কোহলির দুঃসময়ে বাবর আজমের অভয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০৪ পিএম, ১৫ জুলাই ২০২২
কোহলির দুঃসময়ে বাবর আজমের অভয়

ভারত-পাকিস্তানের খেলোয়াড়দের মধ্যে খুব একটা ভালো সম্পর্ক কখনোই ছিল না। প্রায়ই দুই দেশের সাবেক ক্রিকেটাররা কথার লড়াইয়ে জড়িয়ে পড়েন। দুই দেশের রাজনৈতিক বৈরিতা তো আছেই!

রাজনৈতিক অস্থিরতার জেরে ৯ বছর ধরে বন্ধ আছে দুই দেশের দ্বিপাক্ষিক সিরিজ। এমনকি দুই দেশের ফ্রাঞ্চাইজি লিগেও দেখা যায় না (ভারত-পাকিস্তান) কোনো দেশের খেলোয়াড়কে। অথচ সেই জায়গায় পাকিস্তান অধিনায়ক বাবর আজম দারুণ এক উদাহরণ তৈরি করলেন। দুঃসময়ে থাকা ভারতীয় ব্যাটার বিরাট কোহলিকে দিলেন অভয়ের বার্তা।

প্রায় তিন বছর ধরে কোহলির ব্যাটে সেঞ্চুরি খরা চলছে। অথচ এক সময় কোহলি শচীনের ১০০ সেঞ্চুরির রেকর্ড কবে ভাঙবেন এটা নিয়েই সরগরম থাকতো ক্রিকেট মহল। সময়ের ফেরে সেই কোহলি এখন রান করতেই হিমশিম খাচ্ছেন।

ক্রিকেট বিশ্বের নানা প্রান্ত থেকে ধেয়ে আসছে সমালোচনা। দুঃসময়ে সমর্থনও পাচ্ছেন তবে সেটা সমালচোনার তুলনায় একটু কমই বটে! ক্রিকেট বিশ্বে এখন সবচেয়ে বেশি আলোচিত প্রশ্ন, কোহলি কবে রান পাবে! 

কোহলিকে ছাড়িয়ে যাওয়ার দ্বারপ্রান্তে বাবর: ইয়ন বিশপ

চলতি ইংল্যান্ড সিরিজেও এক টেস্ট, দুই টি-টোয়েন্টি ও এক ওয়ানডে খেলে ফেললেও রানে ফিরতে পারেননি কোহলি। ইতিমধ্যে দলে জায়গা নিয়েও প্রশ্নও উঠে গেছে, প্রত্যেক ম্যাচ শেষে কোহলিকে নিয়ে প্রশ্নের উত্তর দিতে দিতে রীতিমতো বিরক্ত ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।

তবে বাবর আজম সামাজিক যোগাযোগ মাধ্যমে কোহলিকে সমর্থন দিয়ে বললেন, বাজে সময় দ্রুত কেটে যাবে।  পাকিস্তান অধিনায়ক বলেন, "এই বাজে সময়ও কেটে যাবে। শক্ত থাকো।"

ক্যারিয়ারের শুরু থেকেই বাবর আজমের সঙ্গে বিরাট কোহলির তুলনা করা হয়েছে এবং হচ্ছে। সাম্প্রতিক সময়ে কোহলির গড়া একের পর এক রেকর্ড ভেঙে যেন সেসবই সত্যি বলে প্রমান করছেন এই ডানহাতি ব্যাটার।

যদিও যতবারই বাবরকে কোহলির সঙ্গে তুলনা নিয়ে প্রশ্ন করা হয়েছে, ততবারই বিনয়ের সঙ্গে দ্বিমত পোষন করেছেন। বলেছেন কোহলি অনেক বড় ব্যাটার, তার কোহলির কাছাকাছি যেতেও অনেকটা সময় লাগবে। 

কোহলিকে সমর্থন দিয়ে করার টুইটের বিষয়ে বাবর আজমের কাছে প্রশ্ন করা হয়েছিল। পাকিস্তানি সংবাদকর্মী মাজহার আরশাদের বরাত দিয়ে জানা যায় উত্তরে বাবর আজম বলেছেন, “কোহলি বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়। একজন ক্রিকেটার হিসেবে আমি জানি যে কারো বাজে ফর্ম আসতে পারে। তবে আপনি যদি তার পাশে থাকেন তাহলে সে এটা (বাজে সময়) থেকে বেরিয়ে আসতে পারবে।”

সেরাদের কাতারে যাওয়ার পর সেটা বজায় রাখা কতটা কঠিন সেটা খুব ভালো করেই জানেন বাবর। যদিও সাম্প্রতিক সময়ে দারুণ ফর্মে আছেন পাকিস্তান অধিনায়ক। তবুও কোহলির বাজে সময়ে সমর্থন দিয়ে যেন বোঝাতে চাইলেন রাজনৈতিক বৈরিতাটা শুধু রাজনিতীবিদদের মধ্যেই থাকুক!

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

কোহলির রেকর্ড ভেঙে ‘উচ্ছ্বসিত’ বাবর আজম

কোহলির রেকর্ড ভেঙে ‘উচ্ছ্বসিত’ বাবর আজম

‘কোহলিকে বাদ দিলে বিসিসিআই আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হবে’

‘কোহলিকে বাদ দিলে বিসিসিআই আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হবে’

বাবর আজম-বিরাট কোহলিরা খেলবেন এক দলে!

বাবর আজম-বিরাট কোহলিরা খেলবেন এক দলে!

কোহলি কি ভেবে নিয়েছে সব অর্জন শেষ: আফ্রিদি

কোহলি কি ভেবে নিয়েছে সব অর্জন শেষ: আফ্রিদি