থান করছেন সাকিব আল হাসান। ৪১০ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন তিনি। দ্বিতীয় স্থানে থাকা আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবীর রেটিং ৩২৫।

ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের পাশাপাশি হালনাগাদ হয়েছে টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়েও। ক্যারিবিয়ানদের বিপক্ষে শেষ টি-টোয়েন্টিতে এক উইকেট শিকার করেন মাহেদি হাসান ও দুইটি নেন নাসুম আহমেদ। এতেই দুই ধাপ করে এগিয়েছেন মাহেদি হাসান ও নাসুম আহমেদ। তার অবস্থান যথাক্রমে ১৫তম ও ১৬তম।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

দ্বিতীয় ম্যাচেই সিরিজ নিশ্চিত করতে চান মিরাজ

দ্বিতীয় ম্যাচেই সিরিজ নিশ্চিত করতে চান মিরাজ

রিভিউ না নিয়ে তোপের মুখে নিকোলাস পুরান!

রিভিউ না নিয়ে তোপের মুখে নিকোলাস পুরান!

সুযোগ আসলে শান্ত এগিয়ে থাকবে: তামিম

সুযোগ আসলে শান্ত এগিয়ে থাকবে: তামিম

মাহমুদউল্লাহর ব্যাটিংয়ের শুধু ‘খারাপ দিক’ই তুলে ধরা হয়!

মাহমুদউল্লাহর ব্যাটিংয়ের শুধু ‘খারাপ দিক’ই তুলে ধরা হয়!