এশিয়া কাপে ভারতের চেয়ে এগিয়ে পাকিস্তান: সরফরাজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৯ পিএম, ১৯ আগস্ট ২০২২
এশিয়া কাপে ভারতের চেয়ে এগিয়ে পাকিস্তান: সরফরাজ

যে কোনো টুর্নামেন্টেই ভারত-পাকিস্তান লড়াই মানে আলাদা উত্তেজনা। আসন্ন এশিয়া কাপের দ্বিতীয় দিনে ২৮ আগস্ট দেখা মিলবে চীরপ্রতিদ্বন্দ্বী এই দুই দশের ক্রিকেটীয় লড়াই। ওই ম্যাচকে সামনে রেখে এখনই ক্রিকেট মহলে আলোচনা শুরু হয়েছে। 

অনেকেই ভারতকে এগিয়ে রাখছেন, আবার অনেকেই বলছেন শেষ হাসি থাকবে পাকিস্তানের মুখে। পাকিস্তানি উইকেটরক্ষক ব্যাটার সরফরাজ আহমেদ বলছেন পাকিস্তানই এই ম্যাচে এগিয়ে থাকবে। 

রাজনৈতিক অস্থিরতায় ২০১৩ সালের পর দ্বিপাক্ষিক সিরিজ খেলছে না ভারত ও পাকিস্তান। ফলে এশিয়া কাপ ও আইসিসির কোনো টুর্নামেন্ট ছাড়া তাদের দ্বৈরথ দেখার সৌভাগ্য হয় না।

সর্বশেষ ২০২১ সালে সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল ভারত ও পাকিস্তান। আইসিসির কোনো টুর্নামেন্টে ভারতকে না হারানো অপবাদ ছিল পাকিস্তানের! 

এশিয়া কাপ নিয়ে আত্মবিশ্বাসী সাকিব, খুশি বিসিবি সভাপতি

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে হারিয়ে সেই অপবাদ ঘুচিয়েছে তারা।  ওই ম্যাচে পাকিস্তান ভারতেকে শুধু হারায়নি, স্রেফ উড়িয়ে দিয়েছ ১০ উইকেটের বড় ব্যবধানে। 

তারপর এশিয়া কাপেই প্রথমবার মুখোমুখি হবে তারা। ফলে ভারত শিবিরে যেমন প্রতিশোধের আগুন জ্বলছে তেমনি আরও একবার ভারত বধ করতে আত্মবিশ্বাসে টগবগ করছে পাকিস্তান শিবির।

sportsmail24

এই ম্যাচে দুবাইয়ের কন্ডিশন বিবেচনায় ভারতের থেকে অনেকখানি এগিয়ে থাকবে বলে মনে করেন কিস্তানি উইকেটরক্ষক ব্যাটার সরফরাজ আহমেদ। 

পাকটিভি স্পোর্টসকে সরফরাজ বলেন, “পাকিস্তান এই কন্ডিশন ও মাঠগুলো সম্পর্কে ভালো জানে। এখানে আমরা পিএসএলের ম্যাচ খেলেছি অনেক, আমাদের হোম সিরিজের অনেক ম্যাচ খেলেছি। হ্যাঁ, ভারতও এখানে আইপিএল খেলেছে বটে। তবে এই কন্ডিশনে আমাদের মতো একটা অভিজ্ঞতা ওদের নেই।”

sportsmail24

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে যে মাঠে ভারতকে হারিয়েছিল পাকিস্তান, এশিয়া কাপেও সেই মাঠেই মুখোমুখি দুই দল। এই মাঠের আগের ম্যাচের জয় পাকিস্তানের মনোবল বাড়িয়ে দেবে বলে মত সরফরাজের।

বলেন, “যে কোনো প্রতিযোগিতার সুর ঠিক করে দেয় প্রথম ম্যাচটিই। আমাদের প্রথম খেলা ভারতের সঙ্গে। আমাদের মনোবল এই ম্যাচে অনেক উঁচুতে থাকবে, কারণ সবশেষ যখন আমরা মুখোমুখি হয়েছিলাম, ভারতকে হারিয়েছিলাম এই ভেন্যুতেই।”

সরফরাজ নিজে এশিয়া কাপের পাকিস্তান দলে সুযোগ পাননি। তবে ভারতকে হারানোর স্বাদ কেমন হয় সেটা তিনি ভালো করেই জানেন। ২০১৭ সালে তার অধিনায়কত্বেই ভারতকে হারিয়ে চ্যাম্পিয়নস ট্রফি জিতেছিল পাকিস্তান।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

ডোমিঙ্গোকে সরিয়ে শ্রীরামকে টি-টোয়েন্টি কোচ নিয়োগ দিচ্ছে বিসিবি

ডোমিঙ্গোকে সরিয়ে শ্রীরামকে টি-টোয়েন্টি কোচ নিয়োগ দিচ্ছে বিসিবি

আইপিএলের উইন্ডোতে হবে পিএসএল!

আইপিএলের উইন্ডোতে হবে পিএসএল!

এশিয়া কাপের ঘোষিত দলে পরিবর্তন হবে না: বাবর

এশিয়া কাপের ঘোষিত দলে পরিবর্তন হবে না: বাবর

এশিয়া কাপের আগে শাহীন আফ্রিদিকে নিয়ে শঙ্কায় পাকিস্তান

এশিয়া কাপের আগে শাহীন আফ্রিদিকে নিয়ে শঙ্কায় পাকিস্তান