মাঠে তাসকিন, ‘প্রার্থনারত’ স্ত্রী নাঈমা রাবেয়া

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৩৬ পিএম, ০৫ আগস্ট ২০২২
মাঠে তাসকিন, ‘প্রার্থনারত’ স্ত্রী নাঈমা রাবেয়া

স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি খেললেও সিরিজের বাকি দুই ম্যাচে একাদশের বাইরে ছিলেন টাইগার পেসার তাসকিন আহমেদ। তবে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ দিয়ে আবারও একাদশে ফিরেছেন তিনি। তাসকিন যখন জিম্বাবুয়ের মাটিতে নিজের ৫০তম ওয়ানডে ম্যাচে বল করেছিলেন তখন বাংলাদেশে বসে প্রার্থনারত ছিলেন স্ত্রী সৈয়দা নাঈমা রাবেয়া।

২০১৪ সালের জুনে ঘরের মাঠে ভারতের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয়েছিল তাসকিন আহমেদের। এরপর ক্যারিয়ারে ইনজুরি ছাড়াও ফর্মহীনতার কারণেও তাকে বাদ পড়তে হয়েছে, তবে হাল ছাড়েননি তিনি। কঠোর পরিশ্রমের মাধ্যমে আবারও জাতীয় দলে ফিরেছেন তাসকিন।

ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে দেশে ফিরে স্বল্প বিরতির পর জিম্বাবুয়ে গেছে বাংলাদেশ দল। উভয় সফরেই দলের সাথে রয়েছেন তাসকিন। তাসকিনের দীর্ঘ এ ক্যারিয়ারে ভালো-মন্দ উভয় সময়ের পাশে থেকেছেন স্ত্রী সৈয়দা নাঈমা রাবেয়া, এখনও তার ব্যতিক্রম নেই। জিম্বাবুয়ের বিপক্ষে তাসকিন যখন ওয়ানডে ম্যাচ খেলতে নেমেছেন স্ত্রী নাঈমা রাবেয়া যেন সেটি আবারও মনে করিয়ে দিলেন।

ফেসবুকে নিজের অ্যাকাউন্টে নাঈমা রাবেয়া লিখেন, ‍“আজকের পোস্টটা তোমার জন্য, তাসকিন...। অনেক অনেক... বেশি মিস করতেছি তোমাকে। আমি জানি, তুমি এখন ফিল্ডে (জিম্বাবুয়ের মাঠে)। কত কষ্ট করে তোমরা দেশের হয়ে খেলো, ফ্যামিলি থেকে দূরে থাকো। আবার খারাপ খেললে মানুষেদের কথা শোনো। এতো সেক্রিফাইস, এতো কষ্ট করার জন্য থ্যাঙ্কস কম হয়ে যাবে।”

তাসকিন-বিজয়দের যেভাবে বদলে দিয়েছেন মাইন্ড ট্রেনার সাবিত রায়হান

তিনি আরও লিখেন, “তুমি ভালো খেলো বা খারাপ খেলো, আমার দোয়া সব সময় তোমার জন্য এবং টিমের (বাংলাদেশ দল) জন্য আছে। আল্লাহ যা করবেন ভালো করবেন। দোয়া করতে থাকি, দেখা যাক কী হয়! বেস্ট অব লাক বাংলাদেশ! জিতো বা হারো! ভালো খেলো বা না খেলো! আমি সব সময় তোমার হাত ধরে থাকবো এবং যেকোনো অবস্থায় (ইনশা আল্লাহ)।”

নিজের দোয়া করার পাশাপাশি তাসকিন ও বাংলাদেশ দলের জন্য সকলের কাছেও দোয়া চেয়েছেন নাঈমা রাবেয়া। লিখেন, “প্লিজ সবাই মিলে একটু দোয়া করেন, পুরো বাংলাদেশ টিমের জন্য। একই সঙ্গে আমার তাজিন (তাসকিন আহমেদ)-এর জন্য একটু বেশি দোয়া চাই, সবার কাছে।”

২০১৭ সালের ৩১ অক্টোবর বিবাহ বন্ধনে আবদ্ধ হন তাসকিন আহমেদ ও সৈয়দা নাঈমা বাবেয়া। ২০১৮ সালের ৩০ সেপ্টেম্বর তাদের ঘর আলো করে জন্ম নেয় পুত্র তাশফিন আহমেদ রিহান। এছাড়া চলতি (২০২২) বছরের ২৯ এপ্রিল তাদের ঘর আরও আলোকিত করে দ্বিতীয় সন্তান। ফুটফুটে এক কন্যা সন্তানের জন্ম দেন তাসকিনের স্ত্রী সৈয়দ নাঈমা রাবেয়া।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

দলের জন্য খেলেছি, চাই নির্ভরযোগ্য টেলেন্ডার হতে : তাসকিন

দলের জন্য খেলেছি, চাই নির্ভরযোগ্য টেলেন্ডার হতে : তাসকিন

তাসকিনের দুই ট্রফিতে ছেলে রিহানের ভালোবাসার চুমু

তাসকিনের দুই ট্রফিতে ছেলে রিহানের ভালোবাসার চুমু

‘তাস পাখি’র ডানায় চড়ে নয়া ইতিহাস

‘তাস পাখি’র ডানায় চড়ে নয়া ইতিহাস

অপেক্ষাটা ২৮৩৬ দিনের…

অপেক্ষাটা ২৮৩৬ দিনের…