প্রথম রাউন্ড পার হতে মোস্তাফিজের ভালো করা জরুরি: হাবিবুল বাশার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২৯ পিএম, ২৭ আগস্ট ২০২২
প্রথম রাউন্ড পার হতে মোস্তাফিজের ভালো করা জরুরি: হাবিবুল বাশার

ভারতের মতো ক্রিকেট পরাশক্তির বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে স্বপ্নের মতো অভিষেক হয়েছিল বাংলাদেশি বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমানের। কিন্তু সেই স্বপ্নের ঘোর কাটতেও বেশি সময় লাগেনি! ইনজুরি, অফফর্মে বেশ অনেকদিন ধরেই চেনা ছন্দে নেই টাইগার কাটার মাস্টার!

তবে এখনও বাংলাদেশের বোলিং আক্রমণের অন্যতম ভরসা তিনি। দলের বোলিং পরিকল্পনায় বেশ ভালো জায়গা জুড়েই থাকে তার নাম, সে কথাই যেন আরও একবার পুনরাবৃত্তি করলেন বাংলাদেশ জাতীয় দলের অন্যতম নির্বাচক হাবিবুল বাশার সুমন।

সুমন বলেন, “মোস্তাফিজ অবশ‍্যই আমাদের জন‍্য অত‍্যন্ত গুরুত্বপূর্ণ একজন বোলার। ওর পারফরম‍্যান্স দলের জয়-পরাজয়ে অনেকখানি প্রভাব ফেলে। ওকে ভালো ফর্মে, সেরা ফর্মে পাওয়াটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।”

এশিয়া কাপে মঙ্গলবার (৩০ আগস্ট) আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। গ্রুপ পর্ব উৎরে সুপার ফোরে যেতে হলে কঠিন চ্যালেঞ্জ পার করতে হবে টাইগারদের। আর সেক্ষেত্রে মোস্তাফিজের ভালো করাটা খুব জরুরি বলে মনে করছেন সুমন।

কেউ বলতে পারবে না আমাদের ছক্কা মারার সামর্থ্য নেই: বিজয়

“অতীতে কিন্তু মোস্তাফিজ অনেক ভালো ম‍্যাচ খেলেছে আমাদের জন‍্য। অনেক ভালো বোলিং করেছে। সব সময় তো আর ভালো পারফরম‍্যান্স হয় না, ওরও বাজে দিন গেছে। যেখানে আমরা ভুগেছি। তবে এটা হতেই পারে। আমি আশা করছি যে, এই টুর্নামেন্টের শুরু থেকেই আমরা মোস্তাফিজের সেরাটা পাব। যেটা আমাদের জন‍্য খুব গুরুত্বপূর্ণ হবে প্রথম রাউন্ড পার হতে” যোগ করেন বাংলাদেশ দলের এই নির্বাচক।

বাংলাদেশ দলে টি-টোয়েন্টির খেলার অভিজ্ঞতা বিচার করলে সাকিবের পর সবচেয়ে বেশি এগিয়ে থাকবেন মোস্তাফিজুর। ফলে তার কাছে দলের চাহিদাও অন্যদের থেকে একটু বেশি!

sportsmail24

কিন্তু মোস্তাফিজ কি আদৌ সেই চাহিদা মেটাতে পারছেন! বরং অন্যদের তুলনায় দু’হাতে রান বিলিয়ে দিচ্ছেন প্রায় প্রতি ম্যাচেই! শেষ ১০ ম্যাচের চার ম্যাচেই তার ইকোনমি ছিল দশের উপরে! 

জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ সিরিজের প্রথম ম্যাচে তো চার ওভারের ৫০রানও দিয়েছেন তিনি! শেষ ১৪ ম্যাচে শিকার মাত্র ৯ উইকেট! ডেথ ওভারে প্রতিপক্ষের রান আটকাতে যার উপর সবচেয়ে বেশি ভরসা বাংলাদেশের, সে এভাবে রান দিলে তো চিন্তাই পড়ে যাওয়ার কথা টিম ম্যানেজমেন্টের!

এশিয়া কাপেও এইরকম বিবর্ণ মোস্তাফিজকে দেখতে চান না সুমন। তার আশা এশিয়ার শ্রেষ্টত্বের লড়াইয়েই নিজের চেনা ছন্দে ফিরে আসবেন কাটার মাস্টার খ্যাত এই টাইগার বোলার। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

এশিয়া কাপে নতুন চ্যাম্পিয়ন দেখতে চান সাকিব

এশিয়া কাপে নতুন চ্যাম্পিয়ন দেখতে চান সাকিব

বেটিং কোম্পানির সাথে চুক্তি করে চাকরি হারালেন জনসন

বেটিং কোম্পানির সাথে চুক্তি করে চাকরি হারালেন জনসন

ওয়াসিমের সর্বনাশে হাসানের পৌষ মাস

ওয়াসিমের সর্বনাশে হাসানের পৌষ মাস

চার বছর পর পর্দা উঠছে এশিয়া কাপের

চার বছর পর পর্দা উঠছে এশিয়া কাপের