সারাবিশ্বে আরও বেশি প্রোমোট করবে, বিসিবিকে ধন্যবাদ: নিগার সুলতানা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:০৭ পিএম, ২৭ জুলাই ২০২২
সারাবিশ্বে আরও বেশি প্রোমোট করবে, বিসিবিকে ধন্যবাদ: নিগার সুলতানা

২০২৪ সালে আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসবে বাংলাদেশে। টাইগ্রেসদের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি মনে করেন, নিজেদের মাঠে বিশ্বকাপ আয়োজন করতে পারায় বাংলাদেশ নারী ক্রিকেটকে সারাবিশ্বে আরও বেশি প্রোমোট করবে। বিশ্বকাপের মতো বড় আসর আয়োজনের বিষয়টি নিশ্চিত করতে পারায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি), সভাপতি, সিইও এবং পুরো টিমতে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (২৬ জুলাই) বার্মিংহামে বার্ষিক সাধারণ সভা শেষে ২০২৪ থেকে ২০২৭ পর্যন্ত অর্থাৎ, চারটি বৈশ্বিক আসরের আয়োজকদের নাম ঘোষণা করেছে ক্রিকেটের প্রধান নিয়ন্ত্রক সংস্থা- আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সেখানে ২০১৪ সালের পর দ্বিতীয়বারের মতো নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পেয়েছে বাংলাদেশ।

এছাড়া ২০২৫ সালে ভারত ও ২০২৬ সালে নারীদের বিশ্বকাপ আয়োজন করবে ইংল্যান্ড। আর ২০২৭ সালে নারীদের চ্যাম্পিয়নস ট্রফির আয়োজন করবে শ্রীলঙ্কা। বাংলাদেশে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে দশ দল নিয়ে। ২০২৪ সালের সেপ্টেম্বর-অক্টোবরে অনুষ্ঠিতব্য ওই আসরে ম্যাচ সংখ্যা হবে মোট ২৩টি।

নারীদের বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পেয়ে খুশি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবির প্রধান নির্বাহী (সিইও) নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, “২০২৪ সালে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পাওয়া বাংলাদেশের ক্রিকেটের জন্য দারুণ খবর। নারীদের এ বৈশ্বিক টুর্নামেন্ট আয়োজনের দায়িত্ব দেওয়ার জন্য বিসিবির পক্ষ থেকে আইসিসির বোর্ডকে ধন্যবাদ।”

২০২৪ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক বাংলাদেশ

২০২৪ সালে আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশে নিয়ে আসায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি), বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন, সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন এবং এ কাজে সংশ্লিষ্ট টিমকে আন্তরিকভাবে ধন্যবাদ জানিয়েছেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।

স্পোর্টসমেইল২৪.কম-কে তিনি বলেন, “এটা (২০২৪ বিশ্বকাপ) বাংলাদেশ তথা আমাদের নারী ক্রিকেটের জন্য দারুণ একটি খবর। আমি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)-কে এবং স্পেশালি সভাপতি এবং সিইও স্যার এবং পুরো টিমকে অসংখ্য ধন্যবাদ জানাই, যারা এ বিষয়টি নিয়ে অক্ল্যান্ত পরিশ্রম করেছেন।”

বিসিবির কন্ডিশনিং ক্যাম্পে ২৮ নারী ক্রিকেটার

২০১১ সালে ওয়ানডে বিশ্বকাপের সহ-আয়োজক ও ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক ছিল বাংলাদেশ। নারী ক্রিকেট দলের এই দুই ফরম্যাটের অধিনায়কের দায়িত্ব পালন করছেন নিগার সুলতানা জ্যোতি। সর্বশেষ তার নেতৃত্বেই প্রথমবারের মতো নারীদের ওয়ানডে বিশ্বকাপ খেলেছে বাংলাদেশ। তবে ২০২৪ সালের আসরকে অন্য দৃষ্টিতে দেখছেন তিনি।

অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি মতে, ২০২৪ সালের আসরটি সারা বিশ্বে বাংলাদেশ নারী ক্রিকেটের প্রোমোট করার দারুণ একটি সুযোগ। তিনি বলেন, ‍“আমি বিশ্বাস করি, এ ইভেন্টি যখন বাংলাদেশে অনুষ্ঠিত হবে, সেটা বাংলাদেশের নারী ক্রিকেটকে সারাবিশ্বে আরও বেশি প্রোমোট করবে।”

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

ডিসেম্বরে নিউজিল্যান্ড যাচ্ছেন নিগার সুলতানারা

ডিসেম্বরে নিউজিল্যান্ড যাচ্ছেন নিগার সুলতানারা

দুই বছরে চার দেশের নারী ক্রিকেট দল আসবে বাংলাদেশে

দুই বছরে চার দেশের নারী ক্রিকেট দল আসবে বাংলাদেশে

ওয়ানডে বিশ্বকাপে আইসিসির সেরা একাদশে সালমা খাতুন

ওয়ানডে বিশ্বকাপে আইসিসির সেরা একাদশে সালমা খাতুন

‘দ্রুত উইকেট হারিয়ে ফেললে ফিরে আসা কঠিন’

‘দ্রুত উইকেট হারিয়ে ফেললে ফিরে আসা কঠিন’